• ঢাকা বুধবার, ১২ জুন ২০২৪, ২৯ জ্যৈষ্ঠ ১৪৩১
logo

বাংলাদেশের জার্সিতে খেলতে চান দিয়াবাতে ও রবিনহো

স্পোর্টস ডেস্ক, আরটিভি নিউজ

  ১৯ মে ২০২৪, ২২:২৪
দিয়াবাতে-রবিনহো
ছবি- সংগৃহীত

বাংলাদেশে বিভিন্ন লিগগুলোতে অংশ নেই অনেক বিদেশি ফুটবলার। এর মধ্যে আবার অনেকে আছে যারা লাল-সবুজের জার্সি পরে খেলতে আগ্রহ প্রকাশ করেছে। এর মধ্যে নাইজেরিয়ান বংশোদ্ভূত ফুটবলার এলিটা কিংসলেকে বাংলাদেশের হয়ে খেলার সুযোগও দিয়েছে বাফুফে। এবার সেই তালিকায় যোগ হতে পারে সুলেমান দিয়াবাতে ও রবসন রবিনহোর নামও।

সাম্প্রতিক সময়ে গুঞ্জন উঠেছে বাংলাদেশের হয়ে খেলতে চান মোহামেডানের মালির ফরোয়ার্ড সুলেমান দিয়াবাতে, তবে তাকে সহযোগিতা করা হচ্ছে না।

তবে ইতোমধ্যেই দিয়াবাতেকে বাংলাদেশের হয়ে খেলানোর বিষয়ে কাজ শুরু করেছে বাফুফে, এমনটাই জানিয়েছেন বাফুফে সাধারণ সম্পাদক ইমরান হোসেন তুষার।

তিনি বলেন, দিয়াবাতের সঙ্গে আমরা বসেছিলাম। তার কাছ থেকে আমাদের কিছু বিষয় জানার ছিল। যেমন এলিটার পাসপোর্ট নাইজেরিয়ার কর্তৃপক্ষের কাছে হ্যান্ডওভার করে বাংলাদেশের পাসপোর্ট নিতে হয়েছে। সে (দিয়াবাতে) জানিয়েছেন যে তিনি দ্বৈত নাগরিকত্ব নিতে পারবেন।

‘আমরা স্বরাষ্ট্র মন্ত্রনালয়ের সঙ্গে যোগাযোগ শুরু করেছি। বাংলাদেশে অবস্থানকালে তার সনদের জন্য। কারণ ফিফার নিয়ম অনুযায়ী এটা খুব গুরুত্বপূর্ণ। আমরা দুই ফুটবলারের জন্যই কাজ করছি আশা করি দ্রুত সময়ের মধ্যেই ভালো খবর দিতে পারব। ’

দেশের ফুটবলের আরেক বড় নাম বসুন্ধরা কিংসের ফরোয়ার্ড রবসন রবিনহো। তিনিও বাংলাদেশের হয়ে খেলার ইচ্ছার কথা জানিয়েছেন। সব কিছু ঠিকঠাক থাকলে তাকেও দেশের হয়ে খেলানোর জন্য চেষ্টা করা হবে বলে জানিয়েছেন তুষার।

তিনি বলেন, রবসনকে নিয়ে আসলে আরও একটু সময় নিয়ে কাজ করতে হবে। কারণ, আগামী মৌসুমে তার পাঁচ বছর পূর্ণ হবে। তখন তার ইচ্ছা থাকলে আমরা তাকে নিয়েও কাজ করব।

মন্তব্য করুন

daraz
  • খেলা এর পাঠক প্রিয়
আরও পড়ুন
ডাচ পরীক্ষার আগে টাইগার শিবিরে সুসংবাদ
ওমানের ভিসা নিষেধাজ্ঞা প্রত্যাহার, যেতে পারবেন যারা
বাংলাদেশের ব্যাংকে টাকা নেই, সব লুট হয়ে গেছে : এ্যানী
কুয়েতে নিহতদের বেশিরভাগই ভারতীয়, বাংলাদেশিদের বিষয়ে যা জানা গেল