• ঢাকা সোমবার, ১৭ জুন ২০২৪, ৩ আষাঢ় ১৪৩১
logo

ধোনির পর চেন্নাইয়ের সম্ভাব্য অধিনায়কের নাম জানালেন ওয়াসিম আকরাম

স্পোর্টস ডেস্ক, আরটিভি নিউজ

  ০১ মে ২০২৩, ১৮:১৮
ধোনির পর চেন্নাইয়ের সম্ভাব্য অধিনায়কের নাম জানালেন ওয়াসিম আকরাম

জাতীয় দলকে ২০২০ সালেই বিদায় জানিয়েছেন মহেন্দ্র সিং ধোনি। কিন্তু এখনও আইপিএলে খেলে যাচ্ছেন ভারতের বিশ্বকাপজয়ী এই অধিনায়ক। বয়স ৪০ পেরিয়ে গেলেও চেন্নাই সুপার কিংসকে চলতি মৌসুমেও নেতৃত্ব দিচ্ছেন তিনি। তবে বর্ণাঢ্য ক্রিকেট ক্যারিয়ারের একেবারে শেষপ্রান্তে দাঁড়িয়ে আছেন ‘ক্যাপ্টেন কুল’ খ্যাত উইকেটকিপার এই ব্যাটার।

ধারণা করা হচ্ছে, চলতি আইপিএলের মৌসুমেই ক্রিকেটকে বিদায় জানাবেন ধোনি। তাই এরই মধ্যে ধোনি পরবর্তী চেন্নাইয়ের পরবর্তী অধিনায়ক কে হবেন, তা নিয়ে আলোচনা শুরু হয়ে গেছে। ভারতের তারকা এই ক্রিকেটারের অবর্তমানে চেন্নাইয়ের অধিনায়ক কে হতে পারেন সেটি জানালেন পাকিস্তানের কিংবদন্তি পেসার ওয়াসিম আকরাম।

পাকিস্তানের কিংবদন্তি পেসারের মতে, ধোনির পর চেন্নাই সুপার কিংসের অধিনায়ক হতে পারেন অজিঙ্কা রাহানে। চলতি আইপিএলে ব্যাট হাতে দারুণ ছন্দে রয়েছেন তিনি। বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালের জন্য ঘোষিত দলেও সুযোগ পেয়েছেন রাহানে। এছাড়া আইপিএল ক্যারিয়ারে বেশ অভিজ্ঞতা রয়েছে ডানহাতি এই ব্যাটারের।

জাতীয় দল ছাড়ার পর গেল তিন মৌসুম ধরে শুধুমাত্র আইপিএলই খেলছেন তিনি। গত আসরে রবীন্দ্র জাদেজার হাতে নেতৃত্বও তুলে দিয়েছিলেন ধোনি। জাদেজার অধিনায়কত্বে একের পর এক পরাজয়ে আবারও নেতৃত্বে ফেরেন কিংবদন্তি এই ক্রিকেটার। তবে ধোনির অনুপস্থিতিতে সম্ভাব্য অধিনায়কের নাম জানিয়ে রাখলেন তিনি।

রাহানেকে চেন্নাইয়ের অধিনায়ক হিসেবে বেছে নেওয়ার ব্যাখ্যাও দিয়েছেন আকরাম। আইপিএলে কলকাতা নাইট রাইডার্সের বোলিং পরামর্শক হিসেবে কাজ করা এই কিংবদন্তি বলেন, ‘২০২২ মৌসুমে চেন্নাই সুপার কিংস জাদেজাকে অধিনায়ক করেছিল। কিন্তু দেখা যায়, অধিনায়ক হয়ে জাদেজার নিজের পারফরম্যান্স ব্যাহত হয়। আমার মনে হয় তারা রাহানের চেয়ে ভালো আর কাউকে পাবে না। স্থানীয় ক্রিকেটারদের মধ্যে সে বেশ ধারাবাহিক। বিদেশিদের চেয়ে স্থানীয় ক্রিকেটাররাই ফ্র্যাঞ্চাইজি ক্রিকেটে বেশি সফল।’

‘সুলতান অব সুইং’ ওয়াসিম আকরাম মনে করেন, চেন্নাইকে নেতৃত্ব দেওয়ার মতো কোনো বিদেশি ক্রিকেটারও নেই। এ প্রসঙ্গে তিনি বলেন, ‘বিদেশি ক্রিকেটার যতজন চেন্নাইয়ে খেলেছেন, তাদের নামও তো চেন্নাই সমর্থকেরা মনে করতে পারবেন না। সুতরাং আমি মনে করি ধোনির পর অধিনায়ক হিসেবে রাহানে খুব ভালো একজন বিকল্প হতে পারেন। তবে চেন্নাইয়ের ভিন্ন ভাবনা থাকতে পারে।’

আইপিএলে গত ১৫ আসরের মধ্যে পাঁচবার শিরোপা জিতেছে চেন্নাই সুপার কিংস। চলতি মৌসুমেও বেশ ফর্মে রয়েছে দলটি। এখন পর্যন্ত ৯ ম্যাচে ৫ জয় ও ৪ পরাজয়ে পয়েন্ট তালিকার চার নম্বরে রয়েছে চেন্নাই।

মন্তব্য করুন

daraz
  • খেলা এর পাঠক প্রিয়
আরও পড়ুন
দক্ষিণ আফ্রিকাকে হারাতে শান্তদের যে পরামর্শ কুম্বলের
শুধু মর্যাদার নয়, পাকিস্তানের বাঁচা-মরার লড়াইও
ঐতিহাসিক জয়ের পর যা বললেন যুক্তরাষ্ট্রের অধিনায়ক
শান্তর অধিনায়কত্ব নিয়ে যা বললেন মাহমুদউল্লাহ