• ঢাকা শনিবার, ১৩ জুলাই ২০২৪, ২৯ আষাঢ় ১৪৩১
logo

ঐতিহাসিক জয়ের পর যা বললেন যুক্তরাষ্ট্রের অধিনায়ক

স্পোর্টস ডেস্ক, আরটিভি নিউজ

  ০৭ জুন ২০২৪, ১৩:৪৬
মোনাঙ্ক প্যাটেল
ছবি- সংগৃহীত

পাকিস্তানকে হারিয়ে চলতি বিশ্বকাপে প্রথম অঘটনের জন্ম দিয়েছে যুক্তরাষ্ট্র। সুপার ওভারে দ্য গ্রিন ম্যানদের হারিয়ে এ-গ্রুপের পয়েন্ট তালিকায় শীর্ষে উঠে এসেছে স্বাগতিক দল।

এদিকে সাবেক বিশ্বচ্যাম্পিয়নদের হারানোর পর উচ্ছ্বাসে মেতেছে আমেরিকানরা। ঐতিহাসিক জয়ের পর যুক্তরাষ্ট্রের অধিনায়কের দাবি, কন্ডিশনের সঠিক ব্যবহার করেছে তারা।

মোনাঙ্ক প্যাটেলের ভাষ্যমতে, ‘এটা একটা বড় প্রাপ্তি। প্রথমবার খেলতে নেমেই পাকিস্তানকে হারানো। আমরা আমাদের কন্ডিশন ভালোভাবে ব্যবহার করেছি। অবিশ্বাস্য এই জয়ে আমরা খুব খুশি। আমাদের পরিকল্পনা সফল। আমরা চেয়েছি বিশ্বকাপের সেরা দলগুলোর মধ্যে কাউকে হারাতে। আজ আমরা সেটা করতে পেরেছি।’

এদিকে হারের পর হতাশার গল্প শুনিয়েছেন পাকিস্তানের অধিনায়ক বাবর আজম। তিনি বলেন, ‘যখন আপনি কোনো টুর্নামেন্ট খেলতে আসবেন, অবশ্যই সেরা প্রস্তুতি নিয়ে আসেন। ছোট দল পেলে আপনি মানসিকভাবে কিছুটা হালকা অনুভব করতে পারেন। কিন্তু পরিকল্পনা যদি বাস্তবায়ন না হয়, তাহলে যে দলই হোক, ব্যর্থ হবেন। প্রস্তুতি ভালো ছিল। কিন্তু দল হিসেবে আমরা পরিকল্পনা বাস্তবায়ন করতে পারেনি ম্যাচে।’

উল্লেখ্য, বৃহস্পতিবার (৬ জুন) ডালাসের গ্র্যান্ড প্রেইরি স্টেডিয়ামে টস হেরে ব্যাট করতে নেমে নির্ধারিত ওভারে ৭ উইকেটে ১৫৯ রান করে পাকিস্তান। জবাবে খেলতে নেমে নির্ধারিত ওভারে তিন উইকেটের বিনিময় যুক্তরাষ্ট্রও সংগ্রহ করে ১৫৯ রান। ফলে ম্যাচের ভাগ্য গড়ায় সুপার ওভারে। সেখানে যুক্তরাষ্ট্রের দেওয়া ১৯ রানের জবাবে ব্যাট করতে নেমে ১ উইকেটে ১৩ রান করে পাকিস্তান।

মন্তব্য করুন

  • খেলা এর পাঠক প্রিয়
আরও পড়ুন
বিয়ে করলেন ক্রিকেটার রিশাদ, পাত্রী কে?
এ এক অন্য মেহজাবীন
যুক্তরাষ্ট্রে বাংলাদেশের শিক্ষার্থীদের সংখ্যা ৩০০ ভা‌গ বেড়েছে
ঘুমকাণ্ডে সংবাদ প্রকাশ, আইনি লড়াইয়ে তাসকিন