• ঢাকা রোববার, ১৯ মে ২০২৪, ৫ জ্যৈষ্ঠ ১৪৩১
logo

সুপার ওভারের নাটকীয়তায় শেষ হাসি শ্রীলঙ্কার

স্পোর্টস ডেস্ক, আরটিভি নিউজ

  ০২ এপ্রিল ২০২৩, ১৮:১৮
সুপার ওভারের নাটকীয়তায় শেষ হাসি শ্রীলঙ্কার
ছবি- সংগৃহীত

শ্বাসরুদ্ধকর এক ম্যাচে সুপার ওভারে স্বাগতিক নিউজিল্যান্ডকে হারিয়েছে শ্রীলঙ্কা। এদিন টসে জিতে সফরকারীদের ব্যাটিংয়ে পাঠায় কিউইরা। নির্ধারিত ২০ ওভারে ৫ উইকেট হারিয়ে কুশল পেরেরা ও চারিথ আসালঙ্কার হাফ সেঞ্চুরিতে ১৯৬ রানের বিশাল সংগ্রহ দাঁড় করায় লঙ্কানরা। জবাবে ব্যাটিংয়ে নেমে শেষ দিকে ইশ সোধির শেষ বলের ছক্কায় ম্যাচ ‘টাই’ করে কিউইরা। কিন্তু সুপার ওভারে শেষ হাসি হাসে লঙ্কানরা।

বড় লক্ষ্য তাড়া করতে নেমে শেষ ওভারে কিউইদের প্রয়োজন ছিল ১৩ রান। কিন্তু ব্ল্যাক ক্যাপসদের স্বীকৃত শেষ ব্যাটার রাচিন রবীন্দ্র লং অফে দাসুন শানাকার ওভারের প্রথম বলে আউট হয়ে গেলেই স্বপ্নভঙ্গ হয়ে যায় স্বাগতিকদের। পরের দুই বলে দুই রান নেন সোধি। চতুর্থ ও পঞ্চম বলে আসে আরও দুই রান। শেষ বলে জয়ের জন্য প্রয়োজন ছিল ৭ রান। তাই লঙ্কানদের জয়ের পাল্লাই ভারী ছিল, কিন্তু শেষ বলে ছক্কা হাঁকিয়ে ১০ রানের ক্যামিও ইনিংস খেলেন ১০ নম্বরে নামা ইশ সোধি।

রোমাঞ্চে ভরা ম্যাচ ‘টাই’ করতে পারলেও শেষ পর্যন্ত জয় নিয়েই মাঠ ছাড়ে সফরকারীরা। সুপার ওভারে দারুণ বোলিং করে মাত্র ৮ রান দেন মাহিস থিকসানা। কিউই ব্যাটাররা তার ওভার থেকে মাত্র একটি বাউন্ডারি হাঁকাতে পেরেছিল। তবে শেষ পর্যন্ত জিমি নিশাম ও চাপম্যানকেও আউট করে দেন থিকসানা। পরে সুপার ওভারেও ছক্কা ও চার মেরে সফরকারীদের জিতিয়ে দেন ঝোড়ো ইনিংস খেলা আসালঙ্কা।

রোববার (২ এপ্রিল) অকল্যান্ডে প্রথমে ব্যাটিংয়ে নেমে ২০ ওভারে ৫ উইকেটে ১৯৬ রান তোলে শ্রীলঙ্কা। ইনিংসের শুরুতেই বিপর্যয়ে পড়ে সফরকারীরা। তবে ঘুরে দাঁড়িয়ে ৪৭ রানের জুটি গড়েন কুশল মেন্ডিস এবং কুশল পেরেরা। প্যাভিলিয়নে ফেরার আগে ম্যাচের পুরো প্রেক্ষাপট ঘুরিয়ে দেন পেরেরা এবং চারিথ আসালঙ্কা। দুজনে মিলে ১০৩ রানে অনবদ্য এক জুটি উপহার দেন। ৪১ বলে দুই চার আর ৬ ছক্কায় ৬৭ রানের মারকাটারি এক ইনিংস খেলেন আসালঙ্কা।

এদিন লক্ষ্য তাড়া করতে নেমে ৩ রানেই জোড়া উইকেট হারায় কিউইরা। ইনিংসের প্রথম ওভারেই লেগ বিফোরের ফাঁদে পড়ে ফিরে যান সেফার্ট। এরপর দ্বিতীয় ওভারে বাওয়েসকে বোল্ড করেন মাদুশাঙ্কা। তবে সাময়িক বিপর্যয় সামলে জুটি গড়েন লাথাম এবং ড্যারিল মিচেল। তাদের কল্যাণে লড়াইয়ে ফিরেছিল ব্ল্যাক ক্যাপসরা। তবে ৬৬ রানে মিচেল সাজঘরে ফিরলে জয়ের স্বপ্নভঙ্গ হয় কিউইদের। এরপর শেষ ওভারের নাটকীয়তায় সুপার ওভারে গড়ায় ম্যাচ। সুপার ওভারে দাপট দেখিয়ে জয় লঙ্কানদের।

মন্তব্য করুন

daraz
  • খেলা এর পাঠক প্রিয়
আরও পড়ুন
চমক রেখে বিশ্বকাপের দল ঘোষণা শ্রীলঙ্কার
টেস্ট অভিষেকেই আইসিসি থেকে সুসংবাদ পেলেন হাসান 
বড় হারে সিরিজ শেষ বাংলাদেশের
পরাজয়ের শঙ্কা নিয়ে চতুর্থ দিন পার বাংলাদেশের
X
Fresh