Mir cement
logo
  • ঢাকা শুক্রবার, ২১ জানুয়ারি ২০২২, ৭ মাঘ ১৪২৮

স্পোর্টস ডেস্ক, আরটিভি নিউজ

  ৩০ নভেম্বর ২০২১, ১৪:৪৯
আপডেট : ৩০ নভেম্বর ২০২১, ১৪:৫১
discover

চট্টগ্রাম টেস্ট

টপ অর্ডারকে দুষছেন মুমিনুল

শুধু মুমিনুল নয়, টপ অর্ডারের ব্যর্থতা নজরে পড়েছে সবার। চট্টগ্রাম টেস্টে দারুণ ভাবে ব্যর্থ হয়েছেন বাংলাদেশ দলের টপ-অর্ডারের ব্যাটাররা। প্রথম ইনিংসে ৪৯ রানে পড়েছিল ৪ উইকেট, পরের ইনিংসে মাত্র ২৫ রানেই।

সাদমান ইসলাম ১৪ ও ১, সাইফ হাসান ১৪ ও ১৮, নাজমুল হোসেন শান্ত ১৪ও ০ এবং মুমিনুল হক দুই ইনিংসে করেছেন ৬ এবং ০ রান। এই চার টপ-অর্ডারে মুমিনুল ছাড়া বাকি তিন জনের অভিজ্ঞতা খুব বেশি নয়। তাইতো তিনজনের ঘাড়ে দোষ না ছাপিয়ে নিজের অপরাধই স্বীকার করে নিলেন ম্যাচ শেষে।

“টপ অর্ডারে আমিও আছি। টপ অর্ডারে বাকি সবাই ছিল অনভিজ্ঞ, আমিই একমাত্র ছিলাম ৪০ টার বেশি খেলা। কাজেই দায়টা আমার নিজের উপরই নিচ্ছি।”

প্রথম টেস্টে হারের দায় স্বীকারের পর্ব তো গেল। ঘুরে দাঁড়াতে হবে দ্বিতীয় টেস্টে। তার আগে সময় আছে মাত্র দুদিন। এই অল্প সময়ে নিজেদের প্রস্তুতি করার যথেষ্ট সময়ও পাচ্ছেন না বলে জানিয়েছেন অধিনায়ক। বলেছেন, এমন অবস্থায় মানসিক শক্তিটাই বড় ব্যাপার।

পর্যাপ্ত সময় না, এই দুদিনের গ্যাপে অনেক কিছু পরিবর্তন করা যাবে না। আপনি স্কিল ওয়াইজ বা অন্যকিছু। অনেক কিছু পরিবর্তন করা সম্ভব না। এই দুদিনে আপনি যতটা নিজেকে সিস্পল রাখতে পারবেন, মানসিকভাবে ঠিক রাখা যায়, মানসিকতা যদি স্ট্রং থাকে তাহলে ওই সময়টায় ব্যাক করতে পারবে।”

তবে টপ-অর্ডারের এমন দুরবস্থায় ঢাকা টেস্টের একাদশে যে পরিবর্তন আসছে সেটার ইংগিত দিয়েছেন টাইগার অধিনায়ক মুমিনুল হক।

“আপনার অফিসে যদি কোনও জুনিয়র কাজ করতে না পারে তাহলে ডেফিনেটলি আপনার তো মানুষ পরিবর্তন করতে হবে। যদি ওদের দিয়ে কাজ করাতে না পারেন তাহলে অভিজ্ঞদের দিয়ে কাজ করাতে হবে। আপনি যা বলছেন তার সঙ্গে একমত। কাজ না করলে অভিজ্ঞদের দিয়ে কাজ করাতে হবে। আমার কাছে মনে হয় ওভাবে চিন্তা করা উচিত।”

আগামী ৪ ডিসেম্বর মিরপুর শেরে বাংলা স্টেডিয়ামে শুরু হবে বাংলাদেশ-পাকিস্তানের দ্বিতীয় ও শেষ টেস্ট।

এমআর/

মন্তব্য করুন

RTV Drama
RTVPLUS