• ঢাকা শনিবার, ১৫ জুন ২০২৪, ১ আষাঢ় ১৪৩১
logo

বিশ্বকাপ দল ঘোষণা ইংল্যান্ডের, ফিরলেন আর্চার

স্পোর্টস ডেস্ক, আরটিভি নিউজ

  ৩০ এপ্রিল ২০২৪, ১৬:৫৫
ইংল্যান্ড
ছবি- সংগৃহীত

আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপের জন্য ১৫ সদস্যের দল ঘোষণা করেছে বর্তমান চ্যাম্পিয়ন ইংল্যান্ড। ঘোষিত এই দলে ফিরেছেন পেসার জফরা আর্চার। এ ছাড়া অভিষেকের অপেক্ষায় থাকা টম হার্টলিও বিশ্বকাপ স্কোয়াডে জায়গা পেয়েছেন।

সর্বশেষ ২০২৩ সালের ১৪ মার্চ বাংলাদেশের বিপক্ষে আন্তর্জাতিক ম্যাচ খেলেছিলেন আর্চার। এ ছাড়া গেল বছরের ৬ মে সবশেষ প্রতিযোগিতামূলক ক্রিকেট তথা আইপিএলে খেলেছিলেন। এরপর থেকেই ২২ গজে অনিয়মিত আর্চার।

তবে ডান হাতের কনুইয়ের চোট সেরে উঠায় বিশ্বকাপ স্কোয়াডে জায়গা পেয়েছেন আর্চার। যদিও তাকে ফিরে পেতে সবসময়ই সতর্ক ছিল ইংল্যান্ড অ্যান্ড ওয়েলস ক্রিকেট বোর্ড।

এদিকে পাঁচটি টেস্ট ও দুটি ওয়ানডে খেললেও এখনও টি-টোয়েন্টি দলের জার্সিতে মাঠ মাতানো হয়নি টম হার্টলির। তবে ৮২টি স্বীকৃত টি-টোয়েন্টি খেলার অভিজ্ঞতা নিয়েই সরাসরি বিশ্বকাপ স্কোয়াডে জায়গা করে নিয়েছেন ল্যাঙ্কাশায়ারের বাঁহাতি এই স্পিনিং অলরাউন্ডার।

অন্যদিকে এখনও কোনো আইসিসির ইভেন্টে খেলা হয়নি উইল জ্যাকসেরও। তবে ইংলিশদের হয়ে ১১টি টি-টোয়েন্টি ম্যাচে খেলেছেন তিনি। চলতি আইপিএলে বেশ ছন্দে আছেন তিনি।

জস বাটলারের নেতৃত্বাধীন এই দলে মঈন আলীকে ডেপুটি হিসেবে রাখা হয়েছে। পাকিস্তানের বিপক্ষে দ্বিপাক্ষিক সিরিজেও লড়বে ইংল্যান্ডের এই বিশ্বকাপ স্কোয়াড।

ইংল্যান্ডের বিশ্বকাপ স্কোয়াড : জস বাটলার (অধিনায়ক), মঈন আলী (সহ-অধিনায়ক), জফরা আর্চার, জনি বেয়ারস্টো, হ্যারি ব্রুক, স্যাম কারান, বেন ডাকেট, টম হার্টলি, উইল জ্যাকস, ক্রিস জর্ডান, লিয়াম লিভিংস্টোন, আদিল রশিদ, ফিল সল্ট, রিস টপলি ও মার্ক উড।

মন্তব্য করুন

daraz
  • খেলা এর পাঠক প্রিয়
আরও পড়ুন
পাকিস্তানি সমর্থকদের যে বার্তা দিলেন শাহিন আফ্রিদি
সুপার এইট নিশ্চিত করলে যে সুবিধা পাবে বাংলাদেশ 
ইনজুরিতে বিশ্বকাপ শেষ মুজিবের, কপাল খুলল যে ক্রিকেটারের
বিশ্বকাপে যে রেকর্ড শুধুই সাকিবের