logo
  • ঢাকা সোমবার, ০৮ মার্চ ২০২১, ২৩ ফাল্গুন ১৪২৭

লেওয়ানডস্কির সামনে এখন রোনালদো-মেসি

Robert Lewandowski ronalo messi
রবার্ট লেওয়ানডস্কি

উয়েফা চ্যাম্পিয়নস লিগে ল্যাজিওর বিরুদ্ধে বড় জয় পেয়েছে বায়ার্ন মিউনিখ। শেষ ষোলর প্রথম লেগে ইতালির দলটির বিরুদ্ধে ৪-১ গোলের জয় নিয়ে মাঠ ছেড়েছে জার্মান জায়ান্টরা। ইউরোপ সেরার এই টুর্নামেন্টে তৃতীয় সর্বোচ্চ গোলদাতা এখন রবার্ট লেওয়ানডস্কি। মঙ্গলবার রাতে বর্তমান চ্যাম্পিয়নদের হয়ে একটি করে গোল করেছেন লেওয়ানডস্কি, জামাল মুসিয়ালা ও লেরয় সানে। বাকি গোলটি হয়েছে আত্মঘাতী।

আরও পড়ুন: অপেক্ষা করুন, নাসির নিজেই সব স্পষ্ট করবেন’ (ভিডিও)

অন্যদিকে ল্যাজিওর হয়ে একমাত্র গোলটি তুলেছেন জোয়াকুইন কোরেয়া।

স্টাডিও অলিমিম্পিকোতে ম্যাচের নবম ‍মিনিটের মাথায় এগিয়ে যায় বাবারিয়ানরা। গোল আদায় করেন লেওয়ানডস্কি। এতে চ্যাম্পিয়নস লিগে ক্রিশ্চিয়ানো রোনালদো ও লিওনেল মেসির পর সর্বোচ্চ গোলদাতা হলেন পোলিশ তারকা।

৩২ বছর বয়সী এই স্ট্রাইকার পেছনে ফেলেছেন রাউল গঞ্জালেসকে। রিয়াল মাদ্রিদ ও শ্যালকের হয়ে স্প্যানিশ কিংবদন্তি চ্যাম্পিয়নস লিগে ৭১টি গোল করেছিলেন। লেওয়ানডস্কির গোল সংখ্যা এখন ৭২টি। বরুসিয়া ডর্টমুন্ড ও বায়ার্নের জার্সিতে গোলগুলো করেছেন তিনি।

ম্যানচেস্টার ইউনাইটেড, রিয়াল মাদ্রিদ ও জুভেন্টাসের হয়ে ১৩৪ গোল করে সবার উপড়ে রয়েছেন পর্তুগীজ অধিনায়ক রোনালদো। অন্যদিকে বার্সেলোনার হয়ে খেলতে নেমে ১১৯ গোল করেছেন দ্বিতীয় স্থানে থাকা আর্জেন্টাইন মহাতারকা মেসি।

ওয়াই

RTV Drama
RTVPLUS