• ঢাকা বুধবার, ১৯ জুন ২০২৪, ৫ আষাঢ় ১৪৩১
logo

আয়ে সবার শীর্ষে রোনালদো, মেসি কোথায়?

স্পোর্টস ডেস্ক, আরটিভি নিউজ

  ১৭ মে ২০২৪, ১২:১০
মেসি-রোনালদো
ছবি- গেটি ইমেজ

বড় অংকের অর্থের বিনিময়ে সৌদি প্রো লিগের ক্লাব আল নাসরে পাড়িজমিয়েছিলেন ক্রিশ্চিয়ানো রোনালদো। ফলে আয়ও বেড়েছে এই পর্তুগিজ পোস্টারবয়ের। সেই সঙ্গে আবারও বিশ্বের সবচেয়ে বেশি উপার্যনকারি খেলোয়াড় হিসেবে পরিচিতি পেয়েছেন তিনি।

যুক্তরাষ্ট্রের বিজনেস ম্যাগাজিন ফোর্বস এর মতে বাৎসরি সর্বাধিক ২৬ কোটি ডলার আয় করেন রোনালদো। সৌদি লিগের ক্লাব আল নাসর থেকে রোনালদোর আয় প্রায় ২০ কোটি ডলার। আর বাকি ৬ কোটি আসে বিভিন্ন প্রতিষ্ঠানের সাথে করা চুক্তি থেকে।

এদিকে গত বছর দুই নম্বরে থাকলেও এবার তালিকার তিনে নেমে গেছে রোনালদোর চিরপ্রতিদ্বন্দ্বী লিওনেল মেসি। এই আর্জেন্টাইনকে টপকে দ্বিতীয় সেরা আয় করা খেলোয়াড় এখন স্প্যানিশ গলফার জন রাম রদ্রিগেজ।

২৯ বছর বয়সী এই তারকা উপার্যন করেন ২১ কোটি ৮০ লাখ ডলার। বাৎসরিক ১৩ কোটি ৫০ লাখ ডলার উপার্যন করে তৃতীয় সেরা লিওনেল মেসি। ফোর্বসের এর আগের তালিকায় একই আয় নিয়ে তালিকার দুই নম্বরে ছিলেন এই বিশ্বকাপজয়ী তারকা।

পরের দুই স্থান বাস্কেটবল সুপারস্টারদের। ১২ কোটি ৮২ লাখ ডলার আয় নিয়ে চতুর্থ সেরা কিংবদন্তি লেব্রন জেমস। পঞ্চম স্থানে আছেন ইয়ানিস আটিটোকোম্পো। এই নাইজেরিয়ান বংশদ্ভুত গ্রীক তারকার আয় ১১ কোটি ১০ লাখ ডলার।

খুব কাছাকাছি আয়ে পরের তিনস্থান দখল করে আছে ফুটবলাররা। ষষ্ঠ সেরা উপার্যন করা খেলোয়াড় কিলিয়ান এমবাপ্পে। পিএসজি ছাড়তে যাওয়া এই তারকার আয় ১১ কোটি ডলার।

বছর জুড়ে ইনজুরিতে থাকলেও আয় কমেনি নেইমারের। আল হিলালের এই ব্রাজিলান ১০ কোটি ৮০ লাখ ডলার আয় করে আছেন ৭ নম্বরে।

পরের স্থানেও আছেন সৌদি লিগে খেলা আরেক তারকা করিম বেনজেমার। ১০ কোটি ৬০ লাখ ডলার আয় করে তালিকার ৮ নম্বর স্থান দখল করে আছেন আর ইত্তিহাদের এই ফরাসি স্টার।

বাস্কেটবলে আরেক নক্ষত্র স্টিফেন কারি আছেন তালিকার ৯ নম্বরে। ১০ কোটি ২০ লাখ ডলার আয় করেন এই তারকা। ১০ স্থান পেয়েছেন রাগবি খেলোয়াড় লামার জ্যাকসন। এনএফএলের এই তারকার বাৎসরিক আয় ১০ কোটি ৫ লাখ ডলার।

মন্তব্য করুন

daraz
  • খেলা এর পাঠক প্রিয়
আরও পড়ুন
অবশেষে রকুজ্জোর সঙ্গে দীর্ঘ দিনের প্রেম নিয়ে মুখ খুললেন মেসি 
রোনালদোর পর্তুগালের ম্যাচসহ টিভিতে আজকের খেলা
আয়ারল্যান্ডের বিপক্ষে কষ্টার্জিত জয়ে বিশ্বকাপ শেষ পাকিস্তানের 
পাকিস্তানের বিপক্ষে আইরিশদের মামুলি পুঁজি