• ঢাকা শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১
logo

বাবরকে সরিয়ে টি-টোয়েন্টির শীর্ষে মালান

স্পোর্টস ডেস্ক, আরটিভি নিউজ

  ০৯ সেপ্টেম্বর ২০২০, ১৮:০৫
Dawid Malan, Babar Azam, Pak, ENG, AUS, T-20 Rank, rtvnews
ডেভিড মালান

দীর্ঘ সময় ধরেই টি-টোয়েন্টির ব্যাটিং র‍্যাংকিংয়ে শীর্ষস্থান ধরে রেখেছিলেন পাকিস্তানি ওপেনার বাবর আজম। তবে করোনা পরবর্তী সময়ে বাবরের ছন্দপতনের সুযোগটা নিলো ইংলিশ ব্যাটসম্যান ডেভিড মালান।

প্রথমে পাকিস্তানের বিপক্ষে, পরে অস্ট্রেলিয়ার বিপক্ষে দারুণ ব্যাটিং করার স্বীকৃতি দিলো আন্তর্জাতিক ক্রিকেট সংস্থা (আইসিসি)। মঙ্গলবার অজিদের বিপক্ষে সিরিজের শেষ ম্যাচের পর আইসিসি জানায় মালানের টি-টোয়েন্টি শীর্ষে উঠে আসার খবর।

অজিদের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজের আগে মালানের অবস্থান ছিল পাঁচ নম্বরে। সিরিজের প্রথম ম্যাচে ৬৬ রানের ইনিংস খেলার পর দুই ম্যাচে অর্ধশতক না করতে পারলেও রান পেয়েছেন নিয়মিত। তিন ম্যাচে ৪৩.০০ গড়ে তার মোট রান ১২৯।

পাকিস্তান ও অস্ট্রেলিয়া সিরিজে ২১৩ রান করেছেন এই বাঁহাতি ব্যাটসম্যান। ১৬ ম্যাচে করেছেন ৭ ফিফটি আর ১টি সেঞ্চুরি। ৪৮.৭১ গড় আর ১৪৬.৬৬ স্ট্রাইকরেটে ছোট্ট ক্যারিয়ারে মোট করেছেন ৬৮২ রান।

মালান এক নম্বরে উঠে আসায় বাবরের চেয়ে রেটিং পয়েন্ট ৮ বেড়েছে। এক নম্বরে উঠে আসতে মালানের খেলতে হয়েছে মাত্র ১৬ ম্যাচ।

এদিকে বাবরের দুই নম্বরে নেমে যাওয়ায় লোকেশ রাহুল জায়গা হারিয়েছেন। দুই থেকে লোকেশ চলে গেছেন চার নম্বরে। তবে তিন নম্বরে রয়ে গেছেন অজি অধিনায়ক অ্যারন ফিঞ্চ। চারে থাকা কিউই ব্যাটসম্যান কলিন মুনরো এক ধাপ পিছিয়ে এখন পাঁচে।

আরও পড়ুন: করোনায় স্থগিত হলো রিয়াল মাদ্রিদের ম্যাচ

এমআর/

মন্তব্য করুন

daraz
  • খেলা এর পাঠক প্রিয়
আরও পড়ুন
নিউজিল্যান্ড সিরিজে অনিশ্চিত বাবর আজম
আবারও নেতৃত্বে ফিরছেন বাবর আজম!
নতুন রেকর্ড গড়লেন বাবর আজম
আবারও নেতৃত্বে ফিরছেন বাবর আজম
X
Fresh