• ঢাকা রোববার, ২৮ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১
logo

আবারও নেতৃত্বে ফিরছেন বাবর আজম

স্পোর্টস ডেস্ক, আরটিভি নিউজ

  ০৮ ফেব্রুয়ারি ২০২৪, ১৩:০২
বারর আজম
ছবি- সংগৃহীত

গত বছর ভারত বিশ্বকাপে পুরোপুরি ব্যর্থ হয়েছিল পাকিস্তান। যার দায় উঠেছিল অধিনায়ক বাবর আজমের কাঁধে। এরপরই তিন ফরম্যাটের অধিনায়কত্ব থেকে সরে এসেছেন এই পাকিস্তানি তারকা ব্যাটার। তবে গুঞ্জন উঠেছে টি-টোয়েন্টি বিশ্বকাপতে সামনে রেখে বাবরকে নেতৃত্বে ফেরাতে চান নব নির্বাচিত পিসিবি চেয়ারম্যান মহসিন নকভি।

আগামী তিন বছরের জন্য পাকিস্তান ক্রিকেট বোর্ডের দায়িত্ব সামাল দেবেন পাঞ্জাবের অন্তর্বর্তীকালীন এই মুখ্যমন্ত্রী। মহসিনের দায়িত্ব গ্রহণের পরই গুঞ্জন উঠেছে আবারও নেতৃত্বে ফিরতে পারেন বাবর আজম। যদিও মাত্র তিন মাস আগেই এই দায়িত্ব থেকে সরে এসেছিলেন বাবর।

বিশ্বকাপের পর ব্যাপক সমালোচনার চাপে নিজ থেকেই নেতৃত্ব ছেড়েছিলেন বাবর আজম। যেখানে প্রভাব দেখিয়েছিলেন তৎকালীন পিসিবি চেয়ারম্যান জাকা আশরাফ। এরপর টি-টোয়েন্টিতে পাকিস্তানের অধিনায়ক হয়েছেন শাহিন আফ্রিদি। আর টেস্টে অধিনায়কের দায়িত্বে ছিলেন শান মাসুদ। তবে ওয়ানডেতে এখন পর্যন্ত নেই কোনো অধিনায়ক।

পাকিস্তান অবজারভার, সামা টিভিসহ দেশটির বিভিন্ন গণমাধ্যম পিসিবির অভ্যন্তরীণ সূত্রের কথা উল্লেখ করে জানিয়েছে, পিসিবির নবনির্বাচিত চেয়ারম্যান মহসিন নাকভি বাবরকে আবারও নেতৃত্বে ফেরানোর কথা ভাবছেন।

২০১৯ সালে পাকিস্তানের অধিনায়ক হয়েছিলেন ২৯ বছর বয়সী বাবর। প্রথমে টি-টোয়েন্টি দলের দায়িত্ব পেলেও, পরের বছর দায়িত্ব পান টেস্টেও। জনপ্রিয়তার দিক থেকে ওপরে উঠলেও বাবর নেতৃত্বের দিক থেকে বড় কোনো সাফল্য পাননি। ২০২২ টি-টোয়েন্টি বিশ্বকাপে ফাইনাল খেলা এবং গত বছর ওয়ানডে র‍্যাঙ্কিংয়ে এক নম্বরে ওঠাই পাকিস্তানের সর্বোচ্চ অর্জন।

বাবর অধিনায়কত্ব ছাড়ার পর দুটি সিরিজ খেলেছে পাকিস্তান। এর মধ্যে অস্ট্রেলিয়ায় টেস্ট সিরিজ হেরেছে ৩–০ ব্যবধানে, আর নিউজিল্যান্ডে টি-টোয়েন্টি সিরিজে হার ৪-১ ব্যবধানে। তাই গুঞ্জন রয়েছে নেতৃত্বে ফিরলে তিন ফরম্যাটের দায়িত্ব পাবেন বাবর।

মন্তব্য করুন

daraz
  • খেলা এর পাঠক প্রিয়
আরও পড়ুন
পাকিস্তানের প্রেক্ষাগৃহে মুক্তি পেল ‘জ্বীন টু’
‘পাকিস্তানকে এখনই জয়ের দিকে মনোনিবেশ করতে হবে’ 
‘দেশের উন্নয়নে পাকিস্তান প্রশংসা করলেও বিএনপি করে না’
আন্তর্জাতিক ক্রিকেটকে বিদায় জানালেন পাকিস্তানের সাবেক অধিনায়ক
X
Fresh