• ঢাকা রোববার, ২৬ মে ২০২৪, ১২ জ্যৈষ্ঠ ১৪৩১
logo

বেঙ্গালুরুর রেকর্ড ভেঙে আইপিএলে হায়দ্রাবাদের ইতিহাস

ক্রীড়া প্রতিবেদক, আরটিভি নিউজ

  ২৭ মার্চ ২০২৪, ২২:২৫
আইপিএল-২০২৪
ছবি-বিসিসিআই

চলতি আসরের উদ্বোধনী ম্যাচে জয়ের কাছে থেকে খালি হাতে ফিরতে হয়েছিল সানরাইজার্স হায়দ্রাবাদকে। ৪১২ রানের ম্যাচে কলকাতার কাছে ৪ রানে হেরেছিল তারা। তবে সেই হারের ক্ষোভ যেনো উগড়ে দিল মুম্বাই ইন্ডিয়ান্সের বিপক্ষে। সেই সঙ্গে আইপিএলের ইতিহাসের সর্বোচ্চ দলীয় রানের রেকর্ডও গড়েছে কামিন্সের দল।

বুধবার (২৭ মার্চ) আগে ব্যাট করতে নেমে ৩ উইকেট হারিয়ে মুম্বাই ইন্ডিয়ান্সকে পাহাড় সমান ২৭৮ রানের লক্ষ্য দিয়েছে হায়দ্রাবাদ। এর আগে আইপিএল ইতিহাসের সর্বোচ্চ দলীয় সংগ্রহ ছিল ২৬৩ রানের। ২০১৩ সালে পুনে ওয়ারিয়র্সের বিপক্ষে করা রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরুর সেই রেকর্ড ১১ বছর টিকেছিল। সেই ম্যাচে ১৭৫ রানের ক্যারিয়ার সেরা ইনিংস খেলেছিলেন ক্রিস গেইল।

মুম্বাইয়ে বিপক্ষে আগে ব্যাট করতে নেমে শুরু থেকে ব্যাট চালাতে থাকেন অজি তারকা ব্যাটার ট্রাভিস হেড। ১৩ বলে ১১ রানকে মায়াঙ্ক আউট হলে হেডকে সঙ্গ দেন অভিষেক শর্মা। দুজনেই ফিফটি তুলে নেন। হেড ৬২ রান এবং শর্মা ২৩ বলে ৬৩ রানের বিধ্বংসী ইনিংস খেলে আউট হন।

এরপর এইডেন মারক্রামকে সঙ্গে নিয়ে মুম্বাইয়ের বোলারদের নিয়ে রীতিমতো ছেলে খেলা করেছে হেইনরিচ ক্লাসেন। ২৩ বলে ফিফটি তুলে নেন এই তারকা ব্যাটার।

শেষ পর্যন্ত মারক্রামের ২৮ বলে ৪২ রান এবং ক্লাসেনের ৩৪ বলে টর্নেডো ইনিংসে ভর করে ২৭৭ রানের ইতিহাস গড়া পুঁজি পায় সানরাইজার্স হায়দ্রাবাদ।

মুম্বাই ইন্ডিয়ান্সের হয়ে হার্দিক পান্ডিয়া, জেরাল্ড কোয়েটজি এবং পিয়ুস চাওলা একটি করে উইকেট নেন।

মন্তব্য করুন

daraz
  • খেলা এর পাঠক প্রিয়
আরও পড়ুন
হায়দরাবাদকে বিধ্বস্ত করে কলকাতার তৃতীয় শিরোপা জয়
কলকাতার মান রাখলেন ২৫ কোটির স্টার্ক
দুর্দান্ত বোলিংয়ে হায়দরাবাদকে ১১৩ রানে আটকালো কলকাতা
দ্বিতীয় শিরোপা জয়ের লক্ষ্যে টস জিতে ব্যাটিংয়ে হায়দরাবাদ
X
Fresh