Mir cement
logo
  • ঢাকা রোববার, ১৭ অক্টোবর ২০২১, ২ কার্তিক ১৪২৮

রাস্তা খোঁড়াখুঁড়ি, বিড়ম্বনা চলবে কতদিন? (ভিডিও)

ভোগান্তির আরেক নাম রাজধানীর তেজগাঁও শিল্পাঞ্চল। এলাকার প্রায় প্রতিটি সড়ক ও অলিগলিতে একসঙ্গে কাজ করেছে সড়ক, পানি, গ্যাসসহ কয়েকটি সেবা সংস্থা। কয়েক মাস ধরে রাস্তা খুড়ে রাখায় সীমাহীন দুর্ভোগে, ক্ষুব্ধ এলাকাবাসী। ঠিকাদারী প্রতিষ্ঠানের কাছে জিম্মি স্থানীয় জনপ্রতিনিধিও।

সাময়িক অসুবিধার জন্য দুঃখ প্রকাশ করেই যেন দায় সেরেছে কর্তৃপক্ষ। আর উন্নয়নের পার্শ্বপ্রতিক্রিয়ায় মাসের পর মাস ধরে সীমাহীন দুর্ভোগ পোহাচ্ছে এলাকাবাসী।

রাজধানীর তেজগাঁও শিল্পাঞ্চল। প্রায় দু’মাস ধরে বন্ধ এলাকার বেশীরভাগ সড়ক। রাস্তার মাঝখানে চলছে নর্দমা নির্মাণের কাজ। চলাচলের বিকল্প ব্যবস্থা দূরে থাক, রাস্তার উপর-ই ফেলে রাখা হয়েছে নির্মাণ সামগ্রী। ফলে পথ চলাই এখন দায়।

অথচ নিয়ম অনুযায়ী, জনদুর্ভোগ হয় এমন সময় সড়ক খোঁড়া যাবে না। সংস্কার কাজ ২৮ দিনের মধ্যে শেষ করতে হবে। প্রধান সড়কে ছুটির দিন ও রাতে কাজ করতে হবে। তবে এসব নিয়ম কেবল প্রকল্পের নথিতেই সীমাবদ্ধ।

জনভোগান্তি কমাতে সড়কের একটি লেন খুলে দিতে ঠিকাদারী প্রতিষ্ঠানকে একাধীকবার তাগাদা দিয়েও ফল পাননি স্থানীয় কাউন্সিলর।

শুধু তেজগাঁও নয়, গুলশান, ধানমন্ডিসহ রাজধানীর বিভিন্ন এলাকায় চলছে উন্নয়ন ও সংস্কার কাজ। ফলে নগর জুড়ে প্রতিদিনই সৃষ্টি হচ্ছে তীব্র যানজট। দ্রুত কাজ শেষ করা ছাড়া নগরবাসীকে স্বস্তি দেয়ার বিকল্প দেখছেন না নগরবিদ।

উন্নয়ন ও সংস্কার কাজে ঠিকাদারি প্রতিষ্ঠানের কর্মকাণ্ড যেন জনভোগান্তির সৃষ্টি না করে, তা দেখভালের দায়িত্ব নগর কর্তৃপক্ষের। এখন তাদের ভূমিকাও প্রশ্নবিদ্ধ।

ইজে/এসএস

মন্তব্য করুন

RTV Drama
RTVPLUS