• ঢাকা সোমবার, ১৩ মে ২০২৪, ৩০ বৈশাখ ১৪৩১
logo

হিলিতে ঘনঘন লোডশেডিং, ভোগান্তিতে মানুষ

হিলি প্রতিনিধি, আরটিভি নিউজ

  ২৮ এপ্রিল ২০২৪, ১৫:৪৮
ছবি : আরটিভি

সারাদেশের মতো দিনাজপুরের হিলিসহ আশপাশের এলাকাগুলোতে তাপদাহ বেড়েই চলেছে। এর সঙ্গে বেড়েছে ঘনঘন লোডশেডিং, ফলে বিপাকে পড়েছেন সাধারণ মানুষ। শহরের চেয়ে গ্রামে বেশি লোডশেডিং হচ্ছে। শহরে ২ ঘণ্টা লোডশেডিং হলেও গ্রামে ৪ ঘণ্টা হচ্ছে।

হাকিমপুর উপজেলার বিভিন্ন স্থানে ঘুরে জানা যায়, চলতি মাসের প্রায় ১০ থেকে ১৫ তাপমাত্রা ৩৫ ডিগ্রির ওপরে এরই মধ্যে নতুন করে শুরু হয়েছে লোডশেডিং। কয়েক দিন ধরে এলাকাভেদে দিনে ও রাতে পাঁচ-ছয় ঘণ্টা পর্যন্ত বিদ্যুৎ থাকছে না। একবার বিদ্যুৎ গেলে প্রায় ১ ঘণ্টা থেকে ২ ঘণ্টা পর আসছে। তবে শহরের চেয়ে গ্রামে লোডশেডিং বেশি হচ্ছে। এতে প্রচণ্ড গরমে দুর্ভোগ পোহাচ্ছেন মানুষ।

হাকিমপুর উপজেলার চুড়িপট্রি এলাকার ইয়াসিন আলী বলেন, বিদ্যুৎ আমাদের এলাকায় মাঝে মাঝে আছে। রাত দিন সমান করে লোডশেডিং হচ্ছে। আমরা রাতে ঘুমাতে পারছি না। অতিরিক্ত গরম, দিনের বেলাতেও বিদ্যুৎ ঠিক মতো থাকছে না। গত সপ্তাহে তিন থেকে চার দিন ভালো বিদ্যুৎ ছিল। এখন আর থাকছে না। যদি বিদ্যুৎ অফিস থেকে সিডিউল করে দিতো তাহলে আমাদের জন্য ভালো হতো।

হাকিমপুর পল্লী বিদ্যুৎ সমিতি-২ এর জোনাল কর্মকর্তা দেবাশীষ সরকার বলেন, আমাদের চাহিদা প্রতিদিন ৮ থেকে ৯ মেগাওয়াট। সেখানে আমরা পাচ্ছি আড়াই থেকে ৩ মেগাওয়াট। যার ফলে এই উপজেলাতে লোডশেডিং দেখা দিচ্ছে। আমরা চেষ্টা করছি সমান করে মেগাওয়াট বণ্টন করার।

মন্তব্য করুন

daraz
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
আরও পড়ুন
হিলিতে এক রাতে ছয়টি ট্রান্সফরমার চুরি, বিপাকে কৃষক
বাংলাহিলি সিঅ্যান্ডএফ এজেন্ট অ্যাসোসিয়েশনের কমিটি গঠন
‘বিদ্যুৎ সংকটে লোডশেডিং গ্রামে নয়, হবে গুলশান-বনানীতে’
হিলি স্থলবন্দর দিয়ে পণ্য আমদানি-রপ্তানি শুরু
X
Fresh