• ঢাকা শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১
logo

ঘুষ ছাড়া মিলে না প্রতিবন্ধী-বয়স্ক ভাতা (ভিডিও)

হোসাইন আহমদ সুজাদ

  ০১ জুলাই ২০২১, ১১:৪৫

দুর্নীতির আখড়ায় পরিণত হয়েছে সিলেটের বিশ্বনাথ উপজেলা সমাজ সেবা অফিস। স্থানীয়দের অভিযোগ, চতুর্থ শ্রেণির কর্মচারীরা প্রতিবন্ধী, বয়স্ক ভাতা ভোগীদের কার্ড দিতে প্রকাশ্যে ঘুষ নেন। এছাড়াও নানা দুর্নীতিতে জড়িয়ে পড়েছেন কর্মচারী থেকে শীর্ষ কর্মকর্তারা।

গত ২০ জুন ২০২১ প্রতিবন্ধী কন্যার ভাতার কার্ড নিতে বিশ্বনাথ সমাজ সেবা কার্যালয়ে আসেন বিশ্বনাথ উপজেলার কালিজিরি গ্রামের বৃদ্ধ আব্দুল জলিল। প্রতিবন্ধী ভাতার কার্ড দেয়ার আগে বৃদ্ধ আব্দুল জলিলের কাছ থেকে নির্দিষ্ট অংকের টাকা নেন বিশ্বনাথ সমাজ সেবা অফিসের ৪র্থ শ্রেণির কর্মচারী রমজান আলি। ভিডিওটি সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়ার পরপরই রমজানকে বদলী করা হয় বিয়ানীবাজার সমাজ সেবা অফিসে। এ বিষয়ে বিশ্বনাথ উপজেলা সমাজ সেবা কর্মকর্তা আব্দুল্লাহ আল জুবায়ের ক্যামেরার সামনে কথা বলতে রাজি হননি।

স্থানীয়দের অভিযোগ, সমাজ সেবা অফিসের সিনিয়র অফিসারদের কথা বলে দীর্ঘদিন থেকে প্রতিটি বয়স্ক প্রতিবন্ধীর ভাতার কার্ডের আবেদনের বিপরীতে নির্দিষ্ট অংকের টাকা নিয়ে আসছিল রমজানসহ ৪র্থ শ্রেণির কর্মচারীরা।

ভুক্তভোগী একজন বলেন, সকালে ফোন দিয়ে বলে আপনি রোজিনার বাবা নাকি। আপনার মেয়ের বই এসেছে, নিয়ে যান। কিছু খরচাপাতি লাগবে।

কর্মচারীদের এমন দুর্নীতিতে সিনিয়র অফিসারদের দায় এড়ানোর কোনো সুযোগ নেই-বলছেন বিশ্বনাথ উপজেলা নির্বাহী কর্মকর্তা।

বিশ্বনাথ উপজেলা নির্বাহী কর্মকর্তা সুমন চন্দ্র দাস বলেন, প্রতিটি সরকারি সেবা জনস্বার্থে নিরপেক্ষভাবে এবং দুর্নীতিমুক্ত রাখার চেষ্টা করি। আমরা মিটিং করি, সবার সঙ্গে কথা বলি। এরপরও বিচ্ছিন্নভাবে যদি এরকম ঘটনা ঘটে তাহলে ভবিষ্যতে যেন সেসব না হয় তার জন্য আমরা সম্মিলিতভাবে কাজ করতে পারি।

প্রধানমন্ত্রীর পক্ষ থেকে দেয়া অসহায় মানুষের জন্য ভাতার টাকা স্বচ্ছভাবে বিতরণ হবে এমনটাই চাওয়া সাধারণ মানুষের।

এসআর/কেএফ

মন্তব্য করুন

daraz
  • বিশেষ প্রতিবেদন এর পাঠক প্রিয়
আরও পড়ুন
এক বিভাগে টানা ৩ দিন ঝড় ও শিলাবৃষ্টির আশঙ্কা
ঘুষ গ্রহণের অভিযোগে আটক রাশিয়ার উপ-প্রতিরক্ষামন্ত্রী 
সিলেটে পাওয়া যাবে আইসিসি অনুমোদিত বাংলা ব্যাট
সকাল ৯টার মধ্যে ৬০ কিলোমিটার বেগে ঝড়ের আভাস
X
Fresh