• ঢাকা সোমবার, ০৬ মে ২০২৪, ২৩ বৈশাখ ১৪৩১
logo

ঘুষ গ্রহণের অভিযোগে আটক রাশিয়ার উপ-প্রতিরক্ষামন্ত্রী 

আন্তর্জাতিক ডেস্ক, আরটিভি নিউজ

  ২৪ এপ্রিল ২০২৪, ১১:২৯
রাশিয়ার উপ-প্রতিরক্ষামন্ত্রী তৈমুর ইভানভ। ছবি : তাস

ঘুষ গ্রহণের অভিযোগে রাশিয়ার উপ-প্রতিরক্ষামন্ত্রী তৈমুর ইভানভকে আটক করেছে দেশটির শীর্ষ তদন্তকারী সংস্থা। তাকে আটকের আগে বিষয়টি অবহিত করা হয়েছে প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিনকে।

বুধবার (২৪ এপ্রিল) ব্রিটিশ সংবাদমাধ্যম বিবিসির এক প্রতিবেদন থেকে এ তথ্য জানা গেছে।

প্রতিবেদনে বলা হয়েছে, রাশিয়ার ফৌজদারি দণ্ডবিধির ২৯০ অনুচ্ছেদের ৬ অংশের অধীনে ইভানভকে আটক করা হয়েছে। এই দণ্ডবিধি তখনই প্রযোজ্য হয় যখন সন্দেহভাজন অভিযুক্তের ঘুষ নেওয়ার পরিমাণ ১০ লাখ রুবল ছাড়িয়ে যায়। অপরাধ প্রমাণিত হলে উপ-প্রতিরক্ষামন্ত্রীর বড় অংকের জরিমানা এবং ১৫ বছর পর্যন্ত কারাদণ্ড হতে পারে।

২০২২ সালে প্রয়াত বিরোধী নেতা আলেক্সি নাভালনির প্রতিষ্ঠিত গ্রুপ দুর্নীতিবিরোধী ফাউন্ডেশন (এসিএফ) ইভানভকে 'রাশিয়ার দখলে থাকা ইউক্রেনের অঞ্চলগুলিতে নির্মাণের সময় দুর্নীতির পরিকল্পনায়' অংশগ্রহণের জন্য অভিযুক্ত করেছিল।

এসিএফ বলছে, বিশেষ করে ইউক্রেনীয় বন্দরনগরী মারিউপোলের নির্মাণ প্রকল্প থেকে লাভবান হয়েছেন তৈমুর ইভানভ। এই শহরের বেশিরভাগই ইউক্রেনে আগ্রাসনের সময় কয়েক মাস ধরে চলা রুশ বোমা হামলায় ধ্বংস হয়ে গেছে।

উল্লেখ্য, গত আট বছর ধরে তৈমুর ইভানভ রাশিয়ার উপ-প্রতিরক্ষামন্ত্রীর দায়িত্ব পালন করছেন। দেশটির সামরিক অবকাঠামো প্রকল্পের দায়িত্বেও ছিলেন তিনি।

মন্তব্য করুন

daraz
  • আন্তর্জাতিক এর পাঠক প্রিয়
আরও পড়ুন
মেটার মুখপাত্রকে ৬ বছরের কারাদণ্ড দিলো রাশিয়া
গৌরীপুরে কিল-ঘুষিতে কিশোর খুন
পুলিশের ঘুষিতে আসামি নিহত
পর্নো তারকাকে ঘুষ দেওয়ার মামলায় ট্রাম্পের বিচার শুরু
X
Fresh