logo
  • ঢাকা শনিবার, ২৬ সেপ্টেম্বর ২০২০, ১১ আশ্বিন ১৪২৭

করোনা নেগেটিভ সনদ থাকলেও বাংলাদেশি শ্রমিকদের ফেরত নিচ্ছে না আমিরাত (ভিডিও)

  মাইদুর রহমান রুবেল, আরটিভি নিউজ

|  ৩১ আগস্ট ২০২০, ০৮:৩৫ | আপডেট : ৩১ আগস্ট ২০২০, ১২:২৫
The UAE is not taking back the Bangladeshi workers even though they have negative corona certificates
ছবিঃ সংগ্রহীত
করোনার কারণে দেশে ফেরা শ্রমিকদের ফেরত নিচ্ছে না সংযুক্ত আরব আমিরাতসহ বেশ কয়েকটি দেশ। করোনা নেগেটিভ সার্টিফিকেট ও ভিসা থাকার পরও শুধু সন্দেহের কারণে আবুধাবি যাওয়ার পর দেশে ফেরত পাঠিয়েছে ১১২ জন শ্রমিককে। সৃষ্ট জটিলতা নিরসনে তৈরি করা হয়েছে তদন্ত কমিটিও। 
ইমিগ্রেশন থেকে ফেরত আসা প্রবাসীদের সরকারি খরচে পাঠানোর বিষয়টি আন্তঃমন্ত্রণালয় সভায় সিদ্ধান্ত নিতে হবে। সেই অনুযায়ী ব্যবস্থা নেয়ার কথা জানিয়েছে মন্ত্রণালয়। 

করোনার সময় দেশে ফেরত পাঠানোয় বেশ বিপাকে প্রবাসী রেমিটেন্সযোদ্ধারা। ভিসার মেয়াদ শেষ হওয়া নিয়েও রয়েছে শঙ্কা। একদিকে প্রবাসে যেতে না পারা, করোনার কারণে কাজ বন্ধ এবং বাড়িতে বসে খেয়ে ফুরিয়েছে সঞ্চয়ও। নানা কাঠখড় পুড়িয়ে যারা যেতে পেরেছেন, তেমন ১১২ জনকে আবার ফেরত পাঠিয়েছে আবুধাবি ইমিগ্রেশন। 

শেষ সম্বল খুইয়ে দিশেহারা অনেকেই। আবারও প্রবাসে ফিরতে সহযোগিতা চাইলেন সরকারের। এমনই এক প্রবাসী বললেন, আমি ১৫ বছর ধরে প্রবাস জীবন কাটাচ্ছি। এখন আমি না যেতে পারলে কী করব। কোম্পানি বলছে তুমি আসো, সবই তো খোলা আছে। কিন্তু আমি তো যেতে পারছি না। আমাকে তো টিকেট দিচ্ছে না। এছাড়া আমরা কিভাবে যেতে পারব এমন কোনো তথ্য আমরা কোথাও পাচ্ছি না। 

প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান প্রতিমন্ত্রী ইমরান আহমদ বলেন, আবুধাবি থেকে ফেরত আসা ১১২ প্রবাসীকে সরকারি খরচে পাঠানোর জন্য তদন্ত কমিটির সুপারিশ পাওয়ার পরই সিদ্ধান্ত নেয়া হবে। আবুধাবিসহ বিভিন্ন দেশে যেতে এবং আসতে প্রবাসীদের যাতে ভোগান্তি না হয়, সেজন্য মন্ত্রণালয় কাজ করছে।
এসএ/এসজে
 

RTVPLUS

সংশ্লিষ্ট সংবাদ : করোনাভাইরাস

আরও
bangal
corona
দেশ আক্রান্ত সুস্থ মৃত
বাংলাদেশ৩৫৫৪৯৩ ২৬৫০৯২ ৫০৭২
বিশ্ব ৩,২১,৯৬,৬৫৫ ২,৩৭,৫১,১৩৪ ৯,৮৩,৬০৯
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
  • বিশেষ প্রতিবেদন এর সর্বশেষ
  • বিশেষ প্রতিবেদন এর পাঠক প্রিয়