• ঢাকা মঙ্গলবার, ২১ মে ২০২৪, ৭ জ্যৈষ্ঠ ১৪৩১
logo

আরব আমিরাত জুড়ে আবারও বৃষ্টির আভাস

ইউএই প্রতিনিধি, আরটিভি নিউজ

  ৩০ এপ্রিল ২০২৪, ২৩:৫৪
আরব আমিরাত
ছবি : সংগৃহীত

সম্প্রতি ভয়াবহ বৃষ্টি ও বন্যার রেশ কাটিয়ে উঠতে না উঠতেই আবারও সংযুক্ত আরব আমিরাত জুড়ে ভারী বৃষ্টিপাতের বার্তা দেওয়া হয়েছে। বিশেষ সতর্কতা জারি করা হয়েছে পাহাড় বেষ্টিত ও নিচু এলাকায় বসবাসরত বাসিন্দাদের জন্য। আগামী ২ ও ৩ মে এই বৃষ্টিপাত হতে পারে।

দেশটির শীর্ষ স্থানীয় গণমাধ্যমের বরাতে এ তথ্য জানিয়েছে ন্যাশনাল সেন্টার অফ মেটিওরোলজি (এনসিএম)।

আবহাওয়া বিশেষজ্ঞ ড. আহমেদ হাবীব বলেন, গত রোববার আমরা আরব আমিরাতের আল আইন প্রদেশের উত্তরে আল শোয়াইব এলাকায় শিলাবৃষ্টি দেখেছি। পূর্বাঞ্চলেও শিলাবৃষ্টির সম্ভাবনা রয়েছে যা অভ্যন্তরীণ ও পশ্চিমাঞ্চলে প্রসারিত হতে পারে।

তিনি বলেন, ‘এর আগের বৃষ্টি বলয়ের তুলনায় এবার একই পরিস্থিতি হবে না। এবারের বৃষ্টিপাতের ধরণ হবে কিছুটা আলাদা। রয়েছে শিলাবৃষ্টির সম্ভাবনা। ২ মে আকাশে মেঘ দেখা যাবে, সেইসঙ্গে বৃষ্টি হতে পারে। তবে ৩ মে ভারী বৃষ্টিপাতের সম্মুখীন হতে হবে।’

আবহাওয়া অধিদপ্তরের পূর্বাভাস অনুযায়ী, বুধবার রাত নাগাদ প্রতিকূল আবহাওয়া দেশটির পশ্চিম দিক থেকে শুরু হতে পারে। বৃহস্পতিবার দেশের বেশিরভাগ অঞ্চলে মেঘ ঘনীভূত হতে পারে। এই সময়ে তাপমাত্রাও উল্লেখযোগ্য হারে কমবে বলে মনে করা হচ্ছে।

কখন আবহাওয়ার উন্নতি হতে পারে সে বিষয়ে আলোকপাত করে ড. আহমেদ বলেন, ‌‌‘শুক্রবার-শনিবার নিম্নচাপটি ধীরে ধীরে দক্ষিণ দিকে অগ্রসর হবে। তারপরে মেঘের পরিমাণ ধীরে ধীরে হ্রাস পাবে, সাধারণভাবে হালকা থেকে মাঝারি বৃষ্টি হবে।’

মন্তব্য করুন

daraz
  • অন্যান্য এর পাঠক প্রিয়
আরও পড়ুন
প্লে-অফে বৃষ্টি হলে আইপিএলের ফাইনালে যাবে কারা?
রাইসির মৃত্যুতে আমিরাতের রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীর শোক
ঘূর্ণিঝড় নিয়ে সবশেষ যে তথ্য সামনে এলো
ঢাকাসহ ১২ জেলায় দুপুরের মধ্যে ঝড়ের আভাস
X
Fresh