• ঢাকা বুধবার, ১৯ জুন ২০২৪, ৫ আষাঢ় ১৪৩১
logo

রাইসির মৃত্যুতে আমিরাতের রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীর শোক

ইউএই প্রতিনিধি, আরটিভি নিউজ

  ২১ মে ২০২৪, ১০:৪৭
রাইসির মৃত্যুতে আমিরাতের রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীর শোক
ফাইল ছবি

ইরানের প্রেসিডেন্ট ইব্রাহিম রাইসির মৃত্যুতে গভীর শোক প্রকাশ করছেন সংযুক্ত আরব আমিরাতের রাষ্ট্রপতি শেখ মুহাম্মদ বিন জায়েদ আল নাহিয়ান ও প্রধানমন্ত্রী শেখ মোহাম্মদ বিন রাশিদ আল মাখতুম।

নিজেদের এক্স অ্যাকাউন্টে পৃথক শোক বার্তা প্রকাশ করেন তারা।

আরব আমিরাতের রাষ্ট্রপতি লিখেছেন, ইরানে মর্মান্তিক দুর্ঘটনায় প্রেসিডেন্ট, পররাষ্ট্রমন্ত্রী ও তাদের সঙ্গে থাকা ব্যক্তিদের মৃত্যুতে আমি ইরান সরকার ও জনগণের প্রতি গভীর সমবেদনা জানাই। আমরা প্রার্থনা করি আল্লাহ তাদের চিরস্থায়ী বিশ্রাম দান করুন এবং আমরা তাদের পরিবারের প্রতি আমাদের আন্তরিক সমবেদনা জানাই। এই কঠিন সময়ে ইরানের সঙ্গে সংহতি প্রকাশ করছে সংযুক্ত আরব আমিরাত।

অপর শোক বার্তায় ইরান সরকারের প্রতি সমবেদনা প্রকাশ করেছেন আরব আমিরাতের প্রধানমন্ত্রী শেখ মোহাম্মদ বিন রাশিদ আল মাখতুম। তিনি লিখেছেন, এক বেদনাদায়ক দুর্ঘটনায় ইরানের প্রেসিডেন্ট ইব্রাহিম রাইসি এবং পররাষ্ট্রমন্ত্রীর মৃত্যুতে ভ্রাতৃপ্রতিম ইরানি জনগণ এবং তাদের নেতৃত্বের প্রতি আমাদের সমবেদনা এবং আন্তরিক সহানুভূতি প্রকাশ করছি। এই কঠিন সময়ে আমরা আপনাদের সঙ্গে আছি। আমরা প্রার্থনা করি, সৃষ্টিকর্তা তাদের প্রতি শান্তি ও রহমত দেবেন এবং জান্নাতের উচ্চ মাকাম দান করবেন।

উল্লেখ্য, রোববার (১৯ মে) আজারবাইজানের সীমান্তবর্তী এলাকায় একটি অনুষ্ঠান থেকে ফেরার সময় ইব্রাহিম রাইসিকে বহনকারী হেলিকপ্টার অবতরণের সময় বিধ্বস্ত হয়। দীর্ঘসময় অভিযান চালিয়ে হেলিকপ্টারটির ধ্বংসাবশেষ খুঁজে পায় উদ্ধারকারীরা। এরপর হেলিকপ্টারে থাকা কোনো আরোহী বেঁচে নেই বলে নিশ্চিত করা হয়।

হেলিকপ্টারটিতে রাইসি ছাড়াও দেশটির পররাষ্ট্রমন্ত্রী আমির আবদুল্লাহিয়ান, পূর্ব আজারবাইজান প্রদেশের গভর্নর মালেক রহমাতি, পূর্ব আজারবাইজানে ইরানের সর্বোচ্চ নেতার প্রতিনিধি মোহাম্মদ আলি আলে-হাশেম ও প্রেসিডেন্ট গার্ডের প্রধান মেহেদি মুসাভি ছিলেন।

মন্তব্য করুন

daraz
  • বাংলাদেশ এর পাঠক প্রিয়
আরও পড়ুন
বিশেষ অর্থনৈতিক অঞ্চলে আরব আমিরাতকে বিনিয়োগের আহ্বান প্রধানমন্ত্রীর
ঝুঁকি এড়াতে উড়াল দিয়েও ফের ঢাকায় নামল বিমান
আরব আমিরাতে ডেঙ্গুতে দুই বাংলাদেশির মৃত্যু
ইরানের প্রেসিডেন্ট পদে ৬ প্রার্থীর নাম ঘোষণা