logo
  • ঢাকা মঙ্গলবার, ০৭ এপ্রিল ২০২০, ২৪ চৈত্র ১৪২৬

করোনা আপডেট

  •     গত ২৪ ঘণ্টায় দেশে ৩ জনের মৃত্যু হয়েছে, আক্রান্ত হয়েছে ৩৫ জন, এ নিয়ে মোট মৃতের সংখ্যা ১২ মোট আক্রান্ত ১২৩, তবে গত ২৪ ঘণ্টায় আক্রান্ত কেউই সুস্থ হননি: আইইডিসিআর। ভারতে ২৪ ঘণ্টায় মৃত্যু ৩২, মৃতের সংখ্যা দাঁড়াল ১১৮ জনে, আক্রান্ত মোট ৪২৯৮: স্বাস্থ্য মন্ত্রণালয়। বিশ্বব্যাপী মৃত্যু ৬৯ হাজার ৪৫৬ জন এবং আক্রান্তের ১২ লাখ ৭৩ হাজার ৭০৯ জন, সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ২ লাখ ৬২ হাজার ৪৮২ জন। সবচেয়ে বেশি মৃত্যু ইতালিতে ১৫ হাজার ৮৮৭, আক্রান্ত এক লাখ ২৮ হাজার ৯৩৮ জন, দ্বিতীয় অবস্থানে স্পেন। এখন পর্যন্ত মৃত্যু ১২ হাজার ৬৪১ জনের এবং আক্রান্ত ১ লাখ ৩১ হাজার ৬৪৬ জন: ওয়ার্ল্ডমিটার।

করোনাভাইরাস: শাবি বন্ধ ৩১ মার্চ পর্যন্ত

শাবিপ্রবি সংবাদদাতা, আরটিভি অনলাইন
|  ১৬ মার্চ ২০২০, ২০:২৪
করোনাভাইরাস: শাবি বন্ধ ৩১ মার্চ পর্যন্ত
ফাইল ছবি
করোনাভাইরাসের বিস্তার রোধে আগামী বুধবার (১৮ মার্চ) থেকে ৩১ মার্চ পর্যন্ত সিলেটের শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (শাবিপ্রবি) সকল ক্লাস-পরীক্ষা বন্ধ রাখার সিদ্ধান্ত নিয়েছে কর্তৃপক্ষ। 

আজ সোমবার (১৬ মার্চ) বিশ্ববিদ্যালয়ের জরুরি সিন্ডিকেট সভা থেকে এ সিদ্ধান্ত নেয়া হয়েছে। বিষয়টি নিশ্চিত করেছেন সিন্ডিকেট সদস্য অধ্যাপক ড. জহির বিন আলম। 

ড. জহির বিন আলম বলেন, করোনা ঠেকাতে সরকারি সিদ্ধান্ত অনুযায়ী আগামী ১৮ থেকে ৩১ মার্চ পর্যন্ত ক্লাস পরীক্ষা বন্ধ রাখা হয়েছে। ক্লাস-পরীক্ষা বন্ধ থাকলেও অফিসিয়াল কার্যক্রম চলবে। তাছাড়া আবাসিক হলগুলোতে চাইলে শিক্ষার্থীরা অবস্থান করতে পারবে। এক্ষেত্রে করোনা প্রতিরোধে করণীয় নিয়মগুলো শিক্ষার্থীরা নিজ দায়িত্বে মেনে চলার জন্য বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ নির্দেশ দিয়েছে। 

এছাড়া কারো মধ্যে করোনাভাইরাসের লক্ষণ অনুভূত হলে সিলেটের শহীদ ডা. শামসুদ্দিন হাসপাতালের ০১৭১৩২৩২৭৩৩ এবং ০১৭১৪১৬৪৬৫৫ হটলাইনে যোগাযোগ করার জন্য নির্দেশ দিয়েছেন বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ। 

এদিকে করোনা ঠেকাতে শিক্ষক-শিক্ষার্থীসহ বিশ্ববিদ্যালয় সংশ্লিষ্ট সকলকে সচেতন হওয়া এবং ডাক্তারি নির্দেশনা মানার জন্য আহ্বান জানিয়েছে বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতি।

এসএস

সংশ্লিষ্ট সংবাদ : করোনাভাইরাস

আরও
corona
দেশ আক্রান্ত সুস্থ মৃত
বাংলাদেশ ১২৩ ৩৩ ১২
বিশ্ব ১৩০৯৪৩৯ ২৭৩৫৪৬ ৭০৭৯৮
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
  • ক্যাম্পাস এর সর্বশেষ
  • ক্যাম্পাস এর পাঠক প্রিয়