• ঢাকা রোববার, ২৮ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১
logo

বাংলাদেশ গণিত অলিম্পিয়াডের কমিটিতে শাবির দুই অধ্যাপক

শাবি প্রতিনিধি, আরটিভি নিউজ

  ২৩ জানুয়ারি ২০২৪, ১৬:৩৭
ছবি : সংগৃহীত

বাংলাদেশ গণিত অলিম্পিয়াডের ২০২৪-২৫ সেশনের নতুন কমিটি গঠন করা হয়েছে। নতুন এ কমিটিতে শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের গণিত বিভাগের দুইজন অধ্যাপক স্থান পেয়েছেন। নতুন কমিটির সহসভাপতি হিসেবে নর্থ ইস্ট ইউনিভার্সিটি বাংলাদেশের উপাচার্য ও শাবির গণিত বিভাগের অধ্যাপক ড. ইলিয়াস উদ্দিন বিশ্বাস এবং সদস্য হিসেবে শাবির গণিত বিভাগের অধ্যাপক ড. আনোয়ারুল ইসলাম মনোনীত হয়েছেন।

মঙ্গলবার (২৩ জানুয়ারি) শাবির গণিত বিভাগের অধ্যাপক ড. মো. আনোয়ারুল ইসলাম বিষয়টি নিশ্চিত করেছেন।

কমিটিতে সভাপতি হিসেবে বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের সাবেক অধ্যাপক ড. মোহাম্মদ কায়কোবাদ, সহসভাপতি বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের গণিত বিভাগের অধ্যাপক ড. আব্দুল হাকিম খান, কোষাধ্যক্ষ ঢাকা বিশ্ববিদ্যালয়ের তথ্য ও প্রযুক্তি ইনস্টিটিউটের পরিচালক অধ্যাপক ড. বি এম মইনুল হোসেন, সাধারণ সম্পাদক হিসেবে প্রথম আলোর ডিজিটাল ট্রান্সফরমেশন ও যুব কার্যক্রমের প্রধান সমন্বয়ক মুনির হাসান, সহ সাধারণ সম্পাদক অধ্যাপক ড. সালমা পারভীন, জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের গণিত বিভাগের সহযোগী অধ্যাপক ড. মোহাম্মদ আলমগীর হোসেন, আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক ব্র্যাক ইউনিভার্সিটির সিএসই বিভাগের ড. মাহবুবুল আলম মজুমদার মনোনীত হয়েছেন।

কমিটিতে সদস্য হিসেবে রয়েছেন চট্রগ্রাম প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের গণিত বিভাগের অধ্যাপক ড. উজ্জ্বল কুমার দে, ঢাকাস্থ সরকারি টিচার্স ট্রেনিং কলেজের শিক্ষক প্রশিক্ষক রাজিয়া বেগম, নর্থ সাউথ ইউনিভার্সিটির ইলেকট্রিক্যাল অ্যান্ড কম্পিউটার ইঞ্জিনিয়ারিং বিভাগের অধ্যাপক ড. নোভা আহমেদ, ঢাবির গণিত বিভাগের অধ্যাপক ড. চন্দ্রনাথ পোদ্দার, রাবির পদার্থবিজ্ঞান বিভাগের অধ্যাপক ড. সালেহ হাসান নকীব, খুবির গণিত বিভাগের অধ্যাপক ড. হায়দার আলী বিশ্বাস, সেন্ট যোসেফ হায়ার সেকেন্ডারি স্কুলের অধ্যক্ষ ড. ব্রাদার লিও পেরেরা।

সংগঠনের উপদেষ্টা হিসেবে রয়েছেন ঢাবির গণিত বিভাগের সাবেক অধ্যাপক মুনিবুর রহমান চৌধুরী, রাবির গণিত বিভাগের সাবেক অধ্যাপক সুব্রত মজুমদার, ঢাবির গণিত বিভাগের সাবেক অধ্যাপক অমল কৃষ্ণ হালদার এবং প্রথম আলো পত্রিকার সহযোগী সম্পাদক আব্দুল কাইয়ুম।

বাংলাদেশে গণিত অলিম্পিয়াড দেশের স্কুল-কলেজের শিক্ষার্থীদেরকে গণিতের প্রতি আগ্রহ বাড়াতে ও ভয়ভীতি দূর করতে কাজ করে। তৃতীয় থেকে একাদশ শ্রেণির শিক্ষার্থীদেরকে চারটি লেভেলে ভাগ করে কাজ করে বিভিন্ন প্রতিযোগিতা ও উৎসবে আয়োজন করে থাকে সংগঠনটি।

মন্তব্য করুন

daraz
  • শিক্ষা এর পাঠক প্রিয়
আরও পড়ুন
শাবি ছাত্রলীগের সভাপতি খলিল, সম্পাদক সজিব
শাবিপ্রবির পিএসএস সোসাইটির ভিপি মোবাশ্বির, সম্পাদক মমিন
শাবি অফিসার্স অ্যাসোসিয়েশনের সভাপতি জামাল, সম্পাদক অসীম
X
Fresh