Mir cement
logo
  • ঢাকা শুক্রবার, ১৪ মে ২০২১, ৩১ বৈশাখ ১৪২৮

বিনোদন ডেস্ক, আরটিভি নিউজ

  ১৩ এপ্রিল ২০২১, ২২:২০
আপডেট : ১৩ এপ্রিল ২০২১, ২২:৫১

কঠোর লকডাউনের মধ্যেও চলবে নাটকের শুটিং

কঠোর লকডাউনের মধ্যেও চলবে নাটকের শুটিং
কঠোর লকডাউনের মধ্যেও চলবে নাটকের শুটিং

করোনা সংক্রমণের ঊর্ধ্বগতির জন্য বুধবার (১৪ এপ্রিল) থেকে ‘কঠোর লকডাউন’-এ যাচ্ছে দেশ। এ সময় অতি জরুরি প্রয়োজন ছাড়া বাসা বা বাড়ি থেকে কেউ বাইরে বের হতে পারবে না। বাইরে বের হতেও প্রয়োজন হবে পুলিশের ‘মুভমেন্ট পাস’। করোনা রোধে সরকারের এসব বিধিনিষেধের মধ্যেও টেলিভিশন নাটকের শুটিং চলবে।

টেলিভিশনের পাঁচটি সংগঠনের সভাপতি ও সাধারণ সম্পাদকের স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে এ তথ্য। সংগঠনগুলো হলো- এফটিও, টেলিপ্যাব, ডিরেক্টরস গিল্ড, অভিনয়শিল্পী সংঘ, টেলিভিশন নাট্যকার সংঘ। সংগঠনগুলো শুটিং করার জন্য বিশেষ কিছু নির্দেশনাও দিয়েছে। এ সময় শুটিং করার জন্য পরিচালক, শিল্পী ও কুশলীদের সেসব নির্দেশনা মেনে কাজ করতে হবে।

ডিরেক্টরস গিল্ডের সাধারণ সম্পাদক এস এম কামরুজ্জামান সাগর গণমাধ্যমকে জানিয়েছেন, সরকারি নির্দেশনা অনুযায়ী শুটিংয়ের বিষয়ে নিষেধাজ্ঞার কথা কিছু বলা নেই। তারপরও শুটিংয়ের বিষয়ে নিরুৎসাহিত করছি আমরা। এদিকে সামনে ঈদ থাকায় কিছু পরিচালকের কাজ অসমাপ্ত রয়ে গেছে। তাদের কথা বিবেচনা করে বিধিনিষেধ দিয়ে কাজের জন্য অনুমতির সিদ্ধান্ত দিয়েছে সংগঠনগুলো।

শর্তগুলো হলো- আন্তঃ সংগঠনের দেয়া স্বাস্থ্য বিধি কঠোরভাবে মেনে কাজ করতে হবে। দৃশ্য ধারণে আগে সংশ্লিষ্ট ইউনিট প্রধানের সকল শিল্পী কলাকুশলীর শরীরের তাপমাত্রা পর্যবেক্ষণ এবং শারীরিক অবস্থা সম্পর্কে সর্বশেষ তথ্য সম্পর্কে অবশ্যই অবহিত থাকতে হবে। কোনো শিল্পী, কলাকুশলীকে এ পরিস্থিতিতে তার ইচ্ছার বিরুদ্ধে শুটিংয়ের জন্য জোর করা যাবে না। এই পরিস্থিতিতে যেকোনো শিল্পী যুক্তিসঙ্গত কারণ দেখিয়ে চুক্তিবদ্ধ কাজ থেকে প্রত্যাহার করতে পারবেন।

এসআর/

RTV Drama
RTVPLUS