• ঢাকা মঙ্গলবার, ৩০ এপ্রিল ২০২৪, ১৭ বৈশাখ ১৪৩১
logo

ঈদে মোশাররফ করিম-তানিয়া বৃষ্টির ‘কপাল মন্দ’

বিনোদন ডেস্ক, আরটিভি

  ০৯ এপ্রিল ২০২৪, ১৬:১৪
‘কপাল মন্দ’ নাটকের একটি দৃশ্যে মোশাররফ করিম ও তানিয়া বৃষ্টি
‘কপাল মন্দ’ নাটকের একটি দৃশ্যে মোশাররফ করিম ও তানিয়া বৃষ্টি

দেশের জনপ্রিয় দুই অভিনয়শিল্পী মোশাররফ করিম ও তানিয়া বৃষ্টি। ক্যারিয়ারে অসংখ্য হিট নাটক-সিনেমা উপহার দিয়েছেন তিনি। অন্যদিকে বেশ কিছু নাটকে কাজ করে প্রশংসা কুড়িয়েছেন তানিয়া বৃষ্টিও। এবার আসন্ন ঈদে আরটিভির পর্দা মাতাবেন এই দুই তারকা।

জানা গেছে, ‘কপাল মন্দ’ নামের একটি নাটকে দেখা যাবে মোশাররফ করিম-তানিয়া বৃষ্টিকে। নাটকটি নির্মাণ করেছেন পরিচালক তাইফুর জাহান আশিক। আর নাটকের গল্প, সংলাপ ও চিত্রনাট্য লিখেছেন রশিদুর রহমান।

নাটকের গল্পে দেখা যাবে— কপাল মন্দ নিয়ে দুনিয়াতে এসেছে সিদ্দিক। জীবনে যাই করতে যায়, সেটারই ফলাফল হয় উল্টো।

পরীক্ষার সময় অসুখ হয়, ইন্টারভিউ দিতে গেলে দুর্ঘটনা ঘটে। জুতা কিনলে দুই মাপের দুইটা হয়ে যায়। শার্ট কিনলে রং উঠে। প্যান্ট কিনলে ছোট হয়। মাছ কিনলে পঁচা হয়। সব কিছুতেই তার কপাল মন্দ। সিদ্দিককে নিয়ে সবাই মজা করে। ভালো ছাত্র হলেও ফাইনাল পরীক্ষার সময় বার বার অসুস্থ হওয়ায় ফেল করতে করতে আর লেখাপড়াই হয়নি সিদ্দিকের।

রাস্তার পাশে সরকারি জায়গায় সিদ্দিকের বাবা সিরাজ বেপারির ভাতের হোটেল। আর সিদ্দিক তার বাবার ভাতের হোটেলের ম্যানেজার। বাবার দোকান হলেও সিদ্দিকের কৃপণ বাবা তাকে এক বিন্দুও ছাড় দেয় না। তবে তার বাবা মারা যাওয়ার পর এই দোকানের মালিক সিদ্দিকই হবে। তবুও সিদ্দিকের সঙ্গে কর্মচারীর মত ব্যবহার করে তার বাবা। মাঝে মাঝে সিদ্দিক ভাবে তার বাবা মারা যায় না কেন।

সিদ্দিকের স্ত্রী ফাতেমা। সিদ্দিক খুবই ভালো ছেলে হলেও কপাল মন্দের কারণে এখন ফাতেমারও কপাল মন্দ। স্ত্রীকে ভালোবেসে ফাতু বলে ডাকে সিদ্দিক। কিন্তু সিরাজ বেপারি কৃপণ হলেও ফাতেমাকে নিজের মেয়ের মতোই আদর করে। ফাতেমাও তার খুব যত্ন নেয়।

কিন্তু সিদ্দিক ও ফাতেমা পাঁচ বছরের সংসার কিন্তু তাদের কোনো সন্তান হয়নি। এই বিষয়েও সিদ্দিক ধরেই নিয়েছে কপাল মন্দ লোকের সন্তান হয় না।

সন্তান লাভের আশায় বউকে নিয়ে এক কবিরাজের কাছে যায়। গিয়ে দেখে ওই কবিরাজকে তার ছেলে খুন করেছে নিজে কবিরাজ হওয়ার জন্য। মন্দ কপাল নিয়ে ফিরে আসে স্বামী-স্ত্রী। বাসায় এসে জানতে পারে মেইন রোড আরও প্রশস্ত করবে সরকার। রাস্তার পাশেই তাদের দোকান, তাই সেটাও ভাঙা হবে।

এতো এতো সমস্যা মাথায় নিয়ে সিদ্দিক হতাশ হয়ে সিদ্ধান্ত নেয়— তার স্ত্রীকে সে অন্য জায়গায় বিয়ে দিবে। তারপর সে যাযাবর হয়ে পথে পথে ঘুরবে। সিদ্দিকের মুখে এমন কথা শুনে তার স্ত্রী বাবা খেপে যায়। এভাবেই এগিয়ে যায় নাটকের গল্প।

মোশাররফ করিম-তানিয়া বৃষ্টি অভিনীত ‘কপাল মন্দ’ নাটকটির শেষ দেখতে হলে চোখ রাখতে হবে আরটিভির পর্দায়। ঈদের দ্বিতীয় দিন রাত ৮টা ৩০মিনিটে নাটকটি প্রচারিত হবে আরটিভিতে।

মন্তব্য করুন

daraz
  • বিনোদন এর পাঠক প্রিয়
আরও পড়ুন
‘ছেলেবেলার সঙ্গে এখনকার ঈদের বিস্তর ফারাক’
তানিয়া বৃষ্টি-আরশের বিয়ের গুঞ্জন
ভালোবাসা দিবসে জারসনের ‘শুধু তোমাকেই ভালোবাসি’
‘হাতকড়া’ নিয়ে প্রকাশ্যে হিমি-মোশাররফ করিম
X
Fresh