logo
  • ঢাকা রবিবার, ১৫ সেপ্টেম্বর ২০১৯, ৩১ ভাদ্র ১৪২৬

মুক্তিযুদ্ধ বিষয়ক প্রথম অ্যানিমেশন চলচ্চিত্রের টিজার প্রকাশ

আরটিভি অনলাইন রিপোর্ট
|  ২৬ মার্চ ২০১৯, ১২:৪২

একাত্তরের মহান মুক্তিযুদ্ধের ঘটনা নিয়ে অ্যানিমেশন চলচ্চিত্র নির্মাণ করেছেন ওয়াহিদ ইবনে রেজা। হলিউডের বাংলাদেশি অ্যানিমেটর তিনি। চলচ্চিত্রটির নাম ‘সারভাইভিং সেভেন্টি ওয়ান-অ্যান আনটোল্ড স্টোরি অব অ্যান আননোন ওয়ার।’ স্বাধীনতা দিবস উপলক্ষে এরই মধ্যে ডব্লিউআইআর ফিল্মসের ইউটিউব চ্যানেলে এক মিনিট ৩৯ সেকেন্ডের টিজার প্রকাশ করেছেন নির্মাতা।

সামাজিক যোগাযোগ মাধ্যমে টিজার প্রকাশ করে ওয়াহিদ ইবনে রেজা বলেন, প্রিয় বাংলাদেশ, ২৬ মার্চ ২০১৯, মহান স্বাধীনতা দিবসে আমার ভালবাসা নিও। 

টিজারে দেখা যায়, চলন্ত একটি ট্রেনে কিছু মুক্তিযোদ্ধা নিয়ে যাচ্ছে পাকিস্তানি বাহিনী। ট্রেন যখন নদীর ওপরের ব্রিজে, হঠাৎ চলন্ত ট্রেনের দরজা পাশে আনা হলো চোখ বাধা মুক্তিযোদ্ধাদের। একে একে গুলি করে ট্রেন থেকে নদীতে ফেলে দেয়া হলো তাদের। এমন দৃশ্য দেখার পর শিহরিত হয়েছে সিনেমাপ্রেমীরা। অপেক্ষায় আছেন পুরো চলচ্চিত্রটি দেখার।

ওয়াহিদ ইবনে রেজা চলচ্চিত্রটি মুক্তিযুদ্ধকালীন কিছু বাস্তব ঘটনা নিয়ে তৈরি করেছেন। ঘটনাগুলো তার বাবা রেজাউল করিমের জীবনের। যিনি মুক্তিযোদ্ধা ছিলেন। তাকে হানাদার বাহিনী ধরে নিয়ে যায়। পরে তিনি পালিয়ে আসেন। এসব স্মৃতিকথা দৃশ্যের মাধ্যমে উঠে আসবে।

ওয়াহিদ ইবনে রেজা হলিউডের অনেক সাড়া জাগানো মুভিতে কাজ করছেন। তার কাজ করা মুভি ‘ডক্টর স্ট্রেইঞ্জ’ ভিজ্যুয়াল ইফেক্টসে ২০১৭ সালে অস্কারে মনোনয়ন পেয়েছিল। তিনি ‘ক্যাপ্টেন আমেরিকা: সিভিল ওয়ার’ ও ‘ডক্টর স্ট্রেইঞ্জ’, ‘গেম অব থ্রোনস’, হলিউডের ‘ফিউরিয়াস সেভেন’, ‘ফিফটি শেডস অব গ্রে’ ও ‘নাইট অ্যাট দ্য মিউজিয়াম: সিক্রেট অব দ্য টম্ব’, ‘ব্যাটম্যান ভার্সেস সুপারম্যান: ডন অব জাস্টিস’ ইত্যাদি ছবিতে কাজ করেছেন।

 

 

জিএ/জেবি

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়