• ঢাকা রবিবার, ১৬ জুন ২০১৯, ২ আষাঢ় ১৪২৬

বিতর্কিত ‘পদ্মাবতী’কে মমতার আমন্ত্রণ

বিনোদন ডেস্ক
|  ২৫ নভেম্বর ২০১৭, ১৪:৪৭ | আপডেট : ২৫ নভেম্বর ২০১৭, ১৪:৫৬
সঞ্জয় লীলা বানসালি পরিচালিত ‘পদ্মাবতী’ ছবির মুক্তি নিয়ে সৃষ্ট বিতর্কে উত্তাপ ছড়িয়েছে ভারতে। ছবিটিতে ভুল ইতিহাস তুলে ধরা হয়েছে এমন অভিযোগে গুজরাট, রাজস্থান, উত্তর প্রদেশ, মধ্যপ্রদেশ, পাঞ্জাবে ‘পদ্মাবতী’ মুক্তির ওপর নিষেধাজ্ঞা জারি করেছে রাজ্য সরকার।

whirpool
এই পরিস্থিতিতে পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় তার রাজ্যে ‘পদ্মাবতী’ মুক্তি দেওয়ার আমন্ত্রণ জানিয়েছেন। মমতা বন্দ্যোপাধ্যায় বলেন, পশ্চিমবঙ্গে পদ্মাবতীকে স্বাগত। কলকাতায় হোক পদ্মাবতী ছবির প্রিমিয়ার।

তিনি পদ্মাবতীর পরিচালকসহ পুরো টিমকে কলকাতায় আসার জন্য আমন্ত্রণ জানিয়েছেন। গতকাল শুক্রবার এক আলোচনা সভায় মুখ্যমন্ত্রী এই আমন্ত্রণ জানান।

এর আগে গত ২০ নভেম্বর ‘পদ্মাবতী’ নিয়ে এক টুইট বার্তায় মমতা বন্দ্যোপাধ্যায় বলেছিলেন, পদ্মাবতী নিয়ে বিতর্ক দুর্ভাগ্যজনক। নির্দিষ্ট একটি রাজনৈতিক দল পরিকল্পনা করে মতপ্রকাশের স্বাধীনতার ওপর হস্তক্ষেপ করছে।

ছবিটিতে মুখ্য চরিত্রে অভিনয় করেছেন দীপিকা পাড়ুকোন। ইতোমধ্যে অভিনেত্রী দীপিকা ও পরিচালক বানশালির মাথার জন্যে ১০ কোটি রুপি পুরস্কারের ঘোষণা দিয়েছে ভারতের ক্ষমতাসীন বিজেপি দলের হরিয়ানা রাজ্য শাখার এক নেতা।

তবে ছবিটি এখনো ভারতীয় সেন্সর বোর্ডের ছাড়পত্র পায়নি। বিতর্ক ও বিরোধের ফলে ছবির মুক্তি ইতোমধ্যে পিছানো হয়েছে। আগামী পয়লা ডিসেম্বর মুক্তি পাবার কথা ছবিটি। কিন্তু নানা জটিলতায় এখন জানুয়ারিতে ছবিটি মুক্তির কথা জানিয়েছেন নির্মাতা সঞ্জয় লীলা বানশালি।

পিআর

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়