Mir cement
logo
  • ঢাকা রোববার, ১৯ সেপ্টেম্বর ২০২১, ৪ আশ্বিন ১৪২৮

পরীর ঋণ শোধ করতে পারবো না: রাশিদ পলাশ

পরীর ঋণ শোধ করতে পারবো না: রাশিদ পলাশ

বিপ্লবী প্রীতিলতা ওয়াদ্দেদারের জীবন অবলম্বনে নির্মিত হচ্ছে ‘প্রীতিলতা’। ১০০ বছর পুরনো ইতিহাসের গল্প বলবে এই সিনেমা। এতে প্রীতিলতা চরিত্রে অভিনয় করছেন পরীমণি। মাদক মামলায় তিনি গ্রেপ্তারের পর সিনেমাটির শুটিং বন্ধ হয়ে যায়। নায়িকার মুক্তির দাবিতে অন্যদের সঙ্গে রাস্তায় নামেন ‘প্রীতিলতা’র পরিচালক রাশিদ পলাশ।

ভারতীয় গণমাধ্যমকে দেয়া সাক্ষাৎকারে পরী প্রসঙ্গে তরুণ প্রতিভাবান এই চলচ্চিত্র পরিচালক জানিয়েছেন, 'পরীমণির সঙ্গে ‘প্রীতিলতা’ করতে গিয়েই পরিচয়। আমার কাছে তিনি একজন দারুণ অভিনেত্রী। অত্যন্ত মানবিক একজন মানুষ। প্রীতিলতা-র সেটে তার যে সহযোগিতা পেয়েছি, সে ঋণ আমরা শোধ করতে পারবো না। পরীমণি গ্রেপ্তার হওয়ার পরে মানবিক কারণেই আমরা তার পাশে ছিলাম। পরীমণি আমাদের প্রীতিলতা। তার মুক্তির জন্য আমরা আবেদন করেছিলাম কারণ এই মানুষটা সব সময় আমাদের পাশে ছিল।'

তিনি আরও জানান, জামিনে মুক্তি পাওয়ার পর পরীমণির সঙ্গে আমাদের দেখা হয়েছে। আমরা তার মানসিক স্বাস্থ্যের দিকে খেয়াল রাখার চেষ্টা করছি। একটু সময় তো দিতে হবেই। তা ছাড়া তার সামান্য ওজন বেড়েছে, সেটাও একটা ব্যাপার। আমরা মানসিক ভাবে শুটিংয়ের তারিখ স্থির করেছি। তবে সেটা কবে, এখনই বলতে চাই না। আশা করি খুব দ্রুতই পরীমণি কাজে ফিরবেন।

চলতি বছরের অক্টোবরে মুক্তি পাচ্ছে রাশিদ পলাশের ‘পদ্মাপুরাণ’। পদ্মানদীর অববাহিকায় থাকা মানুষগুলোর বর্তমান অবস্থা, তাদের মানসিকতা, আর্থিক অবস্থা এবং জীবনধারণ প্রক্রিয়া নিয়ে নির্মিত হয়েছে এই সিনেমা। ২০১৯-এর শেষদিকে সিনেমাটির নির্মাণ কাজ শেষ হয়। ২০২০ সালের মার্চে মুক্তির পরিকল্পনা থাকলেও করোনার জন্য সেই সিদ্ধান্ত থেকে সরে আসতে বাধ্য হন নির্মাতা। এবার ৮ অক্টোবর সিনেমাটি মুক্তির তারিখ চূড়ান্ত হয়েছে।

এনএস

মন্তব্য করুন

RTV Drama
RTVPLUS