Mir cement
logo
  • ঢাকা বুধবার, ০৪ আগস্ট ২০২১, ২০ শ্রাবণ ১৪২৮

মোশাররফ করিমকে রেখে পালিয়ে গেলো স্ত্রী!

মোশাররফ করিমকে রেখে পালিয়ে গেলো স্ত্রী!

তুলা রাশির জাতক আনিস। গ্রামে তার বিশাল পরিচিতি। আশে-পাশে ৫ গ্রামে বিভিন্ন সময় বাটি চালান বা এই জাতীয় কাজে নির্ভরযোগ্য নাম আনিস। পাশাপাশি সে একজন শিল্পীও। তবে সে তার জীবিকার জন্যে কিছুই করেনা। শুধু বাটি চালানে অমানুষিক পরিশ্রম করে খুব সামান্য একটা অংক পায় আর বিভিন্ন আসরে গান গাইলে খুশি হয়ে লোকজন তাকে যা দেয়, তাই। এর ফলে যা হবার তা-ই হচ্ছে। নিত্য অনটনে সংসার জীবন পর্যুদস্ত। এসব থোড়াই কেয়ার করে আনিস। রোজ সকালে কড়কড়ে নতুন গন্ধমাখা একটা পত্রিকা তার পড়া চাই-ই চাই। আর পত্রিকায় তার প্রথম আগ্রহ হলো দৈনিক রাশিফল।

আনিসের স্ত্রী লিজা। মীন রাশির জাতিকা সে। রাশিগত বিচারে উচ্চাভিলাষী। আনিসের সংসারে যে তার মন বসতোনা, সেটা হলপ করেই বলা যায়। কার ভাল লাগে এই অভাব-অনটন? তুলা’র সাথে রাশিগত দ্বন্দ্বে নিয়ত ঝগড়া তো লেগেই আছে, এছাড়াও আনিসের অকর্মণ্যতা এবং খালি পেটে স্টারডমজনিত বড় বড় কথা, লিজার রাগটাকে বাড়িয়েই তুলছে দিন কে দিন। হয়তো এখন সে সহ্যের চূড়ান্তে আছে।

মকর রাশির জাতক বুলেট। ঢাকায় থাকে এবং প্রডাকশান ম্যানেজারের চাকরী করে। বেশ কিছু টাকা হাতিয়ে সে এখন গ্রামে। সবাই জানে ছুটিতে আছে বুলেট। গ্রামে তার পরিচয়, সে একজন প্রডিউসার। বিশাল এক ভক্তশ্রেণী আছে তার। তাদের নিয়েই চায়ের কাপে ঝড় তোলে বুলেট। উচ্চাভিলাশী লিজা আর রোমিও বুলেটের কথা, দেখা, পারস্পরিক লোভ এবং পলায়ন। অবশ্য এই পলায়নের পেছনে সবচাইতে বড় কারণ ছিল, বুলেটের একটা কথা, লাস্যময়ী লিজাকে নায়িকা বানাবার প্রস্তাব।

কিন্তু আনিস? রাশিগত বৈশিষ্ট্য হোক কিংবা অন্য কিছু, অনেক বেশি ভালবাসতো স্ত্রীকে। সে কিছুতেই মানতে চায়না লিজা তাকে ছেড়ে চলে গেছে। তার বিশ্বাস এবং সবাইকে সেটা বিশ্বাস করাতে চায়, বুলেটই ফুসলিয়ে তার স্ত্রীকে নিয়ে গেছে। কিন্তু কোথায় খুঁজবে সে লিজাকে। সে এবার নিজেকেই চালান করে। সেই বাটি হাতে স্ত্রীর খোঁজে বেরিয়ে পড়ে আনিস।

কয়েক বছর পরের কথা। রেল স্টেশনে পত্রিকা স্ট্যান্ডের পাশে এক লোককে দেখা যায়। গায়ে চটের জামা। মাথায় চুল, দাড়ি জট লাগানো। খুব মমতা নিয়ে পত্রিকার ভাজ খুলে রাশিফল পাতাতে চোখ বুলায়। তুলা রাশির কলামটা পড়ার পরেই একটি লাইন তাকে চঞ্চল করে তোলে। হঠাৎ প্রিয় কারো সাথে দেখা হতে পারে। এদিক সেদিক প্রিয় মুখের সন্ধান করতে থাকে সে।

ততক্ষণে একটা ট্রেন এসে থামে। ঠিক যখন ট্রেনটা ছেড়ে দেয় তখন স্ত্রী লিকাজে দেখতে পায় সে। লিজাকে দেখে মনে হচ্ছে আগের চেয়েও খারাপ অবস্থায় আছে সে। অভাব তার পিছু ছাড়েনি। সেটা প্রমাণিত হলো, যখন হাত তুলে হাতের চকলেটগুলো নিয়ে সে কামরার ভেতর গেলো।

এমনই গল্পে আসছে ঈদের জন্য নির্মিত হয়েছে বিশেষ একক নাটক ‘তুলা-মকর-মীন’। শাহ্জাহান সৌরভের রচনা ও ইমরাউল রাফাতের পরিচালনায় নাটকটিতে অভিনয় করেছেন মোশাররফ করিম, জাকিয়া বারী মম প্রমুখ। ঈদের দিন সন্ধ্যা ৭টা ৩০ মিনিটে আরটিভিতে প্রচারিত হবে নাটকটি।

এনএস

মন্তব্য করুন

RTV Drama
RTVPLUS