logo
  • ঢাকা বুধবার, ২২ জানুয়ারি ২০২০, ৯ মাঘ ১৪২৭

অপু-শাকিব-বুবলীর 'সিনেমা'

এ এইচ মুরাদ
|  ১৫ এপ্রিল ২০১৭, ১৩:০৬ | আপডেট : ১৫ এপ্রিল ২০১৭, ১৯:০৯
মানুষের বাস্তব জীবনের গল্প কখনো সিনেমার গল্পকেও হার মানায়। চলচ্চিত্র তারকারা বিভিন্ন গল্প ও চরিত্রকে বাস্তবসম্মত করে রূপালি পর্দায় তুলে ধরেন।

তাদের অভিনয় দেখে দর্শক কখনো তালি দেন, কখনো বা অশ্রু ফেলেন। অমর নায়ক সালমান শাহ্‌র রহস্যজনক মৃত্যুর পর অনেক ভক্তই জীবন দিয়ে প্রমাণ করে গেছেন একজন চিত্রতারকা মানুষের হৃদয়ের গভীরে কতোটা বসবাস করতে পারেন।

সম্প্রতি দেশীয় সিনেমার তিন জনপ্রিয় তারকাকে নিয়ে ঘটে যাওয়া নানান ঘটনা, বাস্তব জীবন তো বটেই। এ যেনো সিনেমার গল্পকেও হার মানায়।

আজ থেকে প্রায় ১১ মাস আগের কথা। হঠাৎ করেই জনপ্রিয় নায়িকা অপু বিশ্বাস (বর্তমান নাম অপু ইসলাম খান) উধাও হন। পরিচালক ও প্রযোজকদের শিডিউল ফাসিয়ে গায়েব হয়ে যান এ নায়িকা। চলচ্চিত্র অঙ্গনের মানুষ তাকে খুঁজে খুঁজে হয়রান। কেউ পাননি অপুর খোঁজ।

এদিকে তার সঙ্গে প্রায় ৮০টি সিনেমায় জুটি বাধা নায়ক শাকিব খানের কাছে জানতে চাইলেও অপু কোথায় তার উত্তর তিনি দিতে পারেননি।   

হঠাৎ চলতি বছরে জানুয়ারির শেষদিকে ফেসবুকে সাংবাদিকদের সঙ্গে যোগাযোগ করেন অপু। সংবাদ সম্মেলন করবেন বলেও জানান।

সে সময় আরটিভি অনলাইন থেকে তার সঙ্গে মুঠোফোনে যোগাযোগ করা হয়। কিন্তু কোনো কিছুই খোলাসা করেননি অপু। এটুকুই শুধু জানিয়েছিলেন চমক নিয়েই সবার সামনে হাজির হবেন। এতোদিন নিজেকে আড়াল রাখার গল্প শোনাবেন।

অপুর অন্তরালে যাবার ঘটনা নতুন কিছু নয়। এর আগে ২০১৪ সালে দিকে একবার আড়ালে গিয়েছিলেন তিনি। ফেরেন 'হিরো দ্য সুপারস্টার' ছবির মাধ্যমে। নিজেকে নতুন লুকে ধরা দিয়েছিলেন তিনি।  

এবার অপুর নতুন চমকের বিষয়টি সবাই সাধারণভাবেই নিয়েছিলেন। তবে অপু যে এমন চমক দেবেন তার জন্য প্রস্তুত ছিলেন না, তার স্বামী শাকিব খানও।

দেশীয় চলচ্চিত্র অঙ্গনে এমন দিন আগে কখনো আসেনি। গেলো ১০ এপ্রিল অপু বিশ্বাস একটি বেসরকারি টেলিভিশন চ্যানেলের লাইভ অনুষ্ঠানে হাজির হন। সেখানে বিস্ফোরক বক্তব্য দেন তিনি।

২০০৮ সালে ১৮ এপ্রিল শাকিবের সঙ্গে অপুর বিয়ে হয়েছে জানান। ফরিদপুরের ভাঙা থেকে কাজী এনে তাদের বিয়ে হয়। বিয়ের সময় তার নাম অপু ইসলাম খান রাখা হয়। ২০১৭ সালের ২৭ এপ্রিল তাদের ঘর আলো করে আসে পুত্রসন্তান আব্রাহাম খান জয়।

অপুর এমন কাণ্ডে আকাশ থেকে পড়েন শাকিব! ৯ বছরের গোপন বিয়ে ও সন্তানের কথা এতোদিন অজানাই ছিল সবার। বিকেলে সন্তানের দায়িত্ব নেবো কিন্তু অপুর না, এমন কথা বলেন শাকিব। তবে পরের দিন অপুকেও গ্রহণ করবেন এবং পহেলা বৈশাখে তিনি অপুকে নিজের ঘরে তুলে নেবেন বলে জানা যায়।

কিন্তু পহেলা বৈশাখের ঠিক একদিন আগে (বৃহস্পতিবার) অসুস্থ হয়ে হাসপাতালে ভর্তি হন শাকিব। তবে তার অসুস্থতা খুব একটা গুরুতর না। খাবারে অনিয়ম করাতে এসিডিটি হয়েছে জানান ডাক্তাররা। ওইদিন বোরকা পরে শাকিবকে হাসপাতালে দেখতে গিয়েছিলেন অপু।  

এদিকে শুক্রবার হাসপাতাল থেকে শাকিবকে ছেড়ে দেয়া হয়। সে সঙ্গে তাকে চার পাঁচ দিনের বিশ্রামও নেয়ার পরামর্শ দেন ডাক্তার। হাসপাতাল থেকে ফিরেই শাকিব তার পরিবার অর্থাৎ অপু ও সন্তান আব্রাহামের সঙ্গে একটি হোটেলে বেশ খানিক সময় কাটান।

পুরোপুরি সুস্থ না হলেও শাকিব ওইদিন রাতেই গুলশানের একটি রেস্টুরেন্টে 'রংবাজ' ছবির মহরতে অংশ নেন। ছবির নায়িকা বুবলী সেখানে উপস্থিত ছিলেন।

এই বুবলীকে নিয়েই মূলত শাকিব-অপুর দ্বন্দ্বের সূত্রপাত। কারণ তার স্বামীর সঙ্গে এ নায়িকাকে নিয়ে নানা মুখরোচক খবর প্রকাশ হয়।

এছাড়াও তার স্বামীর (শাকিব খান) ছবি বুবলী কেনো তার ফেসবুকে শেয়ার দিয়ে 'ফ্যামিলি' টাইম ক্যাপশন দিয়েছে। এ নিয়ে দুই নায়িকা পরস্পরবিরোধী বক্তব্য দিতে থাকেন।

রংবাজ'র মহরতে উপস্থিত থাকলেও বুবলীকে খুব বিষণ্ণ দেখাচ্ছিল। সেখানে উপস্থিত অনেকে ধারণা করেন অপু-শাকিবের সম্পর্কে বরফ গলায় বুবলীর হয়তো মন খারাপ।

হঠাৎ করে রাতেই বুবলীকে ভর্তি করানো হয় হাসপাতালে। তবে মন খারাপের জন্য না! বুবলীর বড় বোন মিমি জানান কদিন ধরেই জ্বরে আক্রান্ত বুবলী। এদিন ওষুধ  খেয়েই মহরতে গিয়েছিলেন। এখনো হাসপাতালে চিকিৎসা নিচ্ছেন বুবলী।

এর আগে একটি টিভি অনুষ্ঠানে শাকিব খান জানিয়েছিলেন অপু বিশ্বাসের সঙ্গে আর কোনো ছবিতে জুটি হবেন না। একই অনুষ্ঠানে বসগিরি ও শুটার ছবিতে তার নায়িকা হিসেবে বুবলীর সাফল্যের বেশ প্রশংসা করেন। শাকিবের কথায় বোঝা যায় তিনি বুবলীর সঙ্গে আরো ছবি করবেন। তার পেছনে কারণও রয়েছে, প্রযোজকরাই চাইছেন শাকিব-বুবলীকে নিয়ে ছবি বানাতে।

অন্যদিকে অপু বিশ্বাসের সঙ্গে যদি শাকিব অভিনয় না করেন। তাহলে এ জুটির আটকে থাকা আধা শেষ হওয়া ছবির প্রযোজক-পরিচালকদের কি হবে তা এখনো পরিষ্কার হয়নি।          

শাকিব-অপু-বুবলীকে নিয়ে ঘটে যাওয়া বাস্তব জীবনের গল্প কোথায় গিয়ে শেষ হয় তা এখনো কিছুই বলা যাচ্ছে না। কারণ জীবন তো তিন ঘণ্টার পূর্ণদৈর্ঘ্য সিনেমা নয়!

 

এইচএম

    

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
  • বিনোদন এর সর্বশেষ
  • বিনোদন এর পাঠক প্রিয়