logo
  • ঢাকা রোববার, ১১ এপ্রিল ২০২১, ২৮ চৈত্র ১৪২৭

টানা দ্বিতীয়বার বিশ্বের সবচেয়ে বেশি পারিশ্রমিক পাওয়া অভিনেতা হলেন ডোয়াইন জনসন

Dwayne Johnson tops Forbes' annual list of highest-paid actors for the second year in a row
সংগৃহীত

ফোর্বসের বার্ষিক সর্বোচ্চ পারিশ্রমিক পাওয়া অভিনেতাদের তালিকায় টানা দ্বিতীয় বছরের মতো শীর্ষে রয়েছেন ডোয়াইন জনসন। ২০১৯ সালের ১ জুন থেকে ২০২০ ১ জুন পর্যন্ত আয়ের ভিত্তিতে এই প্রতিবেদন তৈরি করেছে ফোর্বস।

ডোয়াইন জনসন গত এক বছরে ৮৭.৫ মিলিয়ন ডলার আয় করেছেন। এর মধ্যে নেটফ্লিক্সে নিজের পরবর্তী মুভি ‘রেড নোটিশ’র জন্য পেয়েছেন ২৩.৫ মিলিয়ন ডলার। এছাড়া নিজের প্রোডাকশন কোম্পানি এবং আন্ডার আর্মারের সঙ্গে চুক্তি থেকে এই অর্থ আয় করেছেন জনসন।

তালিকায় দ্বিতীয় অবস্থানে রয়েছেন রায়ান রেনোল্ডস। এক বছরে তার আয় হয়েছে ৭১.৫ মিলিয়ন ডলার। রেনোল্ডসও রেড নোটিশ মুভিতে অভিনয় করেছেন। এজন্য তিনি নিয়েছেন ২০ মিলিয়ন ডলারও। এছাড়া ‘সিক্স আন্ডারগ্রাউন্ড’ মুভির জন্যও ২০ মিলিয়ন ডলার আয় করেছেন রেনোল্ডস।

এক বছরে ৫৮ মিলিয়ন ডলার আয় করে তালিকার তৃতীয় অবস্থানে আছেন মার্ক ওয়ালবার্গ। অভিনয়ের পাশাপাশি একজন সফল প্রযোজকও ওয়ালবার্গ। এছাড়া ‘ওয়ালবার্গারস’ রেস্টুরেন্ট এবং ওহাইওতে গাড়ির ডিলারশিপ রয়েছে তার।

বেন আফ্লেক তালিকার চতুর্থ অবস্থানে রয়েছেন। গত এক বছরে তার আয় হয়েছে ৫৫ মিলিয়ন ডলার। ‘দ্য ওয়ে ব্যাক’ এবং ‘দ্য লাস্ট থিং হি ওয়ান্টেড’ আফ্লেকের সাম্প্রতিক দুটি মুভি।

‘ফাস্ট অ্যান্ড ফিউরিয়াস’ তারকা ভিন ডিজেল রয়েছেন তালিকার পঞ্চম অবস্থানে। গত এক বছরে তার আয় হয়েছে ৫৪ মিলিয়ন ডলার।

শীর্ষ উপার্জনকারী অভিনেতাদের ১০ জনের তালিকায় বলিউডের একমাত্র অভিনেতা হিসেবে স্থান পেয়েছেন অক্ষয় কুমার। তিনি তালিকার ষষ্ঠ অবস্থানে রয়েছেন। অ্যামাজনের প্রযোজনায় ‘দ্য এন্ড’ নামের একটি টিভি সিরিজ করছেন অক্ষয়। তবে অক্ষয়ের আয়ের মূল উৎস হচ্ছে বিজ্ঞাপন বলে জানিয়েছে ফোর্বস।

প্রথমবারের মতো ফোর্বসের তালিকায় স্থান পেয়েছেন লিন-মানুয়েল মিরান্ডা। তালিকার সপ্তম স্থানে থাকা এই তারকার আয় হয়েছে ৪৫.৫ মিলিয়ন ডলার। ‘হ্যামিলটন’ এবং ডিজনি প্লাস থেকে তার এই আয় হয়েছে।

তালিকার অষ্টম স্থানে রয়েছে উইল স্মিথ। তার আয় হয়েছে ৪৪.৫ মিলিয়ন। নিজের অভিনয়ের পাশাপাশি সোশ্যাল মিডিয়া থেকেই আয় করেন এই তারকা।

গত এক বছরে ৪১ মিলিয়ন ডলার আয় করে তালিকার নবম স্থানে রয়েছেন অ্যাডাম স্যান্ডলার। চলতি বছর তিনি নেটফ্লিক্সের সঙ্গে আরেকটি চুক্তি করেছেন। ফলে এই প্লাটফর্মে তার ফিল্মের সংখ্যা দাঁড়ালো চারে।

১০ জন শীর্ষ আয়কারী অভিনেতার এই তালিকার সবশেষ অবস্থানে রয়েছেন জ্যাকি চ্যান। অভিনয়, বিজ্ঞাপন এবং লাইসেন্সিংয়ের মাধ্যমে ৪০ মিলিয়ন ডলার আয় করেছেন তিনি।

আরও পড়ুন: পরিচালক রাজ চক্রবর্তী করোনায় আক্রান্ত

এ/এমকে

RTV Drama
RTVPLUS