logo
  • ঢাকা মঙ্গলবার, ১৭ সেপ্টেম্বর ২০১৯, ২ আশ্বিন ১৪২৬

সন্ত্রাসী হামলার শঙ্কা, পাকিস্তান সফর অনিশ্চিত শ্রীলঙ্কার

স্পোর্টস ডেস্ক, আরটিভি অনলাইন
|  ১২ সেপ্টেম্বর ২০১৯, ১২:০০ | আপডেট : ১২ সেপ্টেম্বর ২০১৯, ১৬:৫১
sri-lankan-cricket
২০০৯ সালে শ্রীলঙ্কার টিম বাসে হামলার ঘটনায় ৬ পুলিশসহ ৮ জন নিহত হয়, এসময় লঙ্কান দলের ৬ জন আহত হন || ফাইল ছবি
পাকিস্তানের মাটিতে চলতি মাসের শেষ সপ্তাহ থেকে তিনটি ওয়ানডে খেলবে শ্রীলঙ্কা। ২৭ ও ২৯ সেপ্টেম্বর ও ৩ অক্টোবর তিনটি ওয়ানডে হবে করাচিতে। এরপর লাহোরে ৫ অক্টোবর, ৭ অক্টোবর ও ৯ অক্টোবর হবে তিনটি টি-টোয়েন্টি ম্যাচ। ২০০৯ সালে লাহোরে শ্রীলঙ্কার টিম বাসের উপর জঙ্গি আক্রমণের পর প্রথমবারের মতো দেশটিতে সফর করতে যাচ্ছে লঙ্কানরা। তার আগেই দলের নিয়মিত ১০ জন খেলোয়াড় সিরিজ থেকে নিজেদের প্রত্যাহার করে নিয়েছেন। পাকিস্তানের পক্ষ থেকে বলা হচ্ছে, ভারতের চাপের জন্যই খেলোয়াড়রা এমন সিদ্ধান্ত নিয়েছে। অন্যদিকে লঙ্কানদের পক্ষে বলা হয়, নিজেদের নিরাপত্তার জন্যই ক্রিকেটাররা সফর করতে চাচ্ছেন না। যদিও সফরের জন্য নতুন মুখ নিয়ে দল ঘোষণা হয়ে গেছে। চারিদিকে চলছে নাটকীয়তা। ঠিক এমন সময় শ্রীলঙ্কান সরকার জানিয়েছে, জাতীয় দলের ওপর পাকিস্তানে সন্ত্রাসী হামলার হুমকি পেয়েছে তারা। আর তাই সফরটি নিয়ে নতুন করে অনিশ্চয়তা সৃষ্টি হয়েছে।

শ্রীলঙ্কান ক্রিকেট বোর্ডের (এসএলসি) নিরাপত্তা বিষয়ক এক কর্মকর্তার বরাতে হিন্দুস্তান টাইমস জানাচ্ছে, তারা সফরটির ব্যাপারে এখন অতিসতর্ক।

এসএলসি’র পক্ষ থেকে এক বিবৃতিতে বলা হয়, ‘পাকিস্তানের সফরের পরিকল্পনার বিষয়টি শ্রীলঙ্কা ক্রিকেট নিরাপত্তা নিয়ে আবারও পুনর্বিবেচনা করবে। টেলিযোগাযোগ, বৈদেশিক কর্মসংস্থান ও ক্রীড়া মন্ত্রণালয় মাধ্যমে প্রধানমন্ত্রীর অফিস থেকে আসা নির্দেশ অনুযায়ী এই সিদ্ধান্ত নেয়া হয়েছে।

---------------------------------------------------------------------
আরও পড়ুন : গ্রুপ চ্যাম্পিয়ন হয়েই সেমিফাইনালে বাংলাদেশ
---------------------------------------------------------------------

বুধবার বিকেলে শ্রীলঙ্কা তাদের পাকিস্তান সফরের জন্য ওয়ানডে ও টি-টোয়েন্টি দল ঘোষণার পর সন্ধ্যায় সন্ত্রাসী হামলার বিষয়ে প্রধানমন্ত্রীর অফিস হুশিয়ারি প্রদান করে।

দ্বীপ রাষ্ট্রটির তারকা ক্রিকেটাররা এই সফর না করার সিদ্ধান্ত নিয়েছেন। তারা হলেন- লাসিথ মালিঙ্গা, অ্যাঞ্জেলো ম্যাথুজ, দীনেশ চান্ডিমাল, সুরঙ্গা লাকমল, ডিমুথ করুণারত্নে, থিসারা পেরেরা, আকিলা ধনঞ্জয়া, ধনঞ্জয়া ডি সিলভা, কুশল পেরেরা ও নিরশন ডিকভেলা।

ওয়াই

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়