• ঢাকা বৃহস্পতিবার, ১৬ মে ২০২৪, ২ জ্যৈষ্ঠ ১৪৩১
logo

আইপিএলের প্লে-অফে থাকছেন না ইংলিশ ক্রিকেটাররা

স্পোর্টস ডেস্ক, আরটিভি নিউজ

  ০১ মে ২০২৪, ১৭:১৪
আইপিএল-২০২৪
ছবি- বিসিসিআই

চলতি আইপিএলে পয়েন্ট টেবিলের শীর্ষস্থানের রয়েছে রাজস্থান এবং তার পরেই কলকাতা নাইট রাইডার্স। কোনো অঘটন না ঘটলে প্লে-অফ খেলতে যাচ্ছে দুই দলই। তবে দুই দলের ব্যাটিং লাইনের প্রাণভোমরা জস বাটলার এবং ফিল সল্টের খেলা হচ্ছে না প্লে-অফের ম্যাচ।

কারণ, আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপের প্রস্তুতি এবং পাকিস্তান সিরিজের জন্য আগে দেশে ফিরতে হবে ইংলিশ ক্রিকেটারদের। মঙ্গলবার (৩০ এপ্রিল) বিশ্বকাপের দল ঘোষণার পরই এই তথ্য নিশ্চিত করেছেন ইসিবির ম্যানেজিং ডিরেক্টর রব কি।

আইপিএলে বর্তমানে খেলছেন ইংল্যান্ডের ১৫ ক্রিকেটার। এর মধ্যে আটজনই সুযোগ পেয়েছেন আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপ দলে। বাটলার-সল্টকে ছাড়াও মঈন আলী (চেন্নাই), জনি বেয়ারস্টো, লিয়াম লিভিংস্টোন, স্যাম কারান (পাঞ্জাব), উইল জ্যাকস ও রিস টপলিকেও (বেঙ্গালুরু) দেশে ফিরতে বলেছে ইসিবি।

আইপিএলের গ্রুপ পর্ব শেষ হবে আগামী ১৯ মে। তবে ১৮-১৯ মে’র মধ্যেই যুক্তরাজ্যের উদ্দেশে রওনা হবেন ইংল্যান্ডের বিশ্বকাপ দলের ক্রিকেটাররা।

বিশ্বকাপের আগেই পাকিস্তানের বিপক্ষে চার ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ খেলবে ইংল্যান্ড। যা শুরু হবে আগামী ২২ মার্চ। সিরিজের প্রথম ম্যাচে অবশ্য পিতৃত্বকালীন ছুটির কারণে থাকতে পারবেন না অধিনায়ক বাটলার।

আইপিএলের মাঝখানে দ্বিপাক্ষিক সিরিজ থাকলে সাধারণত ক্রিকেটারদের খুব একটা জোর করা হয় না। তাই পাকিস্তানের সিরিজ নাকি আইপিএল, এ ব্যাপারে বাটলারকে প্রশ্ন করেন রব কি।

বাটলার বলেন, না, না, আমি ফিরে আসতে চাই এবং এই সিরিজে খেলে বিশ্বকাপের জন্য প্রস্তুত হতে চাই। বাটলারের কাছ থেকে প্ররোচিত হয়েই বাকি খেলোয়াড়দের দেশে ফেরার জন্য ডাকে ইসিবি।

মন্তব্য করুন

daraz
  • খেলা এর পাঠক প্রিয়
আরও পড়ুন
সান্ত্বনার জয়ে রাজস্থানের আক্ষেপ বাড়ালো পাঞ্জাব
রাজস্থানকে অল্পতেই আটকালো পাঞ্জাব
টস জিতে ব্যাটিংয়ে রাজস্থান
লখনৌয়ের স্বপ্নভঙ্গ করে আইপিএল শেষ হলো দিল্লির
X
Fresh