logo
  • ঢাকা সোমবার, ১৯ আগস্ট ২০১৯, ৪ ভাদ্র ১৪২৬

১৭ বছরের তরুণের কাছে কাবু মিঠুন-সাব্বিররা

স্পোর্টস ডেস্ক, আরটিভি অনলাইন
|  ২১ জুলাই ২০১৯, ১৯:৩২ | আপডেট : ২১ জুলাই ২০১৯, ১৯:৫৭
Bangladesh A rtvonline
আফগানিস্তান ‘এ’ দলের ওপেনার ইব্রাহিম জাদরান
বিশ্বকাপ চলাকালীন হুট করেই মোহাম্মদ শাহাজাদকে বাদ দেয়া হয়। দলের নিয়মিত এই ওপেনার চলে যাওয়ার পর সেই খরা আর কাটিয়ে উঠতে পারেনি আফগানিস্তান। বিশ্বের সবচেয়ে বড় আসরে ওপেনাররা ভুগিয়েছে দলকে। এমনকি লোয়ার মিডল-অর্ডার থেকে ওপেন করতে দেখা গেছে দলটির বিশ্বকাপকালীন অধিনায়ক গুলবাদিন নাঈবকেও। 

bestelectronics
চলতি মাসের শুরুর দিকে দুটি চার দিনের ম্যাচ ও তিনটি ওয়ানডে খেলতে বাংলাদেশ সফরে আসে আফগানিস্তান ‘এ’ দল। চার দিনের প্রথম ম্যাচে ৩৭ রানে আউট হন ইব্রাহিম জাদরান। দ্বিতীয় ইনিংসে করেন অপরাজিত ৭৬ রান। সাদা পোশাকের দ্বিতীয় ম্যাচে খেলেন ৯৬ রানের ইনিংস।  আফগানিস্তান ‘এ’ দলের ওপেনার ইব্রাহিম পাঁচ ম্যাচ সিরিজের প্রথম ওয়ানডেতে ৮৬ রানের অপরাজিত ইনিংস উপহার দেন। দলও জিতেছিল ১০ উইকেটে। রোববার দ্বিতীয় ম্যাচে ১২৭ রানের ইনিংস খেললেন ডান-হাতি এই ওপেনার। দুর্দান্ত এই শতকেও ওপর ভর করে বাংলাদেশ ‘এ’ দলকে চার উইকেটে হারিয়েছে আফগানরা। এতে ২-০ সিরিজে এগিয়ে গেলো ইব্রাহিমের দল। ১৭ বছর বয়সী এই তরুণের এমন অসাধারণ পারফরম্যান্স নিশ্চিত নজর কাড়বে আফগান ক্রিকেট দলের নির্বাচকদের!

চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে এদিন টস জেতার পর ফিল্ডিং করার সিদ্ধান্ত নেয় সফরকারীরা।

ওপেনার ইমরুল কায়েস ৪০ ও এনামুল হক বিজয় ২৬ রান করে বিদায় নেন। তিন নম্বরে ব্যাট করতে নেমে ৮৫ রানের ঝকঝকে এক ইনিংস খেলেন বাংলাদেশ ‘এ’ দলের অধিনায়ক মোহাম্মদ মিঠুন।

তরুণ মোহাম্মদ নাঈম আউট হন ৪৯ রান করে। অন্যদিকে ৩৫ রান করেন সাব্বির রহমান।

আফিফ হোসেন ৮, ফরহাদ রেজা ১, মেহেদী হাসান ১০ ও শফিউল ইসলাম শূন্য রানে আউট হন। 

৭ রান করে আবু হায়দার ও ১ রান তুলে অপরাজিত ছিলেন আবু জায়েদ রাহী।

নির্ধারিত ৫০ ওভারে ৯ উইকেট হারিয়ে ২৭৮ রান সংগ্রহ করে স্বাগতিকরা।

আফগানদের হয়ে তিনটি করে উইকেট নেন ফজল নিয়াজাই ও করিম জানাত। একটি করে উইকেট আদায় করেন সায়েদ শিরজাদ ও শারফুদ্দিন আশরাফ।

জবাবে ব্যাট করতে নেমে রহমানুল্লাহ গুরবাজ ২১, ইব্রাহিম জাদরান ১২৭, উসমান ঘানি ২৬, নাসির জামাল ১১, দারউইস রাসুলি ৭, করিম জানাত ২৪ রানে আউট হন। 

শারফুদ্দিন আশরাফ ৩৬ ও ১৫ রান করে অপরাজিত ছিলেন ফজল নিয়াজাই।

শেষ পর্যন্ত ৪৯.১ ওভারে ৬ উইকেটে ২৮১ রান করে ফেলে আফগানিস্তান ‘এ’ দল। ম্যাচ সেরা হন ইব্রাহিম জাদরান

আগামী ২৪ জুলাই একই ভেন্যুতে সিরিজের তৃতীয় ম্যাচে অংশ নিবে দুই দল। ২৭ ও ২৯ জুলাই সাভারের বিকেএসপিতে বসবে সিরিজের বাকি দুই ম্যাচ।

ওয়াই

bestelectronics bestelectronics
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়