• ঢাকা সোমবার, ১৭ জুন ২০২৪, ৩ আষাঢ় ১৪৩১
logo

ঘূর্ণিঝড় রেমাল

যশোরগামী সব ফ্লাইট বাতিল

আরটিভি নিউজ

  ২৬ মে ২০২৪, ১৮:০৪
যশোরগামী সব ফ্লাইট বাতিল
ফাইল ছবি

ঘূর্ণিঝড় রেমালের কারণে এবার যশোরগামী সব ফ্লাইট বাতিল করেছে বিমান বাংলাদেশ এয়ারলাইনস।

রোববার (২৬ মে) সংস্থাটির মহাব্যবস্থাপক জনসংযোগ বোসরা ইসলাম এক ক্ষুদে বার্তায় বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি বলেন, ঢাকা টু যশোর রুটে বিমান ড্যাশ-৮ এয়ারক্রাফট দিয়ে ফ্লাইট পরিচালনা করে। কিন্তু বাতাসের তীব্রতা বেশি থাকায় এই এয়ারক্রাফট দিয়ে ফ্লাইট পরিচালনা করা সম্ভব নয়। ফলে এই রুটের ফ্লাইট বাতিল করা হয়েছে।

এর আগে, প্রতিকূল আবহাওয়ায় বিমানবন্দর বন্ধ ঘোষণা করায় ২৬ মে কলকাতা, কক্সবাজার ও চট্টগ্রাম রুটের নির্দিষ্ট কয়েকটি ফ্লাইটগুলো বাতিল করা হয়েছে বলেও জানায় বিমান।

এদিকে, ঘূর্ণিঝড় রেমালের অগ্রভাগ উপকূলীয় অঞ্চলে আঘাত হানতে শুরু করেছে। এর ফলে দেশের বিভিন্ন জেলায় বৃষ্টিসহ ঝোড়োহাওয়া বয়ে যাচ্ছে। ইতোমধ্যে জলোচ্ছ্বাসে পানি বেড়ে তলিয়ে গেছে সুন্দরবন। প্লাবিত হচ্ছে বহু গ্রাম।

আবহাওয়া অধিদপ্তর জানিয়েছে, ঘূর্ণিঝড়ের প্রভাবে উপকূলীয় জেলায় স্বাভাবিক জোয়ারের চেয়ে ৮ থেকে ১২ ফুট অধিক উচ্চতার জলোচ্ছ্বাস হতে পারে। সারাদেশেই ভারী বর্ষণ হতে পারে। এতে পাহাড়ি অঞ্চলের কোথাও কোথাও ভূমিধস হতে পারে।

ঘূর্ণিঝড় ‘রেমাল’-এর নামকরণ করেছে ওমান। আরবিতে এর অর্থ বালি। এই নামে ফিলিস্তিনের গাজা থেকে ১ দশমিক ৭ কিলোমিটার দূরে একটি শহরও রয়েছে।

উল্লেখ্য, ২০২০ সালের মে মাসে বাংলাদেশের উপকূলে আছড়ে পড়েছিল ঘূর্ণিঝড় আম্ফান। সুন্দরবনের কারণে সে যাত্রায় রক্ষা পেয়েছিল দেশের উপকূল। এর আগে ২০০৯ সালের মে মাসেই সুন্দরবনে আঘাত হেনেছিল প্রলয়ংকরী আইলা।

মন্তব্য করুন

daraz
  • বাংলাদেশ এর পাঠক প্রিয়
আরও পড়ুন
১৬ কোটি টাকার প্রণোদনা ঘোষণা
ঘূর্ণিঝড় রেমালে ক্ষতিগ্রস্ত ঘরবাড়ি তৈরি করে দেব: প্রধানমন্ত্রী
উপজেলা পরিষদ নির্বাচন: রাজাপুরে বাচ্চু ও কাঁঠালিয়ায় মনির নির্বাচিত
১৯ উপজেলায় ভোটগ্রহণ শেষ, চলছে গণনা