logo
  • ঢাকা রবিবার, ২২ সেপ্টেম্বর ২০১৯, ৭ আশ্বিন ১৪২৬

আজ ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে নামবে পাকিস্তান

স্পোর্টস ডেস্ক, আরটিভি অনলাইন
|  ৩১ মে ২০১৯, ০৮:৪৬
শুক্রবার বিশ্বকাপের দ্বিতীয় ম্যাচে মুখোমুখি হবে পাকিস্তান ও ওয়েস্ট ইন্ডিজ। নটিংহ্যামের ট্রেন্ট ব্রিজে খেলা শুরু হবে বাংলাদেশ সময় বিকেল সাড়ে তিনটায়।

আনপ্রেডিক্টেবল পাকিস্তান আর মারদাঙ্গা ওয়েস্ট ইন্ডিজ। ১৯৯৬ সালের বিশ্বকাপ ছাড়া সবকটিতেই যারা পরস্পর মুখোমুখি। সংখ্যার হিসেবটা অবশ্য উইন্ডিজদের পক্ষেই। ১০ বারের লড়াইয়ে সাতবার জয়।

এমন হিসাব সামনে রেখেই এবারের বিশ্বকাপ মিশন শুরু দুই দলের। বিশ্বকাপের শেষ অনুশীলন ম্যাচে নিউজিল্যান্ডের সঙ্গে ৪২১ রান করে আগমনী বার্তাটা ভালোভাবেই দিয়েছে হোল্ডার বাহিনী। যেখানে সরফরাজ আহমেদ নেতৃত্বাধীন দলটি হেরে গেছে অপেক্ষাকৃত দুর্বল আফগানিস্তানের কাছে।

পরিসংখ্যানকে বাদ দিয়েই ট্রেন্ট ব্রিজ রাঙাতে প্রস্তুত মিকি আর্থারের শিষ্যরা। বাবর আজম, ফখর জামান, ইমাম-উল-হক আর শোয়েব মালিক ৩০০ ঘরে রানকে নিয়ে যেতে ভালো করেই শাঁন দিয়েছেন নিজেদের।

ওয়াহাব রিয়াজ, শাহিন শাহ আফ্রিদিরা আছেন প্রতিপক্ষকে গুড়িয়ে দিতে। 

যদিও ক্রিস গেইল, আন্দ্রে রাসেল, শাই হোপদের যে আটকে রাখা খুব কঠিন, তা সাম্প্রতিক পারফরম্যান্সই বলে দেয়। আর প্রতিপক্ষকে কম রানে বন্দি করতে কেমার রোচ, অ্যাশলে নার্স আর শেলডন কটরেলরা কম পারদর্শী নন।

পাকিস্তানের কপালে চিন্তার ভাঁজ, কারণ দীর্ঘদিন ধরেই তারা ওয়ানডেতে জিততে ভুলে গেছে। শেষ ১০ ম্যাচে জয় শূন্য। অন্যদিকে দলের অন্যতম প্রধান তারকা মোহাম্মদ আমিরকে পাওয়া যাচ্ছে না ম্যাচটিতে।

বাংলাদেশের সঙ্গে ত্রিদেশীয় সিরিজ হেরে মনোবলে ধাক্কা লাগা উইন্ডিজরা অনুশীলন ম্যাচে নিজেদের ফিরে পেয়েছে। পাকিস্তান বধ করতে সেটাই কাজে লাগাবে দুবারের বিশ্বকাপ জয়ীরা।

ম্যাচটি সরাসরি সম্প্রচার করবে বাংলাদেশ টেলিভিশন (বিটিভি), গাজী টেলিভিশন (জিটিভি), মাছরাঙা টেলিভিশন ও বাংলাদেশ বেতার। 

পাকিস্তান সম্ভাব্য একাদশ

ইমাম-উল-হক, ফখর জামান, বাবর আজম, মোহাম্মদ হাফিজ, সরফরাজ আহমেদ (অধিনায়ক, উইক-রক্ষক), ইমাম ওয়াসিম, আসিফ আলী, শাদাব খান, ওহাব রিয়াজ, হাসান আলী ও শাহিন শাহ আফ্রিদি।

ওয়েস্ট ইন্ডিজ সম্ভাব্য একাদশ

ক্রিস গেইল, এভিন লুইস, শাই হোপ (উইকেটরক্ষক), শিমরন হেটমেয়ার, ড্যারেন ব্র্যাভো, জেসন হোল্ডার (অধিনায়ক), আন্দ্রে রাসেল, অ্যাশলে নার্স, কেমার রোচ, শেলডন কটরেল ও শ্যানন গ্যাব্রিয়েল।

ওয়াই/ এমকে

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়