logo
  • ঢাকা সোমবার, ২৬ আগস্ট ২০১৯, ১১ ভাদ্র ১৪২৬

বাংলাদেশের প্রতিপক্ষ কাল ওয়েস্ট ইন্ডিজ

স্পোর্টস ডেস্ক, আরটিভি অনলাইন
|  ০৬ মে ২০১৯, ১৯:৩২ | আপডেট : ০৭ মে ২০১৯, ১৫:৪৫
ছবি-সংগৃহীত
প্রস্তুতি ম্যাচে হার দিয়ে আয়ারল্যান্ড সফর শুরু বাংলাদেশের। অন্যদিকে খর্ব শক্তির দল নিয়ে এসে প্রথম ম্যাচেই আয়ারল্যান্ডের বিপক্ষে ইতিহাস গড়েছে ওয়েস্ট ইন্ডিজ। ক্যারিবিয় দুই ওপেনারের ইতিহাস গড়া জুটি কি আর সুযোগ রাখে এই দলটাকে খর্ব শক্তি বলার?  

bestelectronics
সবচেয়ে বেশি রানের উদ্বোধনী জুটি (৩৬৫),ওয়েস্ট ইন্ডিজের দ্বিতীয় সর্ব্বোচ্চ ওয়ানডে দলীয় রান (৩৮৯),একদিনের আন্তর্জাতিক ক্রিকেটে দ্বিতীয় সর্ব্বোচ্চ রানের জুটি, আয়ারল্যান্ডের মাটিতে এক ইনিংসে সর্ব্বোচ্চ রানের রেকর্ড। এই সবগুলো রেকর্ড এক ম্যাচেই নিজেদের করে নিয়েছে ক্যারিবিয়রা।
অথচ এই সিরিজের দলে নেই বিশ্বকাপের দলে জায়গা পাওয়া বেশিরভাগ খেলোয়াড়ই।

গতকাল সিরিজের প্রথম ম্যাচে স্বাগতিক আয়ারল্যান্ডকে ১৯৬ রানে হারানোর পর আগামীকাল মঙ্গলবার তাদের প্রতিপক্ষ বাংলাদেশ। বিশ্বকাপের জন্য ঘোষিত দলটাই খেলবে ত্রিদেশীয় সিরিজে।
এই ত্রিদেশীয় সিরিজটা বাংলাদেশ ও ওয়েস্ট ইন্ডিজ উভয় দলের জন্যই বিশ্বকাপের আগে শেষ প্রস্তুতিমূলক সিরিজ। 

একদিনের ক্রিকেটে এর আগে বাংলাদেশ ও ওয়েস্ট ইন্ডিজ মুখোমুখি হয়েছিল ৩৪ বার। যার মধ্যে ওয়েস্ট ইন্ডিজ জয় পায় ২১ ম্যাচে ও বাংলাদেশ জয় পায় ১১টি ম্যাচে। ফলাফল আসেনি দুই ম্যাচে।
এই ম্যাচ দিয়ে আবারও একদিনের ক্রিকেটে ফিরতে পারেন ২০১১ সালে সবশেষ একদিনের ম্যাচ খেলা ফরহাদ রেজা।

বাংলাদেশ সম্ভাব্য একাদশ: তামিম ইকবাল, সৌম্য সরকার, সাকিব আল হাসান, মুশফিকুর রহিম, মোহাম্মদ মিঠুন, মাহমুদুল্লাহ রিয়াদ, সাব্বির রহমান, ফারহাদ রেজা, মেহেদী হাসান মিরাজ, মাশরাফী মোর্ত্তজা (অধিনায়ক) ও তাসকিন আহমেদ।

ওয়েস্ট ইন্ডিজ সম্ভাব্য একাদশ: জন ক্যাম্পবেল, শাই হোপ (উইকেট রক্ষক), ড্যারেন ব্রাভো, জেসন হোল্ডার (অধিনায়ক), জন জনাথন কার্টার, সুনিল আমব্রিস, রোস্টন চেজ, অ্যাশলি নার্স, কেমার রোচ, শেলডন কটরেল ও শ্যানন গ্যাব্রিয়েল।

এমআর/

bestelectronics bestelectronics
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়