• ঢাকা শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১
logo

বক্সিং ডে টেস্ট: দুই ওপেনারকেই বাদ দিলো ভারত

স্পোর্টস ডেস্ক, আরটিভি অনলাইন

  ২৫ ডিসেম্বর ২০১৮, ১৮:১৮

বুধবার বাংলাদেশ সময় ভোর থেকে মেলবোর্নে শুরু হচ্ছে বক্সিংডে টেস্ট। অস্ট্রেলিয়ার বিপক্ষে চলতি চার ম্যাচের টেস্ট সিরিজের তৃতীয় ম্যাচে মুখোমুখি হচ্ছে ভারত।

তার আগে ১২ সদস্যের দল ঘোষণা করে দিয়েছে ভারতীয় ক্রিকেট নিয়ন্ত্রণ বোর্ড (বিসিসিআই) ও ক্রিকেট অস্ট্রেলিয়া (সিএ)।

ভারত দল থেকে বাদ পড়ছেনন দলের দুই ওপেনার লোকেশ রাহুল ও মুরলী বিজয়। দলে এসেছেন রবীন্দ্র জাদেজা, চোট সারিয়ে ফিরেছেন রোহিত শর্মা। সুযোগ হয়েছে কর্নাটকের ওপেনার ময়ঙ্ক আগরওয়ালের। ক্রিকেটের দীর্ঘতম ফরম্যাটে জাতীয় দলের জার্সিতে অভিষেক করতে চলেছেন তিনি।

শেষ আট ইনিংস মিলিয়ে ভারতের রাহুল-বিজয়ের জুটিতে এসেছে মাত্র ৯৫ রান। ভারতের ওপেনিং অর্ডারের ধারাবাহিক ব্যর্থতাই নির্বাচকদের ভাবাতে বাধ্য করেছে।

সব ঠিক থাকলে মেলবোর্নে ময়ঙ্কের সঙ্গে হনুমা বিহারী ওপেন করতে পারেন। ছয় নম্বরে থাকছেন রোহিত শর্মা। তিনি এখন সম্পূর্ণ ফিট।

অন্যদিকে অশ্বিন চোট সারিয়ে এখনও সেরে উঠতে পারেননি। দলে একমাত্র স্পিনার হিসেবে জাদেজাকে রাখা হয়েছে।

এদিকে অস্ট্রেলিয়া শিবিরে একটাই পরিবর্তন এসেছে। তাদের প্রথম একাদশে পিটার হ্য়ান্ডসকম্বের বদলে খেলবেন মিচেল মার্শ। অ্যাডিলেড টেস্ট দুরন্ত জয় ছিনিয়ে আনার পর পার্থে হারতে হয়েছে বিরাটদের। সিরিজের ফল এখন ১-১। অস্ট্রেলিয়ায় বক্সিং-ডে টেস্টের একটা আলাদাই তাৎপর্য রয়েছে। আশা করা হচ্ছে এদিন মাঠে প্রায় ৯০ হাজার সমর্থক খেলা দেখতে আসতে পারেন।

টিম পেইনের সঙ্গে অজিদের হয়ে অধিনায়কের দায়িত্ব পালন করবে হৃদপিণ্ডে জটিল সমস্যায় থাকা ৭ বছর বয়সী আর্চি শিলার।

ভারত

বিরাট কোহলি, অজিঙ্কা রাহানে, ময়ঙ্ক আগরওয়াল, হনুমা বিহারী, চেতেশ্বর পূজারা, রোহত শর্মা, ঋষভ পন্থ, রবীন্দ্র জাদেজা, মোহম্মদ শামি, ইশান্ত শর্মা ও জসপ্রীত বুমরাহ।

অস্ট্রেলিয়া

অ্যারন ফিঞ্চ, মার্কাস হ্যারিস, উসমান খাজা, শন মার্শ, ট্র্যাভিস হেড, মিচেল মার্শ, টিম পেইন, প্যাট কামিন্স, মিচেল স্টার্ক, ন্যাথান লায়ন, জশ হ্যাজেলউড

আরও পড়ুন :

ওয়াই

মন্তব্য করুন

daraz
  • খেলা এর পাঠক প্রিয়
আরও পড়ুন
আন্তর্জাতিক ক্রিকেটকে বিদায় জানালেন পাকিস্তানের সাবেক অধিনায়ক
০ রানে ৭ উইকেট, অভিষেকেই বিশ্বরেকর্ড রোহমালিয়ার
তীরে এসে তরী ডুবলো পাকিস্তানের, সিরিজে এক হাত নিউজিল্যান্ডের
প্রস্তুতি ক্যাম্পে যোগ দিতে চট্টগ্রামে পৌঁছেছেন ক্রিকেটাররা
X
Fresh