• ঢাকা মঙ্গলবার, ০৭ মে ২০২৪, ২৪ বৈশাখ ১৪৩১
logo

স্মিথ-ওয়ার্নারকে দলে পেতে তড় সইছে না ল্যাঙ্গারের

স্পোর্টস ডেস্ক, আরটিভি অনলাইন

  ২৫ ডিসেম্বর ২০১৮, ১৬:১০

চলতি বছরের মার্চে কেপ টাউন টেস্টে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে ম্যাচে বল বিকৃতির অভিযোগে নিষিদ্ধ হয়েছিলেন অস্ট্রেলিয়ার অধিনায়ক স্টিভ স্মিথ, সহ-অধিনায়ক ডেভিড ওয়ার্নার ও ওপেনার ক্যামেরন বেনক্রফট।

স্মিথ ও ওয়ার্নারকে ১ বছর ও বেনক্রফটকে ৯ মাসের নিষেধাজ্ঞা দেয় ক্রিকেট অস্ট্রেলিয়া। পদত্যাগ করতে বাধ্য হন সে সময়ের অস্ট্রেলিয়ার কোচ ড্যারেন লেহম্যান। ইনফর্ম স্মিথ ও ওয়ার্নারকে হারিয়ে পুরো বছরটা ধুঁকেছে অজিরা।

দক্ষিণ আফ্রিকার পরেই ইংল্যান্ডের মাঠে ৫ ম্যাচের ওয়ানডে সিরিজে হোয়াইটওয়াশ হয় বর্তমান বিশ্ব চ্যাম্পিয়নরা। পাকিস্তানের কাছে হারাতে হয় জিম্বাবুয়ের মাঠে ত্রিদেশীয় টুর্নামেন্ট। এরপর অক্টোবরে সংযুক্ত আরব আমিরাতের মাঠে পাকিস্তানের বিপক্ষে টেস্ট ও টি-টোয়েন্টি দুটি সিরিজই খুইয়েছে অজিরা।

জাস্টিন ল্যাঙ্গারের অধীনে বর্তমানে দলটি নিজেদের মাঠে খেলছে টেস্ট র‌্যাংকিংয়ের এক নম্বর দল ভারতের বিপক্ষে। অ্যাডিলেডে চার ম্যাচ টেস্ট সিরিজের প্রথম ম্যাচ ৩১ রানে হারলেও পার্থে ১৪৬ রানে জিতে সিরিজে সমতায় ফিরেছে টিম পেইনের দল।

তবে দলের সেরা দুই খেলোয়াড় স্মিথ-ওয়ার্নারের অনুপস্থিতি এখনও হতাশায় পোড়াচ্ছে কোচ ল্যাঙ্গারকে। স্মিথকে বর্তমান বিশ্বের সেরা ব্যাটসম্যান বিরাট কোহলির সঙ্গে তুলনা করে সাবেক এই অজি ওপেনার বলেন, ‘সে অস্ট্রেলিয়ান ক্রিকেটের বিরাট কোহলি।’

চলতি বছরে স্মিথ-ওয়ার্নারের সার্ভিস না পেলেও আগামী বছরের মার্চে পাকিস্তান সিরিজেই দেখা যাবে বলে আশাবাদী ল্যাঙ্গার। নিজের আর তর সইছে না বলে উল্লেখ করে তিনি জানান, এটা সম্ভব, তারা একটা প্রক্রিয়ার মধ্য দিয়ে যাচ্ছে। খুব শিগগিরই তাদেরকে দলে দেখতে পারব এবং আমি উচ্ছ্বসিত।

২০১৯ বিশ্বকাপের আগে এই দুই ক্রিকেটারের উপস্থিতি অস্ট্রেলিয়া দলের জন্য একটি শুভ বার্তাই বলা যায়।

আরও পড়ুন :

এস/ওয়াই

মন্তব্য করুন

daraz
  • খেলা এর পাঠক প্রিয়
আরও পড়ুন
স্মিথ-ম্যাগার্ককে বাদ দিয়েই বিশ্বকাপের দল ঘোষণা অস্ট্রেলিয়ার
শীর্ষস্থান হারালেন মোস্তাফিজ
কোরআন পড়ে মুগ্ধ হয়ে যা জানালেন উইল স্মিথ
আইপিএলে ১২৭ সদস্যের বড় স্কোয়াড ঘোষণা, নতুন চমক স্মিথ ও ব্রড 
X
Fresh