DMCA.com Protection Status
  • ঢাকা শুক্রবার, ২৬ এপ্রিল ২০১৯, ১৩ বৈশাখ ১৪২৬

আর্জেন্টিনায় মেসি

স্পোর্টস ডেস্ক, আরটিভি অনলাইন
|  ২৫ ডিসেম্বর ২০১৮, ১৩:০৯ | আপডেট : ২৫ ডিসেম্বর ২০১৮, ১৩:২৬
রোজারিও বিমানবন্দরে মেসি। ছবি টুইটার থেকে নেয়া
বার্সেলোনার হয়ে গেল মৌসুমে ৬৮টি ম্যাচে ৩৪টি গোল করেন লিওনেল মেসি। আর তাই এই নিয়ে পাঁচ বার তাঁর হাতেই উঠেছে গোল্ডেন শু’র পুরস্কারটি। ইউরোপে সর্বোচ্চ গোল করে গেল সপ্তাহে এই পুরস্কার আবারও ঘরে তুলে নেন আর্জেন্টাইন মহাতারকা। এবারের মৌসুমেও দুর্দান্ত পাঁচবারের ব্যালন ডি’অর জয়ী এই ফরোয়ার্ড। সব শেষ সেল্টার বিপক্ষে গোল করে বড় দিনের ছুটি কাটাতে স্বদেশ ফিরেছেন মেসি।

চলতি বছরের বিশ্বকাপে হতাশাজনক পারফরমেন্সের পর জাতীয় দলের হয়ে আর খেলতে দেখা যায়নি মেসিকে। গুঞ্জন রটেছিল আর্জেন্টিনার হয়ে আর খেলতে দেখা যাবে না ম্যাজিশিয়ানকে। যদিও আর্জেন্টাইন ফুটবল অ্যাসোসিয়েশনের (এএফএ) পক্ষ থেকে বার বার আশ্বস্ত করা হয়েছে ৩১ বছর বয়সী এই ফুটবলার শিগগিরই ফিরছেন দলে। নতুন কোচ লিওনেল স্কালোনি ইঙ্গিত দিয়েছেন, ২০১৯ সালের জুনে হতে যাওয়া কোপা আমেরিকা শুরু হবার আগেই দলে ফেরার সম্ভাবনা রয়েছে মেসির।

রাশিয়া বিশ্বকাপের আগে প্রস্তুতি নেয়ার সময় সবশেষ জন্মভূমি আর্জেন্টিনায় দেখা গেয়েছিল বার্সা অধিনায়ককে। স্প্যানিশ লা লিগাতে আগামী বছরের ২ জানুয়ারি পরের ম্যাচে খেলতে দেখা যাবে মেসিকে। তার আগে পরিবার নিয়ে নিজের শহর রোজারিওতে পৌঁছেছেন বার্সা ও আর্জেন্টিনার ইতিহাসের সর্বোচ্চ গোল দাতা।

সদ্য কেনা উড়োজাহাজে চড়ে রোজারিও বিমানবন্দরে পৌঁছান। এর পর স্ত্রী ও সন্তানদের নিয়ে ক্রিসমাস ট্রি’র সামনে ছবিও তুলতে দেখা গেছে মেসিকে।

চলতি মৌসুমে মেসি ২০ ম্যাচ খেলে ২১টি গোল করেছেন, করিয়েছেন ১২টি গোল। এর মধ্যে লা লিগায় ১৫ ম্যাচে ১৫টি গোল, ১০টি অ্যাসিস্ট। চ্যাম্পিয়নস লিগে চার ম্যাচে ৬ গোল, একটি অ্যাসিস্ট। সুপার কোপায় এক ম্যাচে অংশ নিয়ে একটি অ্যাসিস্ট করেছেন।

আরও পড়ুন :

ওয়াই

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়