logo
  • ঢাকা বুধবার, ০১ এপ্রিল ২০২০, ১৮ চৈত্র ১৪২৬

করোনা আপডেট

  •     গত ২৪ ঘণ্টায় বাংলাদেশে এক ব্যক্তির মৃত্যু, নতুন আক্রান্ত তিনজন, সবশেষ মৃত্যুর ঘটনাটি ঘটেছিল এক সপ্তাহ আগে: আইইডিসিআর। ইরানে ২৪ ঘণ্টায় আক্রান্ত ৩১০০, মৃত ১৪১: স্বাস্থ্য মন্ত্রণালয়। স্পেনে গত ২৪ ঘণ্টায় মৃত্যু ৮৪৯ জন, মোট মৃত্যু ৮১৮৯ জন, আক্রান্ত ৯৪৪১৭ জন: এএফপি। সৌদিতে গত ২৪ ঘণ্টায় আরো ১১০ আক্রান্ত, মোট আক্রান্তের সংখ্যা ১৫৬৩ জন: সৌদি গেজেট। এই প্রথম কাতারে এক বাংলাদেশির মৃত্যু: কাতার স্বাস্থ্য মন্ত্রণালয়। যুক্তরাষ্ট্রে ২৪ ঘণ্টায় মৃত্যু ৫৬৫, আক্রান্ত ১৯৯৮৮, মোট মৃত্যু ৩০৪০, আক্রান্ত এক লাখ ৬৪২৭৪ জন, এর মধ্যে সবচেয়ে বেশি ২৭৯ জনের মৃত্যু হয়েছে নিউইয়র্ক সিটিতে। গত ২৪ ঘণ্টায় স্পেনে মৃত্যু ৯১৩, জীবন-মৃত্যুর সন্ধিক্ষণে ৫২৩১ জন, আক্রান্ত ৭৮৪৬, সবচেয়ে বেশি মৃত্যু ইতালিতে ১১ হাজার ৫৯১, তারপর স্পেনে ৭৭১৬, ফ্রান্স ৩১৮৬: জনস হপকিন্স ইউনিভার্সিটি।

এশিয়া কাপে টাইগারদের ম্যাচ কবে, কখন

স্পোর্টস ডেস্ক, আরটিভি অনলাইন
|  ০২ সেপ্টেম্বর ২০১৮, ১০:৫৭ | আপডেট : ০৪ সেপ্টেম্বর ২০১৮, ২০:২৬
চলতি মাসের ১৫ সেপ্টেম্বর সংযুক্ত আরব আমিরাতে ৬টি দল নিয়ে শুরু হবে এশিয়া কাপ ক্রিকেটের ১৪তম আসর। উদ্বোধনী দিনেই বাংলাদেশের মুখোমুখি হবে শ্রীলঙ্কা। সামনের বছর ওয়ানডে বিশ্বকাপকে কেন্দ্র করে এবারের আসরটিকে ওয়ানডে ফরমেটে করা হয়েছে। 

এবারই প্রথমবারের মতো ৬টি দল নিয়ে দুই গ্রুপে ভাগ হয়ে শুরু হবে এই আসরটি। ‘বি’ গ্রুপে বাংলাদেশের সঙ্গী দুই টেস্ট খেলুড়ে দল শ্রীলঙ্কা ও আফগানিস্তান। আর ‘এ’ গ্রুপে রয়েছে এশিয়ার দুই চির প্রতিদ্বন্দ্বী ভারত ও পাকিস্তান। অপর আরেকটি হবে বাছাই পর্বের বাধা পেরিয়ে আসা দল। 

এশিয়া কাপের একটি দল নির্বাচনের জন্য ২৯ আগস্ট থেকে স্বাগতিক সংযুক্ত আরব আমিরাত, সিঙ্গাপুর, ওমান, মালয়েশিয়া ও হংকং এর মধ্যে শুরু হয়েছে বাছাইপর্ব। এদের মধ্য থেকে সেরা দলই হবে ভারত-পাকিস্তানের গ্রুপ সঙ্গী।

১৫ সেপ্টেম্বর থেকে ২৮ সেপ্টেম্বর পর্যন্ত সবগুলো ম্যাচই হবে আরব আমিরাতের দুই শহর আবুধাবি ও দুবাইয়ে।প্রতিটি ম্যাচই বাংলাদেশ সময় বিকেল ৫টায় শুরু হবে।

এর আগে, এশিয়া কাপের সর্বশেষ তিন আসরই হয়েছিল বাংলাদেশে। এর আগে ওয়ানডে ফরমেটের ফাইনালে গিয়ে পাকিস্তানের কাছে হেরেছিল বাংলাদেশ। সর্বশেষ ২০১৬ সালে টি-টোয়েন্টি ফরমেটে হওয়া আসরের ফাইনালে ভারতের কাছে হারে বাংলাদেশ।

এশিয়া কাপের সময়সূচি:

গ্রুপ পর্ব:
১৫ সেপ্টেম্বর-বাংলাদেশ বনাম শ্রীলঙ্কা (দুবাই)

১৬ সেপ্টেম্বর- পাকিস্তান বনাম কোয়ালিফায়ার (দুবাই)
১৭ সেপ্টেম্বর- শ্রীলঙ্কা বনাম আফগানিস্তান (আবুধাবি)
১৮ সেপ্টেম্বর- ভারত বনাম কোয়ালিফায়ার (দুবাই)
১৯ সেপ্টেম্বর- ভারত বনাম পাকিস্তান (দুবাই)
২০ সেপ্টেম্বর-বাংলাদেশ বনাম আফগানিস্তান (আবুধাবি)

সুপার ফোর:
২১ সেপ্টেম্বর- গ্রুপ-এ চ্যাম্পিয়ন বনাম গ্রুপ-বি রানার্সআপ(দুবাই)
২১ সেপ্টেম্বর- গ্রুপ-বি চ্যাম্পিয়ন বনাম গ্রুপ-এ রানার্সআপ (আবুধাবি)
২৩ সেপ্টেম্বর- গ্রুপ-এ চ্যাম্পিয়ন বনাম-গ্রুপ-এ রানার্সআপ (দুবাই)
২৩ সেপ্টেম্বর- গ্রুপ-বি চ্যাম্পিয়ন বনাম-গ্রুপ-বি রানার্সআপ (আবুধাবি)
২৫ সেপ্টেম্বর- গ্রুপ-এ চ্যাম্পিয়ন বনাম গ্রুপ-বি চ্যাম্পিয়ন (দুবাই)
২৬ সেপ্টেম্বর- গ্রুপ-এ রানার্সআপ বনাম গ্রুপ-বি রানার্সআপ (আবুধাবি)

ফাইনাল:
২৮ সেপ্টেম্বর (দুবাই)

আরও পড়ুন :

এএ/এসএস

corona
দেশ আক্রান্ত সুস্থ মৃত
বাংলাদেশ ৫৪ ২৫
বিশ্ব ৮৫৭৪৮৭ ১৭৮০৯১ ৪২১০৭
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
  • খেলা এর সর্বশেষ
  • খেলা এর পাঠক প্রিয়