• ঢাকা শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১
logo

শেষ ষোলোতে উত্তর কোরিয়ার বিপক্ষে লড়বে বাংলাদেশ

স্পোর্টস ডেস্ক, আরটিভি অনলাইন

  ২০ আগস্ট ২০১৮, ২০:৪৭

গতকাল রোববার ২০২২ সালের বিশ্বকাপ ফুটবলের আয়োজক দেশ কাতারকে ১-০ গোলে পরাজিত করে এশিয়ান গেমসের নক আউট পর্ব নিশ্চিত করে বাংলাদেশ অনূর্ধ্ব-২৩ ফুটবল দল। নক আউট পর্ব নিশ্চিত হওয়ার পর অপেক্ষা ছিল কোন দেশ হচ্ছে বাংলাদেশের প্রতিপক্ষ।অবশেষে জানা গেল শেষ ষোলতে বাংলাদেশের প্রতিপক্ষ উত্তর কোরিয়া।

আগামী ২৪ আগস্ট সন্ধ্যা সাড়ে ৬টায় নক আউট পর্বে বাংলাদেশ-উত্তর কোরিয়া মুখোমুখি হবে। বাংলাদেশ এশিয়ান গেমসের ইতিহাসে এই প্রথম গ্রুপ পর্ব টপকে উঠেছে নকআউট পর্বে।

আজকের আগে যদিও সম্ভাব্য প্রতিপক্ষ হিসেবে ‘এফ’ গ্রুপের সৌদি আরব কিংবা ইরানকেই ভাবা হয়েছিল।কিন্তু শেষ দুই ম্যাচের ফলাফলে এতটাই প্রভাব পড়েছে যার কারণে সৌদি কিংবা ইরান নয়, প্রতিপক্ষ হিসেবে উত্তর কোরিয়াকে পায় বাংলাদেশ।

একদিন আগেও অর্থাৎ গতকাল পর্যন্ত এফ গ্রুপের শীর্ষে থাকা সৌদি আরবকে ৩-০ গোলের বিরাট ব্যবধানে হারিয়ে তাদের পয়েন্ট টেবিলের তিনে নামিয়ে দেয় উত্তর কোরিয়া। অন্যদিকে মিয়ানমার ইরানকে ২-০ গোলে পরাজিত করে। ফলশ্রুতিতে লড়াই শেষে এফ গ্রুপের চার দলেরই পয়েন্ট গিয়ে দাঁড়ায় ৪-এ।

তাই মিয়ানমারের কাছে পরাজয়ের পরও সৌদি আরব, উত্তর কোরিয়া ও মিয়ানমারকে টপকে গড় গোলে গ্রুপ চ্যাম্পিয়ন হয়ে দ্বিতীয় রাউন্ডে ওঠে ইরান। অপর দিকে উত্তর কোরিয়া ও সৌদি আরবের পয়েন্ট এবং গড় গোল সমান হওয়ায় বেশি গোল দেয়ার সুবাদে গ্রুপ রানার্সআপ হয়ে নক আউট পর্ব নিশ্চিত করে উত্তর কোরিয়া। আর দুর্ভাগ্যই বলতে হবে মিয়ানমারের। কারণ ইরানের বিপক্ষে জয় পেয়েও তাদের এশিয়ান গেমসের গ্রুপ পর্ব থেকে বিদায় নিতে হলো।

এএ/এমকে

মন্তব্য করুন

daraz
  • খেলা এর পাঠক প্রিয়
আরও পড়ুন
বিদ্যুৎ বিল দেওয়ার সামর্থ্য নেই বাফুফের, তাপদাহের মধ্যে মেয়েদের খেলা
বেতন ছাড়াই ছুটিতে গেলেন সাবিনারা, যা বলছে ফিফা
একাদশে দুই পরিবর্তন নিয়ে মাঠে নামছে বাংলাদেশ
পাপনকে প্রশংসায় ভাসালেন সালাউদ্দিন
X
Fresh