• ঢাকা শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১
logo

একাদশে দুই পরিবর্তন নিয়ে মাঠে নামছে বাংলাদেশ

অনলাইন ডেস্ক
  ২৬ মার্চ ২০২৪, ১৪:৫৬
বাংলাদেশ
ছবি-বাফুফে

ফিফা ২০২৬ বিশ্বকাপ ও এশিয়ান কাপ যৌথ বাছাইয়ে হোম ভেন্যুতে ফিলিস্তিনের মুখোমুখি হচ্ছে বাংলাদেশ। মঙ্গলবার (২৬ মার্চ) বসুন্ধরার কিংস অ্যারেনায় স্থানীয় সময় বেলা সাড়ে তিনটায় শুরু হবে ম্যাচটি।

এর আগে, ফিলিস্তিনের বিপক্ষে প্রথম লেগে বিধ্বস্ত হয় বাংলাদেশ দল। সেদিন কুয়েতে শুরুটা ভালো করলেও শেষ পর্যন্ত ৫-০ গোলের বড় ব্যবধানের হার নিয়ে মাঠ ছাড়ে জামাল-তপুরা।

এদিকে ঘুরে দাঁড়ানোর আশা নিয়ে দ্বিতীয় লেগে অ্যাওয়ে ম্যাচের একাদশ থেকে দুটি পরিবর্তন এনেছেন বাংলাদেশ কোচ হ্যাভিয়ের ক্যাবরেরা।

প্রথম লেগে লাল-সবুজের রক্ষণভাগ নিয়ে বেশ আলোচনা–সমালোচনা হয়েছিল। তাই ফিরতি লেগে রক্ষণে এক পরিবর্তন এসেছে। ফুলব্যাক ইসা ফয়সালের পরিবর্তে সেন্ট্রাল ডিফেন্ডার শাকিলকে সেরা একাদশে রেখেছেন ক্যাবরেরা।

অন্যদিকে এই ম্যাচে শাকিল ফেরায় নিজের ফুলব্যাক পজিশনে ফিরছেন বিশ্বনাথ। এ ছাড়া অপরিবর্তিত থাকছে ফুলব্যাক সাদ উদ্দিন ও সেন্ট্রাল ডিফেন্ডার তপু বর্মণের পজিশন।

ঘুরে দাঁড়ানোর মিশনে মধ্যমাঠেও এসেছে পরিবর্তন। ডিফেন্সিভ মিডফিল্ডার সোহেল রানার রিবর্তে অ্যাটাকিং মিডফিল্ডার সোহেল রানাকে সেরা একাদশে রাখা হয়েছে। অন্যদিকে আক্রমণ ও রক্ষণের সেতুবন্ধনের ভার সামলাবেন হৃদয়। তার সঙ্গে থাকবেন অধিনায়ক জামাল ভূঁইয়া।

গেল ম্যাচে ৫ গোল হজম করলেও মিতুল মারমার ওপরই আস্থা রাখছেন লাল-সবুজের কোচ। তাই আজও জিকোকে সাইডবেঞ্চে থাকতে হচ্ছে।

বাংলাদেশ একাদশ : মিতুল মারমা (গোলরক্ষক), বিশ্বনাথ ঘোষ, সাদ উদ্দিন, শাকিল, তপু বর্মণ, হৃদয়, সোহেল রানা, জামাল ভূঁইয়া, মজিবর রহমান জনি, রাকিব হোসেন ও ফয়সাল আহমেদ ফাহিম।

মন্তব্য করুন

daraz
  • খেলা এর পাঠক প্রিয়
আরও পড়ুন
বাংলাদেশি সিনেমার মস্কো জয় 
থাইল্যান্ডের ব্যবসায়ীদের বাংলাদেশে বিনিয়োগে আহ্বান পররাষ্ট্রমন্ত্রীর 
বাংলাদেশ-ভারত সিরিজ দেখা যাবে যেভাবে
এইচএসসি পাসেই পেট্রোলিয়াম করপোরেশনে চাকরি
X
Fresh