• ঢাকা শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১
logo

‘লিটনকে না খেলালেই ভালো হতো’

স্পোর্টস ডেস্ক, আরটিভি নিউজ

  ২৬ মার্চ ২০২৪, ১৪:৪৭
লিটন-পাপন
ছবি-সংগৃহীত

ব্যাট হাতে সময়টা মোটেই ভালো যাচ্ছে না ওপেনার লিটন দাসের। বরাবরই ব্যর্থতার গল্প লিখছেন তিনি। টানা বাজে পারফরম্যান্সের কারণে ওয়ানডে স্কোয়াড থেকেও বাদ পড়েন।

ঘরের মাঠে শ্রীলঙ্কার বিপক্ষে সিরিজের প্রথম টেস্টেও দায়িত্বজ্ঞানহীনভাবে আউট হয়েছেন উইকেটকিপার এই ব্যাটার। যা নিয়ে সামাজিক যোগাযোগমাধ্যমে চলছে জোর সমালোচনা। এ প্রসঙ্গে বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপনের মন্তব্য, ওয়ানডের পর টেস্টেও লিটনকে না খেলালে ভালো হতো।

মঙ্গলবার (২৬ মার্চ) দুপুরে মিরপুর শেরে-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে বিসিবি সভাপতির ভাষ্য, বিশ্বকাপ থেকেই ওকে দেখতেছি। মনে হচ্ছে, দেয়ার ইজ সামথিং রং। এজন্যই তাকে কিন্তু ওয়ানডে থেকেও ড্রপ করেছি। আমাকে যদি বলেন, টেস্টে লিটনকে না খেলালেই ভালো হতো।

এদিকে লঙ্কানদের বিপক্ষে সিলেট টেস্ট পাত্তাই পায়নি টাইগাররা। সফরকারীদের বিপক্ষে ৩২৮ রানের বড় ব্যবধানে হেরেছে নাজমুল হোসেন শান্তর দল। বিষয়টি কোনোভাবেই মেনে নিতে পারছেন না বিসিবি বস। পাপনের দাবি, বাংলাদেশের প্লেয়াররা বোধ-হয় টেস্ট খেলতেই চায় না।

ক্রীড়ামন্ত্রীর ভাষায়, সমস্যাটা হারা নিয়ে না। সমস্যা হচ্ছে যেভাবে তারা হেরেছে। যেভাবে তারা খেলেছে। তাদের এই মানসিকতা, মনোভাব, শট সিলেকশন, এটা জঘন্য, বিশ্রী ছিল। মনে হয়েছে, হয় তারা খেলতে চায় না এই ফরম্যাটটা, অথবা অন্য কোনো সমস্যা। এটা নিয়ে আমরা কঠোর অবস্থানে আছি।

তিনি যোগ করেন, হারা-জেতা নিয়ে একেবারে চিন্তিত নই। কিন্তু এই ধরণের শট সিলেকশন, এই ধরণের মানসিকতা এটা টেস্টে যায় না। মনে হয়েছে ওরা হয়তো টেস্ট খেলতেই চায় না! এই ধরণের মাইন্ডসেট টেস্টের সঙ্গে যায় না। ওরা কেউ বাচ্চা ছেলে না।

মন্তব্য করুন

daraz
  • খেলা এর পাঠক প্রিয়
আরও পড়ুন
প্রস্তুতি ক্যাম্পে যোগ দিতে চট্টগ্রামে পৌঁছেছেন ক্রিকেটাররা
টি-টোয়েন্টি বিশ্বকাপে নিজেদের লক্ষ্য নিয়ে যা বললেন সাকিব
প্রস্তুতি ক্যাম্পের স্কোয়াড নিয়ে যা বললেন সুজন
বাংলাদেশের স্পিন বোলিংয়ে বৈচিত্র্য আনতে চান মুশতাক
X
Fresh