• ঢাকা রোববার, ২৮ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১
logo

ব্রাজিল-কোস্টারিকা গোলশূন্য প্রথমার্ধ

স্পোর্টস ডেস্ক, আরটিভি অনলাইন

  ২২ জুন ২০১৮, ১৮:৫৯

হেক্সা মিশনের লক্ষ্যে রাশিয়া বিশ্বকাপের দ্বিতীয় ম্যাচে কোস্টারিকার মুখোমুখি হয়েছে পাঁচবারের বিশ্ব চ্যাম্পিয়ন ব্রাজিল। ইতোমধ্যে শেষ হয়েছে ম্যাচের প্রথমার্ধ। এর মধ্যে কেউই গোল করতে পারেনি।

শুক্রবার রাশিয়ার সেন্ট পিটার্সবার্গে সন্ধ্যা ৬টায় কোস্টারিকার মুখোমুখি হয় সাম্বার দেশ ব্রাজিল। ম্যাচের শুরুতে কোস্টারিকা আক্রমণ সানালেও আস্তে আস্তে নিজেদের ফিরে পায় ব্রাজিল। এরপর তারা আক্রমণ সানায়।

ম্যাচের তিন মিনিটের সময় ডি-বক্সের সামনে বল পেয়েও গোলবারের ওপর দিয়ে মারেন আগের ম্যাচের গোলদাতা ফিলিপ কুতিনহো।

ম্যাচের ১৩তম মিনিটে এগিয়ে যাওয়ার সুযোগ পায় কোস্টারিকা। ডান দিক থেকে দারুন পাস দিয়েছিলেন বোর্গেস কিন্তু বক্সের ভেতর থেকে বল পোস্টের বাহিরে মারেন গাম্বোয়া।
--------------------------------------------------------
আরও পড়ুন : নেইমারকে নিয়ে নীল জার্সি পড়ে মাঠে ব্রাজিল
--------------------------------------------------------

২৬ মিনিটে ব্রাজিল গোল পেয়ে যায়। মার্সেলোর নিচু পাস নিয়ন্ত্রণে নিয়ে বল জালে জড়ান জেসুস। কিন্তু অফসাইডের কারণে তা বাতিল করে দেন রেফারি। বাকি সময় আক্রমণ-পাল্টা আক্রমণ চলতে থাকলে উভয় দলই গোলশূন্য অবস্থায় বিরতিতে যায়।

দুদল এর আগে আন্তর্জাতিক ফুটবলে ১০ বার মুখোমুখি হয়েছে। যার ৯টি ম্যাচই জিতেছে ব্রাজিল। একটি মাত্র ম্যাচে হারে সেলেকাওরা। তাও ১৯৬০ সালে একটি প্রীতি ম্যাচে।

বিশ্বকাপে দুই দলের এটি মুখোমুখি তৃতীয় লড়াই। প্রথম দেখায় ১৯৯০ সালে ব্রাজিল জিতেছিল ১-০ গোলে, সেলেসাওরা ২০০২ সালে জিতেছিল ৫-২ গোলে।

বিশ্বকাপে ব্রাজিল তাদের শেষ তিন ম্যাচে জয়ের দেখা পায়নি (১ ড্র, ২ হার)। ১৯৭৮ সালের জুনের পর এটি তাদের সবচেয়ে বাজে বিশ্বকাপ যাত্রা।

ব্রাজিল একাদশ
অ্যালিসন (গোলরক্ষক), থিয়াগো সিলভা (অধিনায়ক), মিরান্ডা, মার্সেলো, ফগনার, কাসিমিরো, কৌতিনহো, পাওলিনহো, উইলিয়ান, গ্যাব্রিয়েল জেসুস, নেইমার।

কোস্টারিকা একাদশ
কেইলর নাভাস (গোলরক্ষক), জনি অ্যাকোস্টা, গিয়ানসারলো গঞ্জালেজ, অস্কার দুয়ার্তে, ব্রায়ান অভিয়েদো, ক্রিশ্চিয়ান গ্যাম্বোয়া, সেলসো বোর্গেস, ব্রায়ান রুইজ (অধিনায়ক), ডেভিড গুজম্যান, ইয়োহান ভেনেগাস, মার্কো ইউরেনা।

আরও পড়ুন :

এএ

মন্তব্য করুন

daraz
  • খেলা এর পাঠক প্রিয়
আরও পড়ুন
নারী ফুটবল লিগের সূচি বদলে দিলেন সালাউদ্দিন
ফুটবল খেলা নিয়ে প্রতিপক্ষের হামলা, যুবক নিহত
ইউরোর আগে নিষিদ্ধ হতে পারে স্পেনের ফুটবল!
বিদ্যুৎ বিল দেওয়ার সামর্থ্য নেই বাফুফের, তাপদাহের মধ্যে মেয়েদের খেলা
X
Fresh