• ঢাকা শুক্রবার, ০৩ মে ২০২৪, ২০ বৈশাখ ১৪৩১
logo

নারায়ণগঞ্জের সেই ‘ব্রাজিল বাড়ি’তে ব্রাজিলের রাষ্ট্রদূত

নারায়ণগঞ্জ প্রতিনিধি

  ২২ জুন ২০১৮, ১৭:৩৬

আজ (শুক্রবার) দুপুরে নারায়ণগঞ্জের ফতুল্লার আলোচিত ব্রাজিল বাড়িতে তিন সাংবাদিকসহ উপস্থিত হন ব্রাজিলের রাষ্ট্রদূত। তার উপস্থিতির খবর ছড়িয়ে পড়ায় ব্রাজিল ফুটবল সমর্থকদের আনন্দ বেড়ে যায় দ্বিগুণ। উপস্থিত অধিকাংশের পরনে ব্রাজিলের পোশাক, কেউ বা গালে-ঠোঁটে এঁকেছেন ব্রাজিলের পতাকা। বিশ্বকাপ শুরুর আগে যে বাড়ির খবর গণমাধ্যম থেকে শুরু হয়ে সামাজিক মাধ্যমে ভাইরাল হয়েছে। যার খবর পৌছে গেছে ব্রাজিল পর্যন্ত।

সবাই এক নামে চেনের এই বাড়িটিকে। যার খবর পৌঁছে গেছে ব্রাজিল পর্যন্ত। নারায়ণগঞ্জের ফতুল্লার লালপুর এলাকার ব্রাজিল বাড়ির কথা এখন সবার মুখে মুখে। এলাকাবাসীকে এখন যেন নিজের ঠিকানা বুঝাতে ব্রাজিল বাড়ির নাম বললেই চলে। এ এলাকায় আজ শুধু যে ব্রাজিলের রাষ্ট্রদূতের আগমন ঘটেছে এমনটি নয়, দেশের বিভিন্ন স্থান থেকে ব্রাজিল সমর্থকরা বাড়িটিকে এক নজর দেখতে ছুটে এসেছেন আজ।
--------------------------------------------------------
আরও পড়ুন : নাইজেরিয়া-আইসল্যান্ডের ম্যাচেও থাকবে আর্জেন্টিনা
--------------------------------------------------------

নারায়ণগঞ্জের ফতুল্লার লালপুর এলাকার বাসিন্দা জয়নাল আবেদিন ওরফে টুটুল। প্রিয় দলের প্রতি ভালোবাসার নজির সৃষ্টি করতে নিজের ছয়তলা বাড়িটি ব্রাজিলের পতাকার রঙে রাঙিয়েছেন। যা ইতোমধ্যে আলোড়ন তুলেছে দেশ থেকে বিদেশেও। শুধু বাড়িকে ব্রাজিলের পাতাকায় সাজানোই নয়, বাড়ির নামের প্লেটেও এই বাড়ির পরিচিতি এখন ‘ব্রাজিল বাড়ি’।

ব্রাজিল বাড়ির খবর জানতে পেরে ব্রাজিল রাষ্ট্রদূত আজ ব্রাজিল বাড়িতে উপস্থিত হন। এদেশে ব্রাজিলের ফুটবলের প্রতি ভালোবাসা দেখে ব্রাজিল এদেশে ফুটবলের উন্নয়নে এগিয়ে আসবে বলে মনে করছেন সমর্থকরা।

ব্রাজিলের ফুটবলের প্রতি এই ভালোবাসা নিজের চোখে দেখার জন্য আজ দুপুরে তার বাড়িতে উপস্থিত হয়েছেন ঢাকায় নিযুক্ত ব্রাজিলের রাষ্ট্রদূত জোয়াত্ত তাবাজারা অলিভেরা জুনিয়র।

তিনি জানান, এ দেশে শুধু ঢাকাতেই নয়, ঢাকার বাইরে ব্রাজিলের ফুটবলের অগণিত সমর্থকদের দেখে আমি বিস্মিত ও আনন্দিত হয়েছি। আমি ইউটিউবের মাধ্যমে ব্রাজিল বাড়ির খবর জানতে পেরেছি। এটা যেন ব্রাজিল ফুটবলের জাদুঘর।

আরও পড়ুন :

পি

মন্তব্য করুন

daraz
  • খেলা এর পাঠক প্রিয়
আরও পড়ুন
বস্তা থেকে বের হচ্ছিল দুর্গন্ধ, মিলল স্কুলছাত্রীর মরদেহ 
সাত খুনের ১০ বছর : বিচার শেষ না হওয়ায় হতাশ স্বজনরা
মাথায় গুলি চালিয়ে আনসার সদস্যের আত্মহত্যার অভিযোগ
বাসচাপায় বাবা-ছেলে নিহত, হাসপাতালে মা 
X
Fresh