• ঢাকা বৃহস্পতিবার, ০৯ মে ২০২৪, ২৬ বৈশাখ ১৪৩১
logo

নারী ফুটবল লিগের সূচি বদলে দিলেন সালাউদ্দিন

স্পোর্টস ডেস্ক, আরটিভি নিউজ

  ২৭ এপ্রিল ২০২৪, ১৮:৪৩
নারী ফুটবল লিগ-২০২৪
ছবি- সংগৃহীত

আর্থিক সংকটের কারণে তীব্র গরম ও রোদের মধ্যেই নারী ফুটবল লিগের ম্যাচ আয়োজনের ঘোষণা দিয়েছিল বাংলাদেশ ফুটবল ফেডারেশন (বাফুফে)। তবে টুর্নামেন্টের উদ্বোধন করতে গিয়ে মেয়েদের ম্যাচের সূচি বদলে দিয়েছেন বাফুফে সভাপতি কাজী সালাউদ্দিন।

শনিবার (২৭ এপ্রিল) বিকেলে কমলাপুর স্টেডিয়ামে নারী ফুটবল লিগের উদ্বোধনী অনুষ্ঠানে গিয়ে রোদের তীব্রতা টের পান জাতীয় দলের সাবেক অধিনায়ক। তাই তাৎক্ষণিকভাবেই সাবিনাদের লিগের সূচি বদলানোর সিদ্ধান্ত নেন। লিগের পরবর্তী ম্যাচগুলো পড়ন্ত বিকেলে ও ফ্লাডলাইটে অনুষ্ঠিত হবে।

বাফুফে সভাপতি কাজী সালাউদ্দিন বলেন,‌ এই আবহাওয়ায় ফুটবল খেলা মানবিকভাবে সম্ভব না। তাই সঙ্গে সঙ্গে সাধারণ সম্পাদককে বললাম বিকল্প ব্যবস্থা করতে। সে বলল এতে এনএসসিবিকে (জাতীয় ক্রীড়া পরিষদ) জানাতে হবে এবং বড় বাজেট প্রয়োজন। আমি বলেছি এনএসসিকে জানাতে এবং বাজেটের ব্যবস্থা হবে।

কাজী সালাউদ্দিন বড় বাজেটের কথা বললেও মূলত তিন লাখের বেশি অর্থ লাগার কথা নয়। কারণ, গতকাল সাধারণ সম্পাদক তুষার জানিয়েছিলেন এক দিনে ১৩ হাজার টাকা করে খরচ হবে।

অন্যদিকে বাফুফের নারী উইংয়ের চেয়ারম্যান মাহফুজা আক্তার কিরণ গতকাল ফ্লাডলাইটের পরিবর্তে রোদে খেলা চালানোর জন্য ফেডারেশনের আর্থিক সামর্থ্য নেই বলে মন্তব্য করেছিলেন।

আর্থিক শঙ্কটের বিষয়ে বাফুফে সভাপতি বলেন, গত পাঁচ-দশ বছর কোনো কিছু আটকে থাকেনি। জাপান, সৌদি সব জায়গায় দল গিয়েছে। এটাও হবে, যেখান থেকেই হোক ম্যানেজড হবে।

নারী ফুটবল লিগে স্পন্সর ছিল বসুন্ধরা গ্রুপ। আকস্মিকভাবে লিগ শুরুর তিন দিন আগে প্রতিষ্ঠানটি স্পন্সরশিপ প্রত্যাহার করে। এ নিয়ে সালাউদ্দিন বলেন, কোনো বিতর্কে যেতে চাই না।

মন্তব্য করুন

daraz
  • খেলা এর পাঠক প্রিয়
আরও পড়ুন
শেষের ২০ মিনিটের রোমাঞ্চে বায়ার্নকে কাঁদিয়ে ফাইনালে রিয়াল মাদ্রিদ
নাসিরনগরে প্রথম নারী চেয়ারম্যান, সরাইলে জয়ী শের আলম
ফাইনালে উঠতে রিয়াল-বায়ার্নের আগুনে লড়াই
নিলামে উঠতে যাচ্ছে ম্যারাডোনার ‘গোল্ডেন বল’
X
Fresh