logo
  • ঢাকা শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০১৯, ৫ আশ্বিন ১৪২৬

সিলেট সিক্সার্সের কোচ হলেন ওয়াকার

স্পোর্টস ডেস্ক
|  ১৫ মার্চ ২০১৮, ১৮:৫৯ | আপডেট : ১৫ মার্চ ২০১৮, ১৯:১৪
গত আসরের অ্যাম্বাসেডর ও মেন্টর পাকিস্তান কিংবদন্তী ওয়াকার ইউনুসকে হেড কোচ হিসেবে নিয়োগ দিয়েছে বাংলাদেশ প্রিমিয়ার লিগ (বিপিএল) ক্রিকেটের দল সিলেট সিক্সার্স। দুই বছরের জন্য সিলেট সিক্সার্সের সঙ্গে চুক্তিবদ্ধ হচ্ছেন তিনি। ২০১৮ ও ২০১৯ মৌসুমের জন্য তিনি জাফরুল এহসানের স্থলাভিষিক্ত হবেন। 

ওয়াকার ইউনুস বর্তমানে পাকিস্তান সুপার লিগের দল ইসলামাবাদ ইউনাইটেডের কোচের দায়িত্ব পালন করছেন। ডিন জোন্স ও তার তত্ত্বাবধায়নে ইসলামাবাদ পয়েন্ট টেবিলের শীর্ষে থেকে সবার আগে প্লে-অফ নিশ্চিত করেছে।

ওয়াকার ইউনুস বলেন, বাংলাদেশ একটি ক্রিকেট পাগল জাতি। সেখানে কাজ করাটা সত্যিই আনন্দের। বাংলাদেশ বর্তমানে ক্রিকেট বিশ্বের সেরা আটটি দলের একটি। তারা ভালো ক্রিকেট খেলছে। আসলে তাদের মতো একটি দেশের খেলোয়াড়দের উন্নতিতে অবদান রাখতে পারাটা সব সময় সন্তুষ্টিদায়ক।

গত বছরের পর সিলেট সিক্সার্সেও বেশ পরিবর্তন এসেছে। নতুন মালিক এসেছেন, অন্যান্য জায়গায়ও এসেছে পরিবর্তন। ওয়াকারের মতো একজন কিংবদন্তীকে কোচের দায়িত্ব দিতে পারায় উচ্ছ্বসিত দলটির প্রধান নির্বাহী ইয়াসির ওবায়েদ।

ওয়াকার ইউনুসকে কোচ হিসেবে পাওয়ার বিষয়ে সিলেট সিক্সার্সের প্রধান নির্বাহী কর্মকর্তা ইয়াসির ওবায়েদ বলেন, আমাদের দলে একজন কিংবদন্তিকে পেয়ে আমরা সম্মানিতবোধ করছি। গেল বছর তিনি আমাদের অ্যাম্বাসেডর ও মেন্টর ছিলেন। আসলে তাকে আমরা পূর্ণকালিন কোচ হিসেবে পেতে আগ্রহী ছিলাম। অবশেষে তিনি আমাদের সঙ্গে লম্বা মেয়াদে চুক্তি করেছেন। বিষয়টি আমাদের জন্য খুবই আনন্দের।

২০০৪ সালে অবসর নেওয়ার পর দুইবার পাকিস্তানের বোলিং কোচের দায়িত্ব পালন করেছেন। এরপর দুইবার পাকিস্তানের প্রধান কোচের দায়িত্বও পালন করেছেন তিনি। ২০১৩ সালে আইপিএলের দল সানরাইজার্স হায়দরাবাদের বোলিং কোচের দায়িত্বও পালন করেছেন।

আরও পড়ুন:

এএ

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়