• ঢাকা শনিবার, ১১ মে ২০২৪, ২৮ বৈশাখ ১৪৩১
logo

বৃত্তি পেল সেরা ১৫ জন স্কুল ক্রিকেটার

স্পোর্টস ডেস্ক, আরটিভি নিউজ

  ২৮ এপ্রিল ২০২৪, ১০:৫১
বাংলাদেশ
ছবি- বিসিবি

২০২২-২০২৩ মৌসুমে সেরা পারফরমেন্স প্রদর্শন করে বাংলাদেশ ক্রিকেটের উদীয়মান তারকা হওয়ার সম্ভাবনা জাগানো ১৫ জন স্কুলের ক্রিকেটারকে বৃত্তি দিয়েছে প্রাইম ব্যাংক স্কুল ক্রিকেটের পৃষ্ঠপোষক প্রাইম ব্যাংক।

শনিবার (২৭ এপ্রিল) মিরপুর শেরে-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে নির্বাচিত ক্রিকেটারদের মাঝে ৬০ হাজার টাকার বৃত্তি প্রদান করেন প্রাইম ব্যাংকের উপ-ব্যবস্থাপনা পরিচালক নাজিম এ চৌধুরী।

২০১৫ সাল থেকে স্কুল ক্রিকেটের সঙ্গে যুক্ত রয়েছে প্রাইম ব্যাংক। সারা দেশে প্রতি বছর মোট ১২ হাজার স্কুলের ক্রিকেটাররা নিয়মিতভাবে এই প্রতিযোগিতায় অংশ নিচ্ছে। যা দেশের ক্রিকেটের অন্যতম গুরুত্বপূর্ণ পাইপলাইনে পরিণত হয়েছে।

এই মৌসুমে ৩৫২টি স্কুলকে নিয়ে মোট ৫৭৯টি ম্যাচ অনুষ্ঠিত হয়। স্কুলগুলো জেলা চ্যাম্পিয়ন হিসাবে এবার বিভাগের শ্রেষ্ঠত্বের লড়াইয়ে অংশ নেবে। ৫৭টি ম্যাচ শেষে সাতটি বিভাগীয় চ্যাম্পিয়ন দল জাতীয় চ্যাম্পিয়নশিপে অংশ নেবে।

জাতীয় পর্যায়ে অনেক প্রতিভাবান ক্রিকেটার হবার পেছনে গুরুত্বপূর্ণ অবদান রেখে আসছে স্কুল ক্রিকেট। মূলত নির্মাণ স্কুলকে অনুসরণ করেছে প্রাইম ব্যাংক; যা তৃণমূল থেকে খেলোয়াড় বাছাইয়ের সেরা মাধ্যম।

বিসিবি পরিচালক ও গেম ডেভেলপমেন্ট কমিটির চেয়ারম্যান খালেদ মাহমুদ সুজনের ভাষ্য, ‘স্কুল পর্যায়ে অনেক প্রতিভাবান ক্রিকেটার আছে এবং আমাদের পাইপলাইনকে শক্তিশালী করার জন্য তাদের ভালোভাবে যত্ন নেওয়ার চেষ্টা করা হচ্ছে।’

তিনি আরও বলেন, ‘কখনো কখনো আমরা চারজনের বেশি খেলোয়াড় পেয়েছি। যারা বয়সভিত্তিক পর্যায়ে ক্রিকেট খেলার যোগ্যতা অর্জন করেছে। বাকি খেলোয়াড়রাও বিভিন্ন বিভাগে প্রতিযোগিতামূলক ক্রিকেটে খেলছে।’

মন্তব্য করুন

daraz
  • খেলা এর পাঠক প্রিয়
আরও পড়ুন
কারবালার ঘটনার পুনরাবৃত্তি ঘটেছিল ১৫ আগস্ট: প্রধানমন্ত্রী
‘লিটন বিশ্বমানের ক্রিকেটার’
ক্রিকেটারদের ব্যক্তিগত পারফরম্যান্সকে মূল্যায়ন করতে বিসিবির নতুন উদ্যোগ
আইসিসি থেকে পাঁচ বছরের নিষেধাজ্ঞা পেলেন ক্যারিবিয়ান তারকা ক্রিকেটার
X
Fresh