• ঢাকা মঙ্গলবার, ১৮ জুন ২০২৪, ৪ আষাঢ় ১৪৩১
logo

নান্নুর চোখে ‘সবকিছুই চলছে ঠিকঠাক’

স্পোর্টস ডেস্ক, আরটিভি নিউজ

  ২৭ মে ২০২৪, ১৩:৫৫
নান্নু
ছবি- সংগৃহীত

১৯৯৯ থেকে ২০২৩; ২৪ বছরে ৭টি ওয়ানডে ও ৮টি টি-টোয়েন্টি বিশ্বকাপ খেলা বাংলাদেশ দলের অর্জনের খাতায় কি কি আছে? এমন প্রশ্নে ক্রিকেটপ্রেমী যে কারো খুব সহজে হিসাব মেলার কথা।

এক কথায় উত্তর; নেই কোনো ট্রফি! নেই কোনো আসরে সেমিফাইনাল খেলার সুখকর অতীত। অথচ প্রতি বিশ্বকাপের আগেই থাকে, প্রত্যাশার প্রবল চাপ। তবে এর সঙ্গে বাস্তবতার ফারাক বিশাল।

জাতীয় ক্রিকেট দলের সাবেক অধিনায়ক মিনহাজুল আবেদীন নান্নুর ভাষ্য, পরীক্ষা-নিরীক্ষা, এটা আমরা বলতে পারি না। যেহেতু সংক্ষিপ্ত ফরম্যাটের ক্রিকেট, তাই যে কাউকে যেকোনো জায়গায় ব্যাটিংয়ে পাঠাতে পারে; যদি মনে করে। আর প্লেয়ারদেরও সেই প্রস্তুতি থাকতে হবে। এখানে কেউ বলতে পারে না, আমাকে এখানে পাঠানো কেন হলো! এটা কিন্তু ফিক্সড না। আপনাকে যখন সুযোগ দেবে, তখনই সেরা পারফরম্যান্সটা করতে হবে।

আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপে কি ঘুচবে, সে আক্ষেপ। বাংলাদেশ কি পারবে, সমর্থকদের প্রত্যাশা পূরণ করতে? সাবেক অধিনায়ক মিনহাজুল আবেদিন নান্নু অবশ্য সাবধানী, এ বিষয়ে মন্তব্য করতে।

সাবেক এই প্রধান নির্বাচকের মন্তব্য, ‘এখানে দাঁড়িয়ে এই মুহূর্তে বলা কঠিন। যে দুটো ভেন্যুতে খেলবো, সেখানে কিন্তু আমরা পা রাখিনি। অনুশীলন ম্যাচগুলো না দেখে, আগাম বলাটা মুশকিল। উইকেটের কন্ডিশন কেমন হচ্ছে, আমাদের ছেলেরা কতটা তাড়াতাড়ি মানিয়ে নিতে পারছে।’

তিনি যোগ করেন, ‘আপনার এটাও মাথায় রাখতে হবে ডালাসে প্রথম ম্যাচটা খেলে, তারপরের ম্যাচটা নিউইয়র্কে। কন্ডিশনের কিন্তু অনেক পার্থক্য। অনুশীলন ম্যাচগুলো হওয়ার পর বোঝা যাবে, দলের ভারসাম্যটা। তখনই আপনি এখানে দাঁড়িয়ে প্রত্যাশার কথা বলতে পারবেন। আমি এখন দেখতে চাই বাংলাদেশ কেমন খেলছে।’

তবে বিশ্বকাপের কোনো ম্যাচই সহজ হবে না বলে মত দেন, সাবেক এই অধিনায়ক।

মন্তব্য করুন

daraz
  • খেলা এর পাঠক প্রিয়
আরও পড়ুন
নিউজিল্যান্ডের বিপক্ষে আশির আগেই অলআউট পাপুয়া নিউগিনি
টস জিতে ফিল্ডিংয়ে নিউজিল্যান্ড
২০২৬ টি-টোয়েন্টি বিশ্বকাপে সরাসরি খেলবে যে ১২ দল
দেশবাসীকে দেওয়া কথা রাখলেন সাকিব