• ঢাকা সোমবার, ১৭ জুন ২০২৪, ৩ আষাঢ় ১৪৩১
logo

শিরোপা ধরে রাখার লক্ষ্য বাংলাদেশের

স্পোর্টস ডেস্ক, আরটিভি নিউজ

  ২৬ মে ২০২৪, ১১:২৭
কাবাডি
ছবি- সংগৃহীত

চলছে ট্রফি উন্মোচনের আনুষ্ঠানিকতা। দলগুলো প্রস্তুত মাঠে নামতে। এই ট্রফির জন্য লড়বে ১২ দল। শিরোপা অক্ষুণ্ণ রাখার মিশন লাল-সবুজের।

১২ দলের অধিনায়ককে নিয়ে ট্রফি উন্মোচন করেন ফেডারেশনের সাধারণ সম্পাদক হাবিবুর রহমান। বাংলাদেশের এই জাতীয় খেলাকে বিশ্ব পরিমণ্ডলে আরও সুন্দর করে তুলে ধরতে ফেডারেশনের এই চেষ্টা। এর আগে তিনবারের সফল আয়োজনের প্রসঙ্গ তুলে ধরেন কাবাডি ফেডারেশনের শীর্ষ এই কর্তা।

তার ভাষ্য, ‘কাবাডির ধারাবাহিকতা, বাংলাদেশ কাবাডি ফেডারেশনের ধারাবাহিকতা এবং বিশ্বাঙ্গনে বাংলাদেশ কাবাডির যে ঐতিহ্য; সেটির জানান দেওয়াই কথাই আমি নিঃসন্দেহে বলতে চাই।’

এবারের আসরে গ্রুপ ‘এ’ তে লড়াই করবে বাংলাদেশ। যেখানে তাদের প্রতিপক্ষ নেপাল, পোল্যান্ড, ইন্দোনেশিয়া, মালয়েশিয়া ও দক্ষিণ কোরিয়া। রোববার আসরের উদ্বোধনী ম্যাচে স্বাগতিকদের প্রতিপক্ষ দক্ষিণ কোরিয়া। ম্যাচটি শুরু হবে বিকেল ৪টায়।

গত আসরের চ্যাম্পিয়ন দল বাংলাদেশ এবারও শিরোপা ধরে রাখার লক্ষ্যে মাঠে নামবে। নিজেদের প্রস্তুতি নিয়েও কথা বলেছেন বাংলাদেশ দলের অধিনায়ক।

অধিনায়ক আরুদুজ্জামান মুন্সির ভাষ্য, ‘এবারের অনুশীলন নিয়ে আমরা সন্তুষ্ট, দলের প্রতি আমার ব্যক্তিগতভাবে যথেষ্ট ভরসা আছে। শিরোপা ধরে রাখতে পারবো ইনশাল্লাহ।’

এবারের আসরে বড় প্রত্যাশা থাকলেও শিরোপা ধরে রাখা স্বাগতিকদের জন্য বড় চ্যালেঞ্জ।

এদিকে ১২ জাতির এই টুর্নামেন্টে অংশ নিতে শুক্রবার থেকে আসতে শুরু করেছে বিদেশি দলগুলো। টুর্নামেন্ট সামনে রেখে ইনডোরে মঞ্চও প্রস্তুত। বর্ণিলভাবে সাজানো হচ্ছে ইনডোর স্টেডিয়াম।

প্রথম বিদেশি দল হিসেবে শুক্রবার ঢাকা এসেছে মালয়েশিয়া। এরপর রাজধানীতে এসে পৌঁছেছে নেপাল, থাইল্যান্ড, পোল্যান্ড, ইরাক, উগান্ডা ও কেনিয়া। রাতের মধ্যে চলে আসার কথা কোরিয়া, জাপান ও শ্রীলঙ্কার। গত তিন আসরের চ্যাম্পিয়ন স্বাগতিক বাংলাদেশ দল এরই মধ্যে উঠে গেছে টিম হোটেলে।

মন্তব্য করুন

daraz
  • খেলা এর পাঠক প্রিয়
আরও পড়ুন
বাংলাদেশ ক্রিকেট দলকে রাষ্ট্রপতির অভিনন্দন
সুপার এইটে বাংলাদেশের ম্যাচের সূচি
ইতিহাস গড়ে সুপার এইটে বাংলাদেশ
সুপার এইটের লক্ষ্যে বাংলাদেশের মামুলি পুঁজি