• ঢাকা সোমবার, ২০ মে ২০২৪, ৬ জ্যৈষ্ঠ ১৪৩১
logo

পাউ কুবারসির সঙ্গে তিন বছরের নতুন চুক্তি বার্সেলোনার

স্পোর্টস ডেস্ক, আরটিভি নিউজ

  ১০ মে ২০২৪, ০৮:৫০
পাউ কুবারসি
ছবি- বার্সেলোনা ওয়েবসাইট

চলতি মৌসুমে বার্সেলোনার হয়ে দুর্দান্ত পারফর্ম করে আলো ছড়িয়েছেন তরুণ ডিফেন্ডার পাউ কুবারসি। তাই তাকে দলে নেওয়ার জন্য আগ্রহী হয়ে উঠছিল ইউরোপের অন্য ক্লাবগুলো।

তবে এই টিনএজারকে কোনোভাবেই ছাড়তে চায় না কাতালান ক্লাবটি। তাই ১৭ বছর বয়সী এই ফুটবলারের সঙ্গে তিন বছরের নতুন চুক্তি করেছে তারা।

বৃহস্পতিবার (৯ মে) বার্সেলোনা সভাপতি হুয়ান লাপোর্তার উপস্থিতিতে নতুন চুক্তিতে সই করেন পাউ। চুক্তির মেয়াদ ২০২৭ সালের জুন পর্যন্ত। রিলিজ ক্লজ ধরা হয়েছে ৫০ কোটি ইউরো।

২০১৮ সালে জিরোনা থেকে ১১ বছর বয়সে বার্সেলোনার একাডেমিতে যোগ দেন পাউ। মূল দলের সঙ্গে প্রথমবার অনুশীলন করেন গত বছরের এপ্রিলে। তিন মাস পরই প্রথম পেশাদার চুক্তি স্বাক্ষর করেন তিনি।

গত জানুয়ারিতে কোপা দেল রের ম্যাচ দিয়ে মূল দলের হয়ে অভিষেক হয় তার। দলের পরের ম্যাচেই লা লিগায় অভিষেক হয় রিয়াল বেতিসের বিপক্ষে।

অল্প সময়েই জাভি হার্নান্দেজের দলের রক্ষণভাগের গুরুত্বপূর্ণ সদস্য হিসেবে নিজেকে প্রতিষ্ঠিত করেছেন এই স্প্যানিয়ার্ড। এখন পর্যন্ত বার্সেলোনার হয়ে সব প্রতিযোগিতা মিলিয়ে খেলেছেন ২০ ম্যাচ।

গত মার্চে চ্যাম্পিয়ন্স লিগের শেষ ষোলোয় নাপোলির বিপক্ষে দারুণ পারফরম্যান্সে তিনি জিতেছিলেন ম্যাচ সেরার পুরস্কার।

ক্লাবের হয়ে আলো ঝলমলে পারফরম্যান্সে গত মার্চে প্রথমবারের মতো স্পেন জাতীয় দলেও ডাক পেয়ে যান তিনি। খেলেন কলম্বিয়া ও ব্রাজিলের বিপক্ষে দুটি প্রীতি ম্যাচে। আসছে ইউরোপিয়ান চ্যাম্পিয়নশিপের দলেও তিনি থাকবেন বলেই ধারণা করা হচ্ছে।

মন্তব্য করুন

daraz
  • খেলা এর পাঠক প্রিয়
আরও পড়ুন
ভারতীয় প্রতিষ্ঠান থেকে ২০০ বগি কিনবে রেলওয়ে, চুক্তি সম্পন্ন
লা লিগায় জাভির শততম ম্যাচটি জয় দিয়ে রাঙালো বার্সেলোনা
ভারতের ওপর নিষেধাজ্ঞার হুঁশিয়ারি যুক্তরাষ্ট্রের
চুক্তিমূল্যের চেয়ে ১৬১৯ গুণ দামে পণ্য আমদানি
X
Fresh