• ঢাকা সোমবার, ২০ মে ২০২৪, ৬ জ্যৈষ্ঠ ১৪৩১
logo

ভিসা জটিলতায় আয়ারল্যান্ড সিরিজে অনিশ্চিত আমির

স্পোর্টস ডেস্ক, আরটিভি নিউজ

  ০৮ মে ২০২৪, ১৮:৫৫
amir
ছবি- সংগৃহীত

ভিসা জটিলতায় দলের সঙ্গে আয়ারল্যান্ড সফরে যেতে পারেননি পাকিস্তানের বাঁ-হাতি পেসার মোহাম্মদ আমির। ফলে আগামী শুক্রবার (১০ মে) থেকে ডাবলিনে আইরিশদের বিপক্ষে অনুষ্ঠেয় তিন ম্যাচ টি-টোয়েন্টি সিরিজে তার খেলা অনিশ্চয়তার মুখে পড়েছে।

এই সফরে আমিরের ভিসা না পাওয়ার বিষয়টি ক্রীড়াবিষয়ক ওয়েবসাইট ইএসপিএনক্রিকইনফোকে নিশ্চিত করেছেন পাকিস্তান ক্রিকেট বোর্ডের (পিসিবি) এক কর্মকর্তা।

এদিকে পিসিবি জানিয়েছে, দলের সবার সঙ্গেই আয়ারল্যান্ড সফরের জন্য ভিসার আবেদন করেছিলেন যুক্তরাজ্যের স্থায়ী বাসিন্দা আমির। মঙ্গলবার ডাবলিনের উদ্দেশ্যে রওনা হবার আগে দলের সবাই ভিসা পেলেও পাননি আমির। এ কারণে পাকিস্তানেই থেকে যান তিনি।

এদিকে আমিরের ভিসার বিষয়টি সমাধানের জন্য ক্রিকেট আয়ারল্যান্ডের সঙ্গে যোগাযোগ করছে পিসিবি।

পিসিবির ওই কর্মকর্তা জানান, জাতীয় দলের সঙ্গে সফরের জন্য ভিসা সহজ ও সময় মতো পাওয়া বিষয়টি নিশ্চিত করা স্বাগতিক দেশের ক্রিকেট বোর্ডের কাজ।

অন্যদিকে আমিরের ভিসা জটিলতার পেছনে সময় মতো আবেদন করার বিষয়টি জড়িত কি না, এমন প্রশ্নও উঠেছে। তবে পিসিবি নিশ্চিত করেছে, দলের অন্যান্য সদস্যদের সঙ্গে একই সময়ে ভিসার আবেদন করেছেন আমির।

আমিরের মতো ভিসা সমস্যায় পড়েছিলেন দলের কোচিং স্টাফ মোহাম্মদ ইউসুফও। দ্রুত সেই সমস্যার সমাধান হলে দলের সঙ্গে আয়ারল্যান্ডের উদ্দেশ্যে দেশ ছাড়েন তিনি।

এর আগে, ২০১৮ সালে আয়ারল্যান্ড সফর করেছিলেন আমির। ওই সময় আয়ারল্যান্ডের অভিষেক টেস্টে পাকিস্তান দলের সদস্য ছিলেন তিনি। ২০২০ সালে আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসরের নিলেও গেল মাসে ঘরের মাঠে নিউজিল্যান্ড সিরিজ দিয়ে আবারও জাতীয় দলে ফিরেন আমির।

আয়ারল্যান্ডের বিপক্ষে ১০, ১২ ও ১৪ মে তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ খেলবে পাকিস্তান। এরপর ২২ মে থেকে ইংল্যান্ড সফরে ৪ ম্যাচের টি-টোয়েন্টি খেলবে তারা। ইংলিশদের বিপক্ষে সিরিজ শেষে টি-টোয়েন্টি বিশ্বকাপে খেলতে যুক্তরাষ্ট্র ও ওয়েস্ট ইন্ডিজের উদ্দেশ্যে রওনা দেবে পাকিস্তান।

মন্তব্য করুন

daraz
  • খেলা এর পাঠক প্রিয়
আরও পড়ুন
সৌদি পৌঁছেছেন ২৮ হাজারের বেশি হজযাত্রী
ঝড়ে লন্ডভন্ড টাইগারদের ম্যাচের ভেন্যু, সিরিজ নিয়ে শঙ্কা
ভিসা অনিশ্চয়তায় ৪ হাজারের বেশি হজযাত্রী
সৌদি পৌঁছেছেন ২১ হাজার ৬৩ হজযাত্রী
X
Fresh